হেলিকপ্টার শট পার্ট টু! ধোনিকে নকল করলেন উইন্ডিজ ব্যাটসম্যান

 ভিডিওতে হেলিকপ্টার শর্ট পার্ট টু দেখা গেল।

Updated By: Nov 9, 2018, 05:57 PM IST
হেলিকপ্টার শট পার্ট টু! ধোনিকে নকল করলেন উইন্ডিজ ব্যাটসম্যান

নিজস্ব প্রতিনিধি : অনেকেই হয়তো ভাবেন, শটটা ক্রিকেটীয় নয়। এমন একটা শট নিয়ে নানা মুনি নানা মত। কেউ বলেন, শটটা অ-ক্রিকেটীয় হলেও সৃষ্টিশীল। অনেকের মত, এই শটে কোনও সৃজনশীলতা নেই। হেলিকপ্টার শট মারতে গেলে বড় ক্রিকেটার না হলেও চলে। এমএসডি ভক্তরা আবার অন্য কথা বলেন। তাঁদের দাবি, নিখুঁত হেলিকপ্টার শট মারতে হলে আপনাকে একেবারে মহেন্দ্র সিং ধোনিই হতে হবে। ছোট বা বড় ক্রিকেটারের প্রসঙ্গ নেই। কথাটা হয়তো ভুল নয়। বিশ্ব ক্রিকেটে হেলিকপ্টার শটের আবির্ভাব ধোনির ব্যাট ধরে। এমন একটা শট যেটা শুধু ধোনির হাত থেকে বেরোলেই যেন পূর্ণতা পায়। এই শটে তিন যতটা নিপুণ, বিশ্বের আর কোনও ব্যাটসম্যান তার ধারে-কাছে নয়। সেটাই যেন প্রমাণ হয়ে গেল ভারত-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় টি-২০ ম্যাচে।

আরও পড়ুন-  ''দ্রাবিড়ের থেকে কথা বলা শিখুন'', বিরাটকে চাচাছোলা আক্রমণ দক্ষিণী অভিনেতার

দ্বিতীয় টি-২০ হয়েছে মঙ্গলবার। আজ শুক্রবার। দেরিতে হলেও সেই ম্যাচের একটা ভিডিও হঠাত্ই ভাইরাল হল। যা ঘিরে আলোচনার সূত্রপাত। সেই ভিডিওতে হেলিকপ্টার শর্ট পার্ট টু দেখা গেল। তাও এর উইন্ডিজ ব্যাটসম্যানের চেষ্টায়। কিন্তু সেটা কোনওভাবেই ধোনির ধারে-কাছএ গেল না। বরং এমএসডি শট নকল করে খানিক ট্রোলড হলেন সেই ব্যাটসম্যান। তাঁর মারা হেলিকপ্টার শট কিন্তু আরও একবার বুঝিয়ে দিয়ে গেল, ধার কমলেও ধোনি নামের মাহাত্ম্য এখনও বিশ্ব ক্রিকেটের আবহাওয়ায় জড়িয়ে। এখনও তাঁর আমদানি করা শট নকল করছেন ক্রিকেটাররা। 

আরও পড়ুন-  আরও চাপে কোহলি, বিরাটের বিতর্কিত ভিডিও নিয়ে এবার তদন্ত করবে সিওএ

উইন্ডিজ অলরাউন্ডার কিমো পল শটটা খেললেন শেষ ওভারে। বুমরার ডেলিভারিতে তিনি হেলিকপ্টার শট নিতে গিয়ে সম্পূর্ণ ব্যর্থ হলেন। ধোনির মতো পারফেকশন তো দূর, শটটার সঙ্গে নুন্যতম সুবিচারও করতে পারলেন না তিনি। আসলে হেলিকপ্টার শট খেলতে হলে প্রচণ্ড স্ট্রেংথ-এর দরকার পড়ে। পেসারের ডেলিভারি স্কুপ করে মারার জন্য লাগে সঠিক টেকনিক। আর সেটা করতে যথাযথ প্র্যাকটিসের দরকারও পড়ে। ওই ম্যাচে পল ২১ বল খেলে ২০ রান করে আউট হয়েছিলেন। খলিল আহমেদ, জসপ্রিত বুমরা, ভুবনেশ্বর কুমারদের ধারাবাহিক পারফরম্যান্সের সামনে মাথা তুলে দাড়াতে পারেনি ক্যারিবিয়ান ব্যাটিং লাইন। ফলে ভারত আপাতত টি-২০ সিরিজে ২-০ তে এগিয়ে। রবিবার তৃতীয় ম্যাচে রোহিতরা ক্লিন-সুইপ চাইবেন, তা বলাবাহুল্য।

.