Neeraj Chopra: বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফাইনালে নীরজ! কখন কোথায় দেখবেন ম্যাচ?

সপ্তাহান্তে রবির সকালটা কি ভারতবাসী সোনা-জয়ের খবর দিয়ে শুরু করতে পারেন? এই দিকেই এখন থাকবে চোখ।

Updated By: Jul 23, 2022, 02:04 PM IST
Neeraj Chopra: বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফাইনালে নীরজ! কখন কোথায় দেখবেন ম্যাচ?
নীরজের 'বর্শামঙ্গল'-এর অপেক্ষায় দেশ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নীরজ চোপড়ার (Neeraj Chopra) 'বর্শামঙ্গল'-এর অপেক্ষায় গোটা দেশ। আগামিকাল অর্থাৎ রবিবার আমেরিকার ইউজিনের দ্য হেওয়ার্ড ফিল্ডে নামছেন নীরজ। বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের (World Championship Final) ফাইনাল খেলবেন অলিম্পিক্স সোনা জয়ী নীরজ। 

গতকাল সকালেই দেশবাসীকে সুখবর দিয়েছিলেন জ্যাভলিন নক্ষত্র নীরজ। প্রথম থ্রোয়েই ৮৮.৩৯ মিটার পার করে ফাইনালে খেলা পাকা করে ফেলেন নীরজ। জীবনের তৃতীয় সেরা থ্রো করে ফাইনালে তিনি গিয়েছেন বাছাই পর্বে দ্বিতীয় হয়ে। 

সপ্তাহান্তে রবির সকালটা কি ভারতবাসী সোনা-জয়ের খবর দিয়ে শুরু করতে পারেন? এই দিকেই এখন থাকবে চোখ। রবিবার সকাল ৭টা ৫ মিনিট থেকে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফাইনাল ইভেন্ট শুরু। টিভি-তে Sony TEN 2 ও Sony TEN 2HD চ্যানেল এই ইভেন্টের সরাসরি সম্প্রচার করবে। অনলাইনে Sony LIV অ্যাপ লাইভ স্ট্রিম করবে ম্যাচের।

ফাইনালে উঠে নীরজ বলছেন, "শুরুটা খুব ভাল হয়েছে। ফাইনালে নিজের ১০০ শতাংশ দেব। দেখা যাক রবিবারে ফাইনালে শেষ পর্যন্ত কী হয়।" যোগ করেছেন, "যারা ফাইনালে গিয়েছেন, তাদের মধ্যে কে রবিবার কী রকম ছুড়বে, কেউ জানে না। আমিও সেই দলেই পড়ি। কিন্তু সে সব নিয়ে মাথা না ঘামিয়ে আমাকে আমার সেরা থ্রো-টা করতে হবে। দূরত্ব বা বিপক্ষ নিয়ে ভেবে চাপ বাড়াতে চাই না।" ফাইনালে উঠলেও নীরজ নিজের দুর্বলতা নিয়েও সচেতন। তাঁর কথায় "জ্যাভলিন ছোড়ার সময়ে দৌড় নিয়ে সমস্যা হচ্ছে। থ্রোয়ের সময়ে সামান্য বাইরে ঝুঁকে পড়ছি। পাঁছ-ছজন ফাইনালে পদকের দাবিদার। কিন্তু পদক যে তিনটে। ফাইনালে লড়াই হবে হাড্ডাহাড্ডি। তাই আমার কাজটাও কঠিন।" 

২০০৩ সালে শেষবার বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে পদক জিতেছিলেন অঞ্জু ববি জর্জ। তিনি লং জাম্পে তৃতীয় সেরা হয়েছিলেন। তারপর থেকে এখনও পর্যন্ত ভারত এই ইভেন্টে পদক জেতেনি। ১৯ বছর বাদে নীরজের থেকে পদকের আশায় দেশবাসী।

আরও পড়ুন: Annu Rani : স্বপ্নভঙ্গ, সাত নম্বরে শেষ করলেন অন্নু রানি

আরও পড়ুনAfghanistan Cricket: ২০১০-এ ইংরেজদের অ্যাশেজ জয়ের এই নায়ক এবার নবি-রশিদদের দায়িত্বে

আরও পড়ুনAjinkya Rahane : দ্বিতীয়বার বাবা হতে চলেছেন টিম ইন্ডিয়ার তারকা ব্যাটার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.