মাশার স্বপ্ন গুঁড়িয়ে উইম্বলডন ফাইনালে সেরেনাই, মুখোমুখি স্প্যানিশ মুগুরুজার

এবারও পারলেন না মাশা। উইম্বলডন সেমিফাইনালে সেরেনা ঝড়ের কাছে ৬-২, ৬-৪ উড়ে গেলেন রুশ সুন্দরী। ষষ্ঠবার উইম্বলডল খেতাবের থেকে সেরেনা এখন মাত্র এক ধাপ দূরে।

Updated By: Jul 10, 2015, 10:34 AM IST
 মাশার স্বপ্ন গুঁড়িয়ে উইম্বলডন ফাইনালে সেরেনাই, মুখোমুখি স্প্যানিশ মুগুরুজার

ওয়েব ডেস্ক: এবারও পারলেন না মাশা। উইম্বলডন সেমিফাইনালে সেরেনা ঝড়ের কাছে ৬-২, ৬-৪ উড়ে গেলেন রুশ সুন্দরী। ষষ্ঠবার উইম্বলডল খেতাবের থেকে সেরেনা এখন মাত্র এক ধাপ দূরে।

১০ বছরের দ্বৈরথে মাত্র দু'বার সেরেনা কাঁটা টপকাতে পেরেছেন শারাপোভা। শেষ ১৭ বার, যতবার মুখোমুখি হয়েছেন কনিষ্ঠ উইলিয়ামস বোনের, ভাগ্যে জুটেছে শুধুই পরাজয়। আজও তার অন্যথা হল না। পারলেন না তিনি। খুব সহজে এই নিয়ে আটবার উইম্বলডন ফাইনালে পৌঁছে গেলেন তিনি।   

বয়স হলে নাকি প্রতিভারও ধার কমে? সেরেনার কব্জীর কাছে এখন সেই বহুল প্রচলিত ধারণা কেবলই মিথ। ৩২-এ ফর্মের তুঙ্গে তিনি। কেরিয়ারের অন্যতম সেরা সময়ের মধ্যে যাচ্ছেন। ইতিমধ্যেই এ বছরের অস্ট্রেলিয়ান আর ফ্রেঞ্চ ওপেনের খেতাব তাঁর ঝুলিতে। সঙ্গে গত বছরের ইউএস ওপেনের ট্রফিটাও। শনিবার কোনও অঘটন না ঘটলে পরপর চারটি মেজর টাইটেল তাঁর দখলেই যাচ্ছে। ১৯৮৮ সালে স্টেফি গ্রাফের পর এক মরসুমে চারটি গ্র্যান্ড স্লামের জয়ের কৃতিত্ব এখনও পর্যন্ত কেউই দেখাতে পারেননি।

ফাইনালে এই মার্কিনির মুখোমুখি স্প্যানিশ মুগুরুজা। অন্য সেমিতে তিনি পোলিশ আগনেয়াস্কা রাদওয়ানস্কাকে তিনি ৬-২, ৩-৬, ৬-৩-এ হারিয়ে দিলেন।

গত বছর ফরাসী ওপেনের দ্বিতীয় রাউন্ডে সেরেনাকে ছিটকে দিয়ে সবাইকে চমকে দিয়ে ছিলেন আদতে ভেনিজুয়েলার অধুনা স্পেনবাসী মুগুরুজা। স্ট্রবেরি-ক্রিমের উইম্বলডনের ফাইনালেও কি সেন্টারকোর্টে সেরকম কোনও অঘটন ঘটবে? নাকি অক্ষত থাকবে সেরেনা রাজ? উত্তর পেতে অপেক্ষা শুধু শনিবার।  

 

.