Sunil Gavaskar: 'এটা কীরকম প্ল্যানিং,স্ট্র্যাটেজি?' ভেঙ্কটেশকে নিয়ে রাহুলকে তোপ গাভাসকরের

কেন বল দেওয়া হল না ভেঙ্কটেশ আইয়ারকে! এই মর্মেই কেএল রাহুলকে ধুয়ে দিলেন সুনীল গাভাসকর।

Updated By: Jan 20, 2022, 06:26 PM IST
Sunil Gavaskar: 'এটা কীরকম প্ল্যানিং,স্ট্র্যাটেজি?' ভেঙ্কটেশকে নিয়ে রাহুলকে তোপ গাভাসকরের
সুনীল গাভাসকর

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচেই (India vs South Africa, 1st ODI match) লজ্জাজনক ভাবে হেরেছে ভারত। ম্যাচের ময়নাতদন্ত করে এবার অধিনায়ক কেএল রাহুলকে (KL Rahul) আসামীর কাঠগড়ায় তুললেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। ব্যাটিং মায়েস্ত্রোর রাহুলের কাছে একটাই প্রশ্ন, কেন ভেঙ্কটেশ আইয়ারকে (Venkatesh Iyer) একটাও ওভার দেওয়া হল না?

স্পোর্টস টক অনুষ্ঠানে গাভাসকর তাঁর ক্ষোভ উগরে দিয়েছেন। কিংবদন্তি বলেন, "ভেঙ্কটেশকে কেন একটা ওভারও দেওয়া হল না, তার উত্তর কিন্তু একমাত্র ক্যাপ্টেনকেই দিতে হবে। বিগত চার-পাঁচ মাসে ভেঙ্কটেশ নিজেকে প্রমাণ করেছে বলেই ভারতীয় দলে। ও তো একদম নতুন।  বিপক্ষ তো ওকে চেনে না। এই পরিস্থিতিতে ভেঙ্কটেশকে কয়েকটা ওভার দিলে ব্যাটাররা ওকে চিনতে পারত, অনেক সময় ব্যাটারদের ছন্দটাই কেটে যায়! ওকে একটা ওভার দিলে কী হতো, খুব বেশি হলে ছেলেটা ২০-২৫ রান দিত! অন্তত অন্যরকম তো কিছু হতে পারত। এটাই বুঝলাম না, যখন একটা পার্টনারশিপ এগিয়ে যাচ্ছে, তখন এমন একজন বোলারকে খেলানো গেল না, যাকে প্রতিপক্ষ চেনেই না! ভেঙ্কটেশ দারুণ বিকল্প হতে পারত। এমনটাই হয়েছিল শিবম দুবের জন্য। ও সেভাবে সুযোগ পেল না, কেউ উৎসাহ দিল না শিবমকে! এর পিছনের কারণটা সাংবাদিক বৈঠকেই বলতে হবে! এটা কীরকম প্ল্যানিং,স্ট্র্যাটেজি? " 

আরও পড়ুন: Shardul Thakur: বল হাতে চূড়ান্ত ফ্লপ, ব্যাট নিয়ে লিখলেন ইতিহাস!

রাহুল আগেই ইঙ্গিত দিয়েছিলেন যে, ঘরোয়া ক্রিকেটে দুরন্ত ফর্মে থাকা ভেঙ্কটেশ ওয়ানডে অভিষেক করতেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে। আর সেটাই ঘটল।পার্লের বোল্যান্ড পার্কে প্রোটিয়ার বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে ভেঙ্কটেশকে প্রথম একাদশে রেখেই দল করা হল। কিন্তু তাঁকে দেওয়া হয়নি একটি ওভারও। অথচ রাহুল ম্যাচের আগে জানিয়ে ছিলেন যে, টিম ম্যানেজমেন্ট ভেঙ্কটেশকে ষষ্ঠ বোলারের পাশাপাশি ফাস্টবোলিং-অলরাউন্ডার হিসাবেও দলে অবদান রাখতে পারবেন। অথচ ভেঙ্কটেশ বলই করলেন না!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.