Virat Kohli and Rohit Sharma, WI vs IND: প্রত্যাশামতোই ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে বিরাট-রোহিত

গত দুই মরসুমে কলকাতা নাইট রাইডার্সের হয়ে দুরন্ত পারফরম্যান্স করেছিলেন রিঙ্কু। ২০২৩ সালের আইপিএল-এর ১৪ ম্যাচে ৪৭৪ রান করেছিলেন রিঙ্কু। সর্বোচ্চ লখনউ সুপার জায়ান্টের বিরুদ্ধে ৩৩ বলে অপরাজিত ৬৭ রান। গড় ৫৯.২৫। স্ট্রাইক রেট ১৪৯.৫৩। সঙ্গে ছিল চারটি অর্ধ শতরান। তবুও জাতীয় দলে জায়গা করে নিতে ব্যর্থ হলেন এই বাঁহাতি ব্যাটার। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 5, 2023, 09:30 PM IST
Virat Kohli and Rohit Sharma, WI vs IND: প্রত্যাশামতোই ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে বিরাট-রোহিত
প্রত্যাশামতোই ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে বিরাট-রোহিত। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রত্যাশামতোই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নেই বিরাট কোহলি ও রোহিত শর্মা। মুখ্য নির্বাচক পদে অজিত আগারকর তাঁর নতুন ইনিংস শুরু করেই টিম ইন্ডিয়ার দুই মহাতারকাকে বিশ্রামে পাঠিয়ে দিলেন। ঘরের মাঠে অক্টোবর-নভেম্বর মাসে বিশ্বকাপ আয়োজিত হবে। সেইজন্যই বিরাট ও রোহিতকে বিশ্রাম দেওয়া হল। হার্দিক পান্ডিয়াকে ফের একবার এই ফরম্যাটের নেতা হিসেবে বেছে নিল জাতীয় নির্বাচক কমিটি। তাঁর ডেপুটি হিসেবে রয়েছেন সূর্য কুমার যাদব। শুধু তাই নয়, টেস্ট ও একদিনের সিরিজের পর এবার ২০ ওভারের ফরম্যাটেও সুযোগ পেলেন বাংলার জোরে বোলার মুকেশ কুমার। তবে রিঙ্কু সিংকে সুযোগ দেওয়া হল না। 

গত দুই মরসুমে কলকাতা নাইট রাইডার্সের হয়ে দুরন্ত পারফরম্যান্স করেছিলেন রিঙ্কু। ২০২৩ সালের আইপিএল-এর ১৪ ম্যাচে ৪৭৪ রান করেছিলেন রিঙ্কু। সর্বোচ্চ লখনউ সুপার জায়ান্টের বিরুদ্ধে ৩৩ বলে অপরাজিত ৬৭ রান। গড় ৫৯.২৫। স্ট্রাইক রেট ১৪৯.৫৩। সঙ্গে ছিল চারটি অর্ধ শতরান। তবুও জাতীয় দলে জায়গা করে নিতে ব্যর্থ হলেন এই বাঁহাতি ব্যাটার। যদিও মুম্বই ইন্ডিয়ান্সের তিলক ভার্মা ও রাজস্থান রয়্যালসের হয়ে দারুণ পারফরম্যান্স করা যশস্বী জয়সওয়াল দলে জায়গা করে নিয়েছেন। 

আরও পড়ুন: Wimbledon 2023: কাটল ১৪৬ বছরের গোঁড়ামি! 'দাগমুক্ত' করে মহিলাদের জন্য রঙিন অন্তর্বাসের অনুমতি দিল উইম্বলডন

আরও পড়ুন: Wimbledon 2023: অ্যাশেজের পর এবার উইম্বলডন, 'জাস্ট স্টপ অয়েল' বিক্ষোভের জন্য বন্ধ রইল খেলা

১২ জুলাই থেকে ১৬ জুলাই প্রথম টেস্ট। ২০-২৪ জুলাই দ্বিতীয় টেস্ট। ম্যাচ দু’টি হবে যথাক্রমে ডোমিনিকা এবং ত্রিনিদাদে। দু’টি টেস্টই পরের মরসুমের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত। ২৭ জুলাই শুরু হচ্ছে এক দিনের সিরিজ। ২৯ জুলাই এবং ১ অগাস্ট বাকি দু’টি ম্যাচ। প্রথম দু’টি এক দিনের ম্যাচ হবে বার্বাডোজে। তৃতীয় ম্যাচটি হবে ত্রিনিদাদে।

৩ অগাস্ট প্রথম টি-টোয়েন্টি ম্যাচটিও ত্রিনিদাদে হবে। ৬ এবং ৮ অগাস্ট বাকি দু’টি টি-টোয়েন্টি ম্যাচ হবে গায়ানাতে। ১২ এবং ১৩ অগাস্ট রয়েছে টি-টোয়েন্টি সিরিজের শেষ দু’টি ম্যাচ। এই ম্যাচগুলি হবে আমেরিকার ফ্লোরিডার লডারহিলে।

ভারতের টি-টোয়েন্টি দল: হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), সূর্যকুমার যাদব (সহ-অধিনায়ক), ঈশান কিশান (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, তিলক বর্মা, অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, রবি বিষ্ণোই, অর্শদীপ সিং, উমরান মালিক, আবেশ খান এবং মুকেশ কুমার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.