চারে কেন হার্দিক? ড্রেসিং রুমের রহস্য ফাঁস করলেন বিরাট

Updated By: Sep 25, 2017, 10:02 AM IST
চারে কেন হার্দিক? ড্রেসিং রুমের রহস্য ফাঁস করলেন বিরাট

নিজস্ব প্রতিবেদন: ৭২ বলে ৭৮, আক্রমণাত্মক হার্দিকের ব্যাটে ভর করেই তৃতীয় একদিনের ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিরাট জয় পায় ভারত। ১৩ বল বাকি থাকতেই ২৯৪ রানের লক্ষ্যমাত্রায় পৌঁছে যায় টিম ইন্ডিয়া। এদিন ইন্দৌরে ৫ উইকেটে জয়ের সঙ্গেই ৫ ম্যাচের সিরিজ নিজেদের পকেটে পুরে নেয় রবি-বিরাটের ভারত। সিরিজের প্রথম ম্যাচের মতই এদিনও অস্ট্রেলিয়ার কাছ থেকে ৩-০ জয় ছিনিয়ে আনার পিছনে ছিলেন অলরাউন্ডার হার্দিক। বল হাতে উইকেট তুলে নেওয়া আর রান তাড়া করতে নেমে আক্রমণাত্মক মেজাজে ব্যাটিং, ম্যান অব দ্য ম্যাচ হার্দিক নিয়ে ভারত অধিনায়ক বলছেন, "ভারতীয় দলের বিরাট সম্পদ হার্দিক। ধ্বংসাত্মক একজন অলরাউন্ডারের প্রয়োজন ভারতীয় দলে অনেক দিন ধরেই ছিল, হার্দিক সেটা পূরণ করল"। 

তৃতীয় একদিনের ম্যাচ, ইন্দৌরে ব্যাটিং অর্ডারে হার্দিককে চারে নিয়ে আসার প্রশ্নে ক্যাপ্টেন কোহলি জানান, "রবি ভাইয়ের (ভারতীয় কোচ) কথাতেই হার্দিককে উপরের দিকে ব্যাট করতে পাঠানো হয়েছে। ওই সময়টায় অজি স্পিনের বিরুদ্ধে আমাদের একজন আক্রমণাত্মক ব্যাটসম্যানের দরকার ছিল। হার্দিক সেই কাজটাই করল।" একই সঙ্গে বিরাট কোহলি, ওপেনিং জুটি রোহিত-রাহানের প্রশংসাও করেন। তিনি বলেন, "রোহিত-রাহানের পর যা করার হার্দিকই করল। হার্দিক সত্যিকারের একজন তারকা।" 

ম্যাচ শেষের পর ড্রেসিং রুমে হার্দিকের একটি ইন্টারভিউ নেন বিরাট কোহলি। সেখানে বিরাটের প্রশ্নে হার্দিক জানান, "দল আমাকে যেখানে ব্যাট করতে বলবে আমি সেখানেই ব্যাট করব। এটাকে কোনও চ্যালেঞ্জ হিসেবে না দেখে, আমার মনে হয় দলের জন্য কিছু করার এটাই শ্রেষ্ঠ সুযোগ।"  উল্লেখ্য, ইন্দৌরের ম্যান অব দ্য ম্যাচ হার্দিক পান্ডিয়া চেন্নাইতেও ব্যাটিংয়ে নিজের দাপট দেখিয়েছিলেন।    

 

.