বেঞ্চে বসিয়ে রাখার জন্য পন্থকে কেন নিউ জিল্যান্ড নিয়ে যাওয়া হল? টিম ইন্ডিয়া ম্য়ানেজমেন্টকে প্রশ্ন দিল্লি মালিকের

কিউই সফরে একটা ম্য়াচেও সুযোগ পাননি পন্থ।

Updated By: Feb 13, 2020, 01:46 PM IST
বেঞ্চে বসিয়ে রাখার জন্য পন্থকে কেন নিউ জিল্যান্ড নিয়ে যাওয়া হল? টিম ইন্ডিয়া ম্য়ানেজমেন্টকে প্রশ্ন দিল্লি মালিকের

নিজস্ব প্রতিবেদন:  টি-টোয়েন্টি হোক কিংবা ওয়ান ডে-ভারতীয় দলে প্রথম একাদশে আর জায়গা হচ্ছে না ঋষভ পন্থের। স্পেশালিস্ট উইকেটকিপার হিসেবে নিউ জিল্যান্ড সফরে গিয়েও ৫টি টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ান ডে তে রিজার্ভ বেঞ্চে বসেই কাটাতে হয়েছে ঋষভকে। পরীক্ষা নিরিক্ষার পথে হেঁটে টিম ইন্ডিয়া ম্য়ানেজমেন্ট ওয়ান ডে ও টি-টোয়েন্টিতে কেএওল রাহুলকে দিয়ে কিপিং করিয়ে গিয়েছেন। আর তাতেই বেজায় চটেছেন পন্থের আইপিএল দলের অন্যতম কর্ণধার পার্থ জিন্দাল।

চোট সারিয়ে টেস্ট দলে ঋদ্ধিমান সাহা ফিরে আসার পর এক নম্বর উইকেটকিপার হিসেবে প্রথম একাদশে ঋদ্ধির জায়গা পাকা।  অন্যদিকে টি-টোয়েন্টি এবং একদিনের দলে ধোনি না থাকায় জায়গা প্রায় পাকাই ছিল পন্থের। কিন্তু ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজের প্রথম ম্যাচে মাথায় লাগার পর থেকে আর উইকেটকিপার হিসেবে দলে জায়গা পাচ্ছেন না পন্থ।  অধিনায়ক বিরাট কোহলি প্রথম একাদশে উইকেটকিপার হিসেবে কেএল রাহুলকেই সুযোগ দিয়ে যাচ্ছেন। শুধু সুযোগ দেওয়া নয়, সেই সুযোগ কাজে লাগিয়েছেন রাহুলও। টিম কম্বিনেশনেও সুবিধে হচ্ছে বলে জানান ক্যাপ্টেন কোহলি।

 

কিউই সফরে একটা ম্য়াচেও সুযোগ পাননি পন্থ। আর তাতেই চটেছেন দিল্লি ফ্র্যাঞ্চাইজির অন্যতম কর্ণধার পার্থ জিন্দাল। তিনি লিখেছেন, " ঋষভ পন্থকে কেন বয়ে নিয়ে যাওয়া হয়েছে, বেঞ্চ গরম করার জন্য? ভারতীয় এ দল কিংবা ঘরোয়া ক্রিকেটে খেললে এর চেয়ে উপকার হতো। তার মতো প্রতিভাবান ক্রিকেটারকে পঞ্চম টি-টোয়েন্টি কিংবা তৃতীয় একদিনের ম্যাচে খেলানো যেত না। "

আরও পড়ুন - ক্যাপ্টেনকে কোহলিকে না জানিয়েই বিরাট সিদ্ধান্ত নিল বেঙ্গালুরু ফ্র্যাঞ্চাইজি!

.