Ben Stokes: কেন নিজেকে গাড়ি, পেট্রলের সঙ্গে তুলনা করলেন তারকা অলরাউন্ডার? জানতে পড়ুন

সবাইকে চমকে দিয়ে সোমবার একদিনের ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছিলেন স্টোকস। সোশ্যাল মিডিয়াতে নিজের বক্তব্য রেখেছিলেন এই অলরাউন্ডার।   

Updated By: Jul 19, 2022, 09:02 PM IST
Ben Stokes: কেন নিজেকে গাড়ি, পেট্রলের সঙ্গে তুলনা করলেন তারকা অলরাউন্ডার? জানতে পড়ুন
বিদায়বেলায় বিস্ফোরক বেন স্টোকস। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ব্যাটে তিনি বিস্ফোরণ ঘটান। এ বার মুখেও বোমা ফাটালেন। দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে শেষ একদিনের ম্যাচ খেলতে নামার আগে বেন স্টোকস (Ben Stokes) জানিয়ে গেলেন যে কেন তিনি একদিনের ক্রিকেট থেকে বিদায় নিলেন। আর সেটা বলতে গিয়ে নিজেকে গাড়ি, পেট্রলের সঙ্গে তুলনা করলেন ইংল্যান্ডের (England) তারকা অলরাউন্ডার! 

ম্যাচ খেলতে নামার আগে সম্প্রচারকারী চ্যানেলে স্টোকস বলেন, "আমরা গাড়ি নই যে, পেট্রোল ভরে দিলেই চলতে শুরু করব! একের পর এক ম্যাচে শরীরের উপর চাপ পড়ে।"

তিনি টেস্ট দলের নেতা। জস বাটলারের নেতৃত্বে টি-টোয়েন্টি ক্রিকেট খেললেও ৫০ ওভারের ক্রিকেট আর খেলবেন না স্টোকস। ২০১৯ সালের বিশ্বকাপ জয়ী অলরাউন্ডার যোগ করেন, "এই সূচি মেনে লাগাতার ক্রিকেট খেলা আমার পক্ষে কঠিন হয়ে যাচ্ছে। ইংল্যান্ডের জার্সি গায়ে চাপালে ১০০ শতাংশ দিতেই হবে। কিন্তু একনাগাড়ে খেলার জন্য সেটাই পারছি না। অনেক ভেবে দেখলাম আমার পক্ষে তিন ধরনের ক্রিকেটে খেলা মুশকিল। সেই সময় ভাবলাম যে কোনও একটি ধরনের সাদা বলের ক্রিকেট খেলব। কিন্তু কোনটা খেলব সেটা তখনও ঠিক করিনি। ভারতের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচ খেলার পরেই মনে হল, এটা থেকেই সরে যেতে হবে।" 

একদিনের ক্রিকেট থেকে বিদায় নিলেও, তিনি টেস্ট দলের অধিনায়ক। তাই সনাতনী ক্রিকেটকে প্রাধান্য দিতে চাইছেন। সেইজন্য স্টোকস বলেন, "আমি এখন টেস্ট দলের অধিনায়ক। নিজের শরীরের দিকে দেখতে হবে, আমি দীর্ঘ দিন খেলতে চাই। ইংল্যান্ডের হয়ে ১৪০ থেকে ১৫০টি টেস্ট খেলতে চাই। ৩৫-৩৬ বছর বয়সে পৌঁছে যখন এই সিদ্ধান্তের দিকে ফিরে দেখব, তখন মনে হবে ঠিক সিদ্ধান্ত নিয়েছিলাম।" 

সবাইকে চমকে দিয়ে সোমবার একদিনের ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছিলেন স্টোকস। সোশ্যাল মিডিয়াতে নিজের বক্তব্য রেখেছিলেন এই অলরাউন্ডার। 

আরও পড়ুন: Ben Stokes and Virat Kohli : কোহলিকে 'বিরাট' বার্তা দিয়ে বিদায়বেলায় কী বললেন স্টোকস?

আরও পড়ুন: Virat Kohli on Ben Stokes: স্টোকসই টক্কর দেওয়া সেরা লড়াকু প্রতিপক্ষ, বলে দিলেন বিরাট কোহলি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.