ইউরো শুরুর আগেই ইতালি ও স্পেনের দল থেকে ছিটকে গেলেন যে তারকারা

বিশ্বকাপের পর ইউরো কাপেও ইতালির জাতীয় দলের প্রতিনিধিত্ব করা হল না এ সি মিলানের অধিনায়ক রিকার্ডো মন্টোলিভোর। পা ভেঙে যাওয়ায় দু বছর আগে বিশ্বকাপে খেলা হয়নি তারকা মিডফিল্ডারের। গত সপ্তাহে কাফ মাসলে চোট পাওয়ায় এবার ইউরো থেকেও ছিটকে যেতে হল তাঁকে। তবে কিছুটা অপ্রত্যাশিতভাবে তেইশ জনের দলে জায়গা করে নিয়েছেন ড্যানিয়েল দি রোসি। অ্যান্টনিও কোন্তে জমানায় মাত্র চার ম্যাচ খেলেই ইউরোর দলে জায়গা করে নিলেন তিনি। আন্দ্রে পিরলোর মত অভিজ্ঞ ফুটবলার না থাকায় এবারের ইউরোয় আজুরিদের কাছে যে কাজটা যে চ্যালেঞ্জিং হতে চলেছে তা বলাই বাহুল্য। গ্রুপ ই-তে ইতালির সঙ্গে আছে বেলজিয়াম,সুইডেন আর আয়ারল্যান্ড।

Updated By: Jun 2, 2016, 11:26 AM IST
ইউরো শুরুর আগেই ইতালি ও স্পেনের দল থেকে ছিটকে গেলেন যে তারকারা

ব্যুরো: বিশ্বকাপের পর ইউরো কাপেও ইতালির জাতীয় দলের প্রতিনিধিত্ব করা হল না এ সি মিলানের অধিনায়ক রিকার্ডো মন্টোলিভোর। পা ভেঙে যাওয়ায় দু বছর আগে বিশ্বকাপে খেলা হয়নি তারকা মিডফিল্ডারের। গত সপ্তাহে কাফ মাসলে চোট পাওয়ায় এবার ইউরো থেকেও ছিটকে যেতে হল তাঁকে। তবে কিছুটা অপ্রত্যাশিতভাবে তেইশ জনের দলে জায়গা করে নিয়েছেন ড্যানিয়েল দি রোসি। অ্যান্টনিও কোন্তে জমানায় মাত্র চার ম্যাচ খেলেই ইউরোর দলে জায়গা করে নিলেন তিনি। আন্দ্রে পিরলোর মত অভিজ্ঞ ফুটবলার না থাকায় এবারের ইউরোয় আজুরিদের কাছে যে কাজটা যে চ্যালেঞ্জিং হতে চলেছে তা বলাই বাহুল্য। গ্রুপ ই-তে ইতালির সঙ্গে আছে বেলজিয়াম,সুইডেন আর আয়ারল্যান্ড।

ইউরো কাপের জন্য স্পেনের ২৩ জনের দল থেকে বাদ পড়লেন রিয়াল মাদ্রিদের তারকা মিডফিল্ডার ইস্কো আর অ্যাটলেটিকো মাদ্রিদের নয়া সেনসেশন সোল নিগুয়েজ।

যদিও চূড়ান্ত দলে জায়গা পেয়েছেন রিয়াল মাদ্রিদের লুকাস। রিয়ালের তারকা ডিফেন্ডার কারভাহাল চোট পেয়ে ইউরো থেকে ছিটকে যাওয়ায় ,২৫ জনের দলে না থাকলেও ২৩ জনের দলে ঢুকে পড়েছেন আর্সেনালের ডিফেন্ডার হেক্টর বেলেরিন। চূড়ান্ত দল বাছার পর স্পেন কোচ ভিনসেন্ট দেল বস্কে জানান দলের ব্যালান্সের দিকে সবচেয়ে বেশি জোর দেওয়া হয়েছে। এই দল যেকোনও পরিস্থিতি সামাল দিতে তৈরি বলেও জানান তিনি। যারা দলে জায়গা পাননি,তাদের পাশে দাঁড়িয়ে দেল বস্কে জানান তিনি মাত্র ২৩ জনকেই নিতে পারবেন। তাই যোগ্যতা থাকা সত্বেও বাদ পড়তে হয়েছে বেশ কয়েকজনকে।  চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল খেলা রিয়াল আর অ্যাটলেটিকোর চার ফুটবলার শনিবার স্পেন শিবিরে যোগ দেবেন।

.