আজ কোচি ওয়ানডে বয়কট করতে পারেন ক্যারিবিয়ান ক্রিকেটাররা

Updated By: Oct 8, 2014, 10:22 AM IST
আজ কোচি ওয়ানডে বয়কট করতে পারেন ক্যারিবিয়ান ক্রিকেটাররা

 

ওয়েব ডেস্ক: বোর্ডের নতুন পারিশ্রমিক কাঠামোর ( pay structure) বিরুদ্ধে প্রতিবাদে আজ কোচি ওয়ানডে বয়কটের পথে হাঁটতে পারে ওয়েস্ট ইন্ডিজ। এই ইস্যুতে মঙ্গলবার অনুশীলনে নামেননি পোলার্ড, ব্রাভো, রামপালরা। শেষ মুহূর্তে নাটকীয় কিছু না ঘটলে আজ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে খেলতে নামবেন না ক্যারিবিয়ান ক্রিকেটররা।

গত মাসে ওয়েস্ট ইন্ডিজ প্লেয়ার্স অ্যাসোসিয়েশন ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড যৌথভাবে পারিশ্রমিক নিয়ে নতুন চুক্তি স্বাক্ষর করে। তখন মনে করা হয়েছিল ক্যারিবিয়ান ক্রিকেটে দীর্ঘদিন ধরে চলা পারিশ্রমিক বিতর্কে হয়তো ইতি হল। কিন্তু অধিনায়ক ডয়েন ব্রাভো জানান ক্রিকেটারদের সম্পূর্ণ অন্ধকারে রেখে এই চুক্তি করা হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ প্লেয়ার্স অ্যাসোসিয়েশনকে কড়া চিঠিও লেখেন ব্রাভো।

২০০৯ সালে শেষবার সিরিজ বয়কট করেন ক্যারিবিয়ান ক্রিকেটাররা। ২০০৯ সালে ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে খেলতে নামেননি ক্যারিবিয়ান ক্রিকেটররা। এবারও তার পুনরাবৃত্তি হতে চলেছে!

বছর শেষেই ধোনির কঠিন অস্ট্রেলিয়া সফর। তার আগে নিজেদের শক্তি-দুর্বলতা যাচাই করে নেওয়ার সুযোগ বলতে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। কিন্তু শুরুতেই এই সিরিজ অনিশ্চিয়তার মুখে। আজ থেকে শুরু ভারত-ওয়েস্ট ইন্ডিজ একদিনের ম্যাচের সিরিজ। পাঁচ ম্যাচেই ড্যারেন সামিদের হারিয়ে একদিনের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে ফেরার লক্ষ্যে টিম ইন্ডিয়া। ম্যাচে বেশ কয়েকটি পরিবর্তনে ইঙ্গিত ধোনির।

ম্যাচ শুরু দুপুর আড়াইটে থেকে

 

.