WI vs IND: ১৪০ কেজির ৬ ফুট ৬ ইঞ্চির 'পাহাড়' ফিরল! রোহিতদের বিরুদ্ধে দল ঘোষণা মেরুন বাহিনীর

West Indies announce squad for 1st Test with Rahkeem Cornwall: প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করে দিল ওয়েস্ট ইন্ডিজ। দলে ফিরলেন ১৪০ কেজির ৬ ফুট ৬ ইঞ্চির 'পাহাড়' রহকিম কর্নওয়াল। দুই বছর পর ফের টেস্ট দলে ফিরলেন কর্নওয়াল।

Updated By: Jul 8, 2023, 02:11 PM IST
WI vs IND: ১৪০ কেজির ৬ ফুট ৬ ইঞ্চির 'পাহাড়' ফিরল! রোহিতদের বিরুদ্ধে দল ঘোষণা মেরুন বাহিনীর
কর্নওয়ালকে নিয়ে হল ওয়েস্ট ইন্ডিজ দল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে রোহিত শর্মা অ্যান্ড কোং (Rohit Sharma and Co) ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ৫টি টি-২০ খেলতে এসেছে। আর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেই ভারতে তৃতীয় ডব্লিউটিসি সাইকেলে ঢুকে পড়ছে (ICC World Test Championship 2023-2025)। ফের লড়াই শুরু অধরা টেস্ট মেসের জন্য। আগামী ১২-১৬ জুলাই ডমিনিকার উইন্ডসর পার্কে শুরু প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট শুরু প্রথম টেস্ট শেষের চারদিন পর থেকে। ২০-২৪ জুলাই ত্রিনিদাদের কুইন'স পার্ক ওভালে দ্বিতীয় টেস্ট। এই সিরিজ ডিসাইডার ম্যাচই হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ঐতিহাসিক ১০০ তম টেস্ট। প্রথম টেস্টের জন্য ওয়েস্ট ইন্ডিজ দল ঘোষণা করে দিল।

আরও পড়ুন: Sourav Ganguly: শুভেচ্ছায় ভাসছেন মহারাজ, এবার বঞ্চিতদের করাবেন পড়াশোনা! বিশেষ দিনে বিরাট ঘোষণা

১৩ সদস্যের দলে ডাক পেয়েছেন বাঁ-হাতি ব্যাটার কির্ক ম্যাকেনজি। এই প্রথমবার টেস্ট দলে ডাক পেলেন তিনি। ওয়েস্ট ইন্ডিজ 'এ' দলের হয়ে বাংলাদেশে 'এ' দলের বিরুদ্ধে তাঁর পারফরম্যান্স নজর কেড়েছে ডেসমন্ড হেনসের নির্বাচক কমিটির। টেস্ট অভিষেকের দোরগোড়ায় অ্যালিকল অ্যাথানজে। তিনিও বাঁ-হাতেই ব্যাট করেন। হেনস বিশ্বাস করেন যে, এই দুই ব্যাটারের ভবিষ্যত অত্যন্ত উজ্জ্বল। তবে ওয়েস্ট ইন্ডিজ যে টেস্ট দল বেছে নিয়ে, সেই দলে সবচেয়ে বড় চমক রহকিম কর্নওয়ালের প্রত্যাবর্তন। ১৪০ কেজির ৬ ফুট ৬ ইঞ্চির ক্রিকেটার বাইশ গজে পরিচিত 'দ্য মাউন্টেন' নামে। কেরিয়ারের ১০ নম্বর টেস্ট খেলতে চলেছেন তিনি। ২০২১ সালের নভেম্বর মাসের পর ফের তিনি দেশের জার্সিতে লাল বলের ক্রিকেট খেলবেন। ওয়েস্ট ইন্ডিজের প্রথম পছন্দের স্পিনার গুড়াকেশ মোটি চোটের জন্য সাইডলাইনে চলে যাওয়ায়, দলে সুযোগ পেলেন কর্নওয়াল। ওয়েস্ট ইন্ডিজ দলে আরও এক বাঁ-হাতি ব্যাটার হিসেবে রয়েছে জোমেল ওয়ারিকানও।
 
প্রথম টেস্টের জন্য ওয়েস্ট ইন্ডিজের দল: ক্রেগ ব্রেথওয়েট (অধিনায়ক), জারমেইন ব্ল্যাকউড, অ্যালিক অ্যাথানজে, টেগনারিন চন্দ্রপাল, রহিম কর্নওয়াল, জোশুয়া ডি সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, জেসন হোল্ডার, আলজারি জোসেফ, কির্ক ম্যাকেনজি, রেমন রেইফার, কেমার রোচ, জোমেল ওয়ারিকান।

টেস্ট সিরিজ শেষ হলেই তিন ম্য়াচের ওয়ানডে সিরিজ শুরু। প্রথম ম্যাচ ২৭ জুলাই, বার্বাডোজের কেনসিংটন ওভালে। দ্বিতীয় ওয়ানডে ২৯ জুলাই, এই কেনসিংটন ওভালেই। সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডে ম্যাচ ১ অগাস্ট ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে। ওয়ানডে সিরিজ শেষ হওয়ার দু'দিনের মধ্যে শুরু পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। যে ব্রায়ান লারা স্টেডিয়ামে ভারত-ওয়েস্ট ইন্ডিজ শেষ ওয়ানডে ম্যাচ খেলবে, সেই স্টেডিয়ামেই শুভারম্ভ পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের। ৩ আগস্ট প্রথম কুড়ি ওভারের যুদ্ধ। ৬ আগস্ট দ্বিতীয় টি-২০ ম্যাচ গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে। তৃতীয় টি-২০ ৮ আগস্ট এই মাঠেই। চতুর্থ (১২ আগস্ট) ও পঞ্চম টি-২০ ম্যাচ (১৩ আগস্ট) দু'টি হবে মার্কিন মুলুকে। ফ্লোরিডার লডারহিলে অবস্থিত সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়াম টার্ফ গ্রাউন্ডে। (ভারতীয় সময়ে টেস্ট ম্য়াচ শুরু সন্ধে ৭টা ৩০ মিনিট থেকে, ওয়ানডে শুরু সন্ধে ৭টা থেকে ও টি-২০ ম্যাচ শুরু হবে রাত আটটা থেকে)

আরও পড়ুন: Shikhar Dhawan, Asian Games 2023: এশিয়ান গেমসে সিলমোহর দিল বিসিসিআই, নেতা কি শিখর ধাওয়ান?

.