চার উইকেট হারিয়ে ধুঁকছে কোহলির ভারত, লজ্জার হার এড়ানোর লড়াই চলছে

পর পর দুই ইনিংসে রান পেলেন না কোহলি। তা নিয়ে চিন্তা তো রয়েছেই। তবে টিম ম্যানেজমেন্ট-এর মাথা ব্যথার কারণ হতে পারে টপ অর্ডারের টানা ব্যর্থতা। 

Updated By: Feb 23, 2020, 04:35 PM IST
চার উইকেট হারিয়ে ধুঁকছে কোহলির ভারত, লজ্জার হার এড়ানোর লড়াই চলছে

নিজস্ব প্রতিবেদন : বিদেশের মাঠ। তাই কি চেনা ছন্দে নেই ভারতীয় ব্যাটসম্যানরা! দেশের মাঠে টেস্ট ম্য়াচ হলে কি আদৌ এতটা খারাপ অবস্থা হত পৃথ্বী, কোহলিদের! ওয়েলিংটনে প্রথম টেস্টের মাঝে অনেকগুলো প্রশ্ন উঠতে পারে। ভারতীয় ব্য়াটিং-এর কঙ্কালসার চেহারা বেরিয়ে এসেছে। কিন্তু কেন এমন ভরাডুবি! উত্তর নেই। ঘরের মাঠে পেয়ে ভারতীয় ব্যাটসম্যানদের নাকানি চোবানি খাওয়াচ্ছে নিউ জিল্যান্ডের বোলাররা। প্রথম ইনিংসে টিম সাউদি ও ছয় ফুট আট ইঞ্চির পেসার জেমিসনের দাপটে ১৬৫ রানে গুটিয়ে গিয়েছিল ভারতীয় ইনিংস। দ্বিতীয় ইনিংসে ট্রেন্ট বোল্ট জ্বলে উঠেছেন।

প্রথম ইনিংসে ভারত পিছিয়ে ছিল ১৮৩ রানে। দ্বিতীয় ইনিংসে ১৪৪ রানে চার উইকেট হারিয়ে ধুঁকছে কোহলির দল। পৃথ্বী শ প্রথম ইনিংসের মতো এবারও ব্যর্থ। মায়াঙ্ক আগরওয়াল (৫৮) হাফ সেঞ্চুরি করেছেন। টেস্ট স্পেশালিস্ট চেতেশ্বর পুজারা লাগাতার ফ্লপ। কোহলিও এই টেস্টে রানের মুখ দেখেননি। অজিঙ্ক রাহানে ও হনুমা বিহারির হাতেই এখন ম্যাচের রাশ। ৬৭ বলে ২৫ রান করে মাটি কামড়ে পড়ে রয়েছেন পুজারা। হনুমা বিহারি ৭০ বল খেলে ১৫ রান করে অপরাজিত। 

আরও পড়ুন-  দুর্লভ ছবি! স্যর ডন ব্র্যাডম্যানের ৭১ বছরের পুরনো একমাত্র রঙিন ফটো পাওয়া গেল

পর পর দুই ইনিংসে রান পেলেন না কোহলি। তা নিয়ে চিন্তা তো রয়েছেই। তবে টিম ম্যানেজমেন্ট-এর মাথা ব্যথার কারণ হতে পারে টপ অর্ডারের ব্যর্থতা। টেস্টে পৃথ্বী-মায়াঙ্ক জুটিকে পরখ করতে চেয়েছিল টিম ম্য়ানেজমেন্ট। তবে এই ওপেনিং জুটির ধারাবাহিকতার অভাব রয়েছে। সেক্ষেত্রে পৃথ্বীর জায়গায় অন্যা কাউকে ভাবা হোক বলে এখন থেকেই দাবি উঠতে শুরু হয়েছে। অজিঙ্ক রাহানে প্রথন ইনিংসে ৪৬ রান করে লড়াইয়ের চেষ্টা করেছিলেন। দ্বিতীয় ইনিংসেও তাঁর কাঁধে গুরুদায়িত্ব রয়েছে। ইতিমধ্যে ইনিংসে হারের ভ্রুকুটি হয়তো ভাবাচ্ছে কোহলিকে। তবে ওয়েলিংটনে যে ভারতের জন্য খারাপ কিছুই অপেক্ষা করছে তা এখনই বলা যায়। 

ওয়েলিংটন টেস্ট- (প্রথম ইনিংস) ভারত ১৬৫, ১৪৪/৪।

নিউ জিল্যান্ড- ৩৪৮।

.