Copa America, Argentina vs Colombia: বুধ ভোরে মাঠে Messi, ফের ম্যাজিকের অপেক্ষা

প্রথম সেমিফাইনালে পেরুকে হারিয়ে ব্রাজিল পৌঁছে গিয়েছে কোপার ফাইনালে।

Updated By: Jul 6, 2021, 07:01 PM IST
Copa America, Argentina vs Colombia: বুধ ভোরে মাঠে Messi, ফের ম্যাজিকের অপেক্ষা

নিজস্ব প্রতিবেদন: সেই একটাই নাম আবারও সবার মুখে। ফুটবল গ্রহের অন্যতম পূজিত 'দেবতা' লিওনেল মেসি (Lionel Messi)। বাঁ-পায়ের জাদুকরকে আবারও ম্যাজিক দেখাতে হবে মাঠে, আজও নীল-সাদা জার্সিধারীদের টানছেন ৩৪ বছরের কিংবদন্তি। গোটা বিশ্ব জুড়ে মেসি ও আর্জেন্টিনার ফ্যানেরা স্বপ্ন দেখছেন, এবার তাঁদের মহানায়কের হাতে উঠবে কোপা আমেরিকার (Copa America 2021) ট্রফি। 

পরপর দু'বার কোপার ফাইনালে উঠেও ট্রফি স্পর্শ করা হয়নি মেসির। বিশ্বকাপ ধরতে গিয়েও বেরিয়ে গিয়েছে হাত থেকে। তবে এবার মেসির ফর্ম ও আর্জেন্টিনার পারফরম্যান্স কথা বলছে। বিশেষজ্ঞদের একাংশ মনে করছেন কোপা এবার মেসি অ্যান্ড কোংয়ের। ফাইনাল থেকে আর্জেন্টিনা আর এক ধাপ দূরে। মঙ্গলবার ভোরে প্রথম সেমিফাইনালে পেরুকে হারিয়ে ব্রাজিল পৌঁছে গিয়েছে কোপার ফাইনালে। নেইমারও চাইছেন যে, ফাইনালে তাঁর প্রাক্তন সতীর্থ মেসিই খেলুক তাঁর বিরুদ্ধে। 

বুধবার অর্থাৎ আগামিকাল কোপার দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি আর্জেন্টিনা ও কলম্বিয়া (Argentina vs Colombia)। রিও ডি জেনেইরোর অলিম্পিক স্টেডিয়ামে এই রুদ্ধশ্বাস ম্যাচ। ফর্ম ও পরিসংখ্যানের বিচারে এগিয়ে আর্জেন্টিনাই। এখন পর্যন্ত ৪০ বার মুখোমুখি হয়েছে দুই দল। এর মধ্যে আর্জেন্টিনা জিতেছে ২৩ বার, কলম্বিয়া জিতেছে মাত্র ৯বার। বাকি ৮টি ম্যাচ ড্র হয়েছে। কোপার সর্বোচ্চ চ্যাম্পিয়ন (১৫) উরুগুয়েকে টাইব্রেকারে হারিয়ে সেমিফাইনাল খেলছে কলম্বিয়া। অন্যদিকে, আর্জেন্টিনা শেষ চারে উঠেছে ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়ে। লিওনেল স্কালোনির শিষ্যদের পাখির চোখ এখন ট্রফির ওপর। ফুটবল ফ্যানেরা চাইছেন ফাইনাল খেলুক ব্রাজিল-আর্জেন্টিনা।

 

কখন, কোথায় আর কীভাবে দেখবেন ম্যাচ?

বুধবার অর্থাৎ আগামিকাল ভোর ৬টা ৩০ মিনিটে (ভারতীয় সময়ে) আর্জেন্টিনা-কলম্বিয়া ম্যাচ। 
টিভিতে সরাসরি সম্প্রচার করবে Sony Ten 2 SD ও HD, Sony Six SD ও HD
অনলাইনে স্ট্রিম করবে SonyLIV ও Jio TV

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.