এবারের অলিম্পিকে প্রথম সোনা জিতলেন কে?

অলিম্পিক তো শুরু হয়ে গেল। প্রত্যেকটা অলিম্পিকেই প্রথম সোনা কে জিতেছেন, সেটা মনে রাখতে মানুষের ভালো লাগে। আপনারও নিশ্চয়ই তাই। প্রত্যেকটা বিশ্বকাপেই মনে করে রাখেন যে, সেই বিশ্বকাপে প্রথম গোলটা কে করেছিলেন। তেমনই রিও অলিম্পিকে প্রথম সোনার পদক জিতেছেন কে, সেটাও মনে রেখে দিতে চাইবেন। এবারের রিও অলিম্পিকে প্রথম সোনার পদক জিতলেন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া থ্রেসার। মেয়েদের শুটিংয়ের ১০ মিটার এয়ার রাইফেলে এই সাফল্য পান তিনি। এই ইভেন্টে চিনের ডু লি রুপো এবং ব্রোঞ্জ পদক পেয়েছেন চিনের ই সিলিং। ১৯ বছর বয়সী থ্রেসারের এটাই আন্তর্জাতিক পর্যায়ে প্রথম সাফল্য। সোনা জেতার পথে তাঁর স্কোর ছিল ২০৮.০।

Updated By: Aug 7, 2016, 08:10 PM IST
এবারের অলিম্পিকে প্রথম সোনা জিতলেন কে?

ওয়েব ডেস্ক: অলিম্পিক তো শুরু হয়ে গেল। প্রত্যেকটা অলিম্পিকেই প্রথম সোনা কে জিতেছেন, সেটা মনে রাখতে মানুষের ভালো লাগে। আপনারও নিশ্চয়ই তাই। প্রত্যেকটা বিশ্বকাপেই মনে করে রাখেন যে, সেই বিশ্বকাপে প্রথম গোলটা কে করেছিলেন। তেমনই রিও অলিম্পিকে প্রথম সোনার পদক জিতেছেন কে, সেটাও মনে রেখে দিতে চাইবেন। এবারের রিও অলিম্পিকে প্রথম সোনার পদক জিতলেন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া থ্রেসার। মেয়েদের শুটিংয়ের ১০ মিটার এয়ার রাইফেলে এই সাফল্য পান তিনি। এই ইভেন্টে চিনের ডু লি রুপো এবং ব্রোঞ্জ পদক পেয়েছেন চিনের ই সিলিং। ১৯ বছর বয়সী থ্রেসারের এটাই আন্তর্জাতিক পর্যায়ে প্রথম সাফল্য। সোনা জেতার পথে তাঁর স্কোর ছিল ২০৮.০।

আরও পড়ুন সচিনের রিওতে যাওয়ার পিছনে কারণ কী তাহলে এই?


 
চিনের ডু লি শ্যুটিংয়ে ২০০৬ সালে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিলেন। এবারের অলিম্পিকের সবচেয়ে বড় দল যুক্তরাষ্ট্র। দেশটি থেকে এবার ৫৫৪ জন খেলোয়াড় প্রতিযোগিতায় অংশ নিয়েছেন।

আরও পড়ুন  জিমন্যাস্টের পায়ের হাড় ভাঙার শব্দ শোনা গেল স্টেডিয়াম জুড়ে!

.