এখনকার হার্দিক হয়ে ওঠার জন্য কাকে ক্রেডিট দিলেন পাণ্ডিয়া?

ভারতীয় ক্রিকেটে হঠাত্‍ই উঠে এসেছে তাঁর নামটা। হার্দিক পাণ্ডিয়া। দেশের তরুণ প্রতিভাবান অলরাউন্ডার। টি২০ ক্রিকেটে পাণ্ডিয়া দলের পক্ষে কতটা কার্যকরী হতে পারেন, তার প্রমাণ হাতে নাতে পাওয়া গিয়েছে। আবার একদিনের ক্রিকেটেও অভিষেক ম্যাচে ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন তিনি। কিন্তু তরুণ এই অলরাউন্ডার থেমে থাকেননি এতেই। সুযোগ করে নিয়েছেন ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের টেস্ট দলেও। অনেকেই পাণ্ডিয়ার মধ্যে আগের থেকে অনেক পরিবর্তন দেখছেন। এর রহস্য কী?

Updated By: Nov 4, 2016, 04:54 PM IST
এখনকার হার্দিক হয়ে ওঠার জন্য কাকে ক্রেডিট দিলেন পাণ্ডিয়া?

ওয়েব ডেস্ক: ভারতীয় ক্রিকেটে হঠাত্‍ই উঠে এসেছে তাঁর নামটা। হার্দিক পাণ্ডিয়া। দেশের তরুণ প্রতিভাবান অলরাউন্ডার। টি২০ ক্রিকেটে পাণ্ডিয়া দলের পক্ষে কতটা কার্যকরী হতে পারেন, তার প্রমাণ হাতে নাতে পাওয়া গিয়েছে। আবার একদিনের ক্রিকেটেও অভিষেক ম্যাচে ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন তিনি। কিন্তু তরুণ এই অলরাউন্ডার থেমে থাকেননি এতেই। সুযোগ করে নিয়েছেন ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের টেস্ট দলেও। অনেকেই পাণ্ডিয়ার মধ্যে আগের থেকে অনেক পরিবর্তন দেখছেন। এর রহস্য কী?

আরও পড়ুন ১০ বছর পর এমন লজ্জার কাজ আবার করলেন আমলা!

রহস্যের উত্তর জানিয়ে দিয়েছেন স্বয়ং হার্দিক পাণ্ডিয়াই! তিনি বলেছেন, 'আমার খেলা অনেক বদলে দিয়েছেন যিনি, তিনি আর কেউ নন, ভারতীয় এ দলের কোচ রাহুল দ্রাবিড়। তাঁর কাছে আমি কৃতজ্ঞ। তিনি আমার খেলায় কোনও বদল আনেননি। তিনি আমার মানসিকতায় অনেকটাই বদল এনেছেন।' সম্প্রতি রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে ভারতীয় এ দলের হয়ে অস্ট্রেলিয়া সফরে গিয়েছিলেন হার্দিক। আর তারপর থেকেই দেশের এই উদীয়মান অলরাউন্ডারকে আরও বেশি তীক্ষ্ণ মনে হচ্ছে।

আরও পড়ুন  কুকের দলের অভিজ্ঞ অস্ত্র এক ৪০ বছরের স্পিনার!

.