প্যাশন শেষ হলেই খেলা ছাড়বেন বিরাট!

 'দলে নিজের অবদান' নিয়ে সচেতন বিরাট মনে করেন, ক্রিকেটের সঙ্গে সম্পর্ক শেষ হয়ে যাচ্ছে এটা আন্দাজ করতে পারবেন এবং আর নতুন করে চেষ্টা করার ইচ্ছেও থাকবে না সেদিন আর কেওই তাঁকে খেলায় ফেরাতে পারবেন না। 

Updated By: Jan 8, 2018, 12:56 PM IST
প্যাশন শেষ হলেই খেলা ছাড়বেন বিরাট!

ওয়েব ডেস্ক: জয়, জয় এবং জয়- বিরাট কোহলির এটাই ক্রিকেট মন্ত্র। তবে নতুন বছরের শুরটা ব্যক্তিগতভাবে একেবারেই ভাল হয়নি ভারত অধিনায়কের। বিগত মরশুমে ভারতীয় দলের সর্বোচ্চ স্কোরার মাত্র ৫ রান দিয়ে শুরু করলেন এই বছর। কেপটাউনে অফ স্ট্যাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে প্যাভিলয়নে ফেরেন ব্লু-জার্সির ব্যাটিং স্তম্ভ। আর অধিনায়কের ব্যাট থেকে রান না আসায় বিপর্যয়ে পড়ে দলও। ব্যস! সোশ্যাল সাইটে শুরু সমালোচনার ঝড়। খোঁচা আসতে থাকে অনবরত। ভারত অধিনায়ক না কি এখনও মধুচন্দ্রিমার ঘোর কাটাতে পারছেন না! বিরাট ফ্যানদের কেউ কেউ আবার অনুষ্কাকেও টেনে আনেন। বিরাটের 'ব্যাড লাক' অনুষ্কা! এমনও কটূক্তি ভেসে আসে টুইটারে। অনেকেই আবার বিরাট কোহলির ভবিষ্যৎ নিয়েই প্রশ্ন তুলে দেন। এ সবের মধ্যেই ফের শিরোনামে 'ব্রেকফাস্ট উইথ চ্যাম্পিয়নস'। 

আরও পড়ুন- ক্রিকেটার না হলে সেলসম্যান হতেন বিরাট, বেচতেন অ্যাকোয়াগার্ড

ক্রিকেটার না হলে সেলসম্যান হতেন, বেচতেন অ্যাকোয়াগার্ড- বিরাটের এই কথা ইতিমধ্যেই বহুবার খবরের শিরোনামে এসেছে। এবার লাইমলাইটে এল বিরাটের ক্রিকেট অবসর প্রসঙ্গ। সঞ্চালকের প্রশ্নের জবাবে ব্রেকফাস্ট করতে করতেই বিরাটের সাফ উত্তর, "যেদিন আমার প্যাশন থাকবে না, যেদিন আমার জেতার শক্তি থাকবে না, মাঠে দাঁড়িয়ে মনে হবে আমি কী করছি, সেদিন আমি আর খেলতে পারব না।" অবসর প্রসঙ্গে আরও গভীরে চিন্তা ভাবনা চালিয়ে বিরাট উত্তর দেন,"স্কিলের কারণে আমি রান করে দিয়ে এলাম, পারফর্ম করলাম কিন্তু দলের যদি তা কাজে না আসে, তাহলে আমি খেলা ছেড়ে দেব।" 'দলে নিজের অবদান' নিয়ে সচেতন বিরাট মনে করেন, ক্রিকেটের সঙ্গে সম্পর্ক শেষ হয়ে যাচ্ছে এটা আন্দাজ করতে পারবেন এবং আর নতুন করে চেষ্টা করার ইচ্ছেও থাকবে না সেদিন আর কেওই তাঁকে খেলায় ফেরাতে পারবেন না। 

আরও পড়ুন- অ্যাসেজে 'মৃত্যু' ইংলিশ ক্রিকেটের, ছাই নিয়ে বিজয় উল্লাস অস্ট্রেলিয়ার

.