Stuart Broad: একসময়ে খুব চেয়েছিলেন ব্রিটিশ, প্রীতির একাধিক সুযোগেও ব্যর্থ ব্রড! তারপর আর কখনও...

Why Stuart Broad Never Played A Single IPL Game: কেন কখনও স্টুয়ার্ড ব্রড আইপিএল খেলেননি? তিনি কি আদৌ কোনও আইপিএল দলের সঙ্গে ছিলেন? এই সব প্রশ্নের উত্তরই রয়েছে এই প্রতিবেদনে।

Updated By: Jul 31, 2023, 03:02 PM IST
Stuart Broad: একসময়ে খুব চেয়েছিলেন ব্রিটিশ, প্রীতির একাধিক সুযোগেও ব্যর্থ ব্রড! তারপর আর কখনও...
ব্রড কখনও খেলেননি আইপিএল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইংরেজ পেসার সুটুয়ার্ট ব্রড (Stuart Broad) শুধুই ইংল্যান্ডের সর্বকালের অন্যতম সেরা পেসার নন, লাল বলের ক্রিকেটে যাঁরা বাইশ গজে ছাপ রেখেছেন, ব্রড তাঁদের মধ্যেই একজন। আর অল্প সময়ের অপেক্ষা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি ওভাল টেস্টের পরই ব্রড ক্রিকেটকে জানাবেন আলবিদা। জল্পনা ছিল তাঁর দীর্ঘদিনের বোলিং পার্টনার জেমস অ্যান্ডারসনের (James Anderson) অবসর নেওয়া নিয়ে। যদিও সবাইকে চমকে দিয়ে ব্রড নিজেকে সরিয়ে নিচ্ছেন ক্রিকেট থেকে। ১৭ বছরের কেরিয়ারে ইংল্যান্ডের হয়ে লাল বলের ক্রিকেটে তাঁর প্রভূত অবদান রয়েছে। তবে ব্রড কখনও আইপিএল (IPL) খেলেননি। আজও অনেকেই জানেন না যে, বিশ্ববন্দিত পেসার কিন্তু ছিলেন আইপিএল টিমে। হ্যাঁ ঠিকই পড়েছেন। তিনি প্রীতি জিন্টার (Preity Zinta) পঞ্জাব কিংস (Punjab Kings) দলে ছিলেন। 

আরও পড়ুন: Stuart Broad And Yuvraj Singh: ১৬ বছর পুরনো ছয় ছক্কার স্মৃতি নিয়ে এখনও মজে ব্রড-যুবরাজ

সাল ২০১১-১২, প্রীতির দল ব্রডকে ৪০,০০০০ মার্কিন ডলারে নিয়েছিলেন দলে। তখন দলের নাম ছিল কিংস ইলেভেন পঞ্জাব। বিশ্বকাপ খেলতে সাইড স্ট্রেনের চোটের জন্য ২০১১ মরসুমে একটি আইপিএল ম্যাচও খেলা হয়নি ব্রডের। তবে প্রীতির ফ্র্যাঞ্চাইজি ব্রডকে ধরেই রেখেছিল, ছেড়ে দেননি। তবে পরের বছরও সেই চোটের জন্যই আইপিএল খেলা হয়নি ব্রডের। এরপর থেকে আর কখনও আইপিএলে নাম লেখাননি ব্রড।  আন্তর্জাতিক ক্রিকেটে ৮৪০টি উইকেট রয়েছে ব্রডের। টেস্টেই ৬০০-র বেশি উইকেট তাঁর ঝুলিতে। ১৭ বছরের কেরিয়ারে ইংল্যান্ডের হয়ে লাল বলের ক্রিকেটেও তাঁর অনেক অবদান আছে। ২০১৬ সালে শেষবার ওয়ানডে খেলেছিলেন তিনি। নিয়েছেন ১৭৮টি উইকেট। আবার ৫৬টি টি-টোয়েন্টি ম্যাচে তাঁর সংগ্রহ ৬৫ উইকেট। ব্রড অবসর নেওয়ার পর নিঃসন্দেহে এক অধ্যায়ের শেষ হবে।

আরও পড়ুন: EXPLAINED | IPL 2024: এবার ভারতে নয়, ফের পুরো আইপিএল বিদেশে! কিন্তু কেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.