Virat Kohli: ভারতের লজ্জার হারের পরেও মন জিতলেন বিরাট! কিন্তু কীভাবে? দেখুন ভাইরাল ভিডিয়ো

এর আগেও 'জল বয়'-এর কাজ করেছিলেন বিরাট। চার বছর আগের কথা। ধরমশালা স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের চতুর্থ টেস্ট খেলার সময় বিরাট এভাবেই 'জল বয়'-এর ভূমিকা পালন করেছিলেন। কাঁধের চোটের জন্য সেই টেস্ট খেলতে পারেননি 'কিং কোহলি'। তবে সতীর্থদের সাহায্য করার জন্য, মাঠে নেমে 'জল বয়'-এর ভূমিকা পালন করেছিলেন। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 30, 2023, 04:45 PM IST
Virat Kohli: ভারতের লজ্জার হারের পরেও মন জিতলেন বিরাট! কিন্তু কীভাবে? দেখুন ভাইরাল ভিডিয়ো
মহনুভবতার পরিচয় দিলেন বিরাট কোহলি। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বর্তমানে ভারতীয় দলে সবথেকে বড় তারকার নাম যে বিরাট কোহলি (Virat Kohli) সেটা নিয়ে কারও সন্দেহ নেই। টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক, অভিজ্ঞতা, ব্যাটিং রেকর্ড সবদিক থেকেই কিংবদন্তীর জায়গা অর্জন করে নিয়েছেন। কিন্তু সেই বিরাটই এবার মাঠে দেখা গেল অন্য ভূমিকায়। যেই ভূমিকায় খুব একটা দেখা যায় না। ভারত-ওয়েস্ট ইন্ডিজ (WI vs IND) দ্বিতীয় ওডিআইতে বিশ্রামে ছিলেন বিরাট। কিন্তু 'জল বয়' হয়ে মাঠে নেমে সকলের নজর কেড়ে নিলেন তিনি।

ম্যাচে কোনও সিনিয়র প্লেয়ার প্রথম একাদশের বাইরে থাকলে খুব একটা তাঁকে জল নিয়ে মাঠে আসতে দেখা যায় না। যদি কোনও বার্তা দেওয়ার হয় তাহলে জুনিয়রদের দিয়েই পাঠানো হয়। কিন্তু ভারত-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ওডিআইয়ে ভারতের ব্যাটিংয়ের ৩৮তম ওভারে জল নিয়ে মাঠে আসেন কোহলি। তাঁর সঙ্গে ছিলেন যুজবেন্দ্র চাহল (Yuzvendra Chahal)। 'জল বয়' হিসেবে বিরাট মাঠে নেমে মন জয় করে নিয়েছেন সকলের। 

বিরাটের 'জল বয়' হয়ে ওঠার এই ভিডিয়ো ভাইরাল হল ভারতীয় ইনিংসের ৩৮তম ওভারের মুহূর্ত। জলের বিরতির সময়, বিরাট তাঁর আর এক সতীর্থ চাহালের সঙ্গে কুলদীপ যাদব এবং শার্দুল ঠাকুরের জন্য জল নিয়ে আসেন। কুলদীপ ও শার্দুল তখন ব্যাটিং করছিলেন। তখন ভারতের স্কোর ছিল ৭ উইকেটে ১৬৭ রান। সেই সময় এই দুই তারকার কাছে হয়তো বিশেষ বার্তা নিয়েই মাঠে নেমেছিলেন বিরাট। এখন প্রশ্ন উঠতেই পারে এই ছবিতে এমন কি বিশেষ আছে? আসলে বিরাট হলেন বর্তমান বিশ্ব ক্রিকেটের অন্যতম বড় নাম। তিনি প্রথম একাদশে নেই এবং তিনি সেই ম্যাচে 'জল বয়'-এর কাজ করছেন! 

আরও পড়ুন: Rahul Dravid, WI vs IND: লজ্জার হারের পরেই বিরাট-রোহিতকে বিশ্রাম দেওয়ার অজুহাত দিলেন দ্রাবিড়, কী বললেন?

আরও পড়ুন: Kapil Dev: নাম না করে কয়েক কোটি টাকার মালিক বিরাট-রোহিতকে ধুয়ে দিলেন কপিল দেব! কিন্তু কেন?

তবে এটা প্রথম নয়। এর আগেও 'জল বয়'-এর কাজ করেছিলেন বিরাট। চার বছর আগের কথা। ধরমশালা স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের চতুর্থ টেস্ট খেলার সময় বিরাট এভাবেই 'জল বয়'-এর ভূমিকা পালন করেছিলেন। কাঁধের চোটের জন্য সেই টেস্ট খেলতে পারেননি 'কিং কোহলি'। তবে সতীর্থদের সাহায্য করার জন্য, মাঠে নেমে 'জল বয়'-এর ভূমিকা পালন করেছিলেন। এবারও ঠিক তেমন ভাবেই গোটা ক্রিকেট দুনিয়ার সামনে ধরা দিলেন তিনি। 

তবে চিন্তার বিষয় হল বিরাট ও অধিনায়ক রোহিত শর্মা বিশ্রাম নিতেই দলের ব্যাটিং তাসের ঘরের মতো ভেঙে পড়ে। মাত্র ১৮১ রানে গুটিয়ে যায় হার্দিক পান্ডিয়াদের ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে ৩৬.৪ ওভারে ৪ উইকেটে ১৮২ রান তুলে ম্যাচ জিতে নেয় ক্যারিনবিয়ানরা। ফলে সিরিজ আপাতত ১-১ জায়গায় রয়েছে। সিরিজের শেষ একদিনের ম্যাচ ১ অগস্ট আয়োজিত হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.