নির্বাসিত ক্যারিবিয়ান অধিনায়ক, ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্টে নেই হোল্ডার

আইসিসির ২.২২.১ ধারায় শাস্তি হয়েছে জেসন হোল্ডারের।

Updated By: Feb 4, 2019, 05:48 PM IST
নির্বাসিত ক্যারিবিয়ান অধিনায়ক, ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্টে নেই হোল্ডার
সৌজন্যে- টুইটার (আইসিসি)

নিজস্ব প্রতিবেদন : দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ পকেটে পুরে নিয়েছে ক্যারিবিয়ানরা। কিন্তু সিরিজের তৃতীয় তথা শেষ টেস্টে নামার আগে বড় ধাক্কা উইন্ডিজ শিবিরে। স্লো ওভার রেটের কারণে নির্বাসিত আইসিসি-র এক নম্বর টেস্ট অলরাউন্ডার। এক ম্যাচের নির্বাসনের কারণে সেন্ট লুসিয়ায় নেই ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার।

আরও পড়ুন - কিউইদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিশ্বরেকর্ডের হাতছানি টিম ইন্ডিয়ার সামনে

বার্বাডোজে প্রথম টেস্টে ৩৮১ রানে ইংল্যান্ডকে হারায় ওয়েস্ট ইন্ডিজ। চার দিনেই টেস্ট জিতে নেয় হোল্ডাররা। আর অ্যান্টিগায় দ্বিতীয় টেস্ট তো তিন দিনে জিতে নিয়েছে ক্যারিবিয়ানরা। ১০ উইকেটে দ্বিতীয় টেস্ট জিতে তিন টেস্টের সিরিজ পকেটে পুরে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম টেস্টেই অপরাজিত ২০২ রানের সৌজন্যে আইসিসি টেস্ট অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে উঠে আসেন তিনি। চলতি সিরিজে এখন পর্যন্ত সর্বোচ্চ রান স্কোরার জেসন হোল্ডার(২২৯)। সঙ্গে ৭টি উইকেটও নিয়েছে তিনি। কিন্তু স্লো ওভার রেটের কারণে এক ম্যাচ হোল্ডারকে নির্বাসিত করেছে আইসিসি। আর এই নির্বাসনের কারণেই ৯ ফেব্রুয়ারি থেকে সেন্ট লুসিয়ায় শুরু হতে চলা তৃতীয় টেস্টে খেলতে পারবেন না হোল্ডার।

আইসিসির ২.২২.১ ধারায় শাস্তি হয়েছে জেসন হোল্ডারের। এক ম্যাচের নির্বাসনের পাশাপাশি ম্যাচ ফি-র ৪০ শতাংশ কেটে নেওয়া হয়েছে। সেই সঙ্গে দলের বাকি সদস্যদের ম্যাচ ফি-র ২০ শতাংশ কেটে নেওয়া হয়েছে। বারো মাসের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার স্লো ওভার রেটের ঘটনা হল জেসন হোল্ডারের নেতৃত্বাধীন ওয়েস্ট ইন্ডিজের।    

.