Watch, Aasif Sheikh: উইকেটকিপার রান আউট করলেন না! দেখালেন 'স্পিরিট অফ ক্রিকেট'

 বাইশ গজে নেপালের মন জয় করে নিলেন উইকেটরক্ষক।

Updated By: Feb 15, 2022, 11:11 AM IST
Watch, Aasif Sheikh: উইকেটকিপার রান আউট করলেন না! দেখালেন 'স্পিরিট অফ ক্রিকেট'
আসিফ শেখ

নিজস্ব প্রতিবেদন: বাইশ গজে ব্যাট-বলের ব্যাটেলের অন্য নাম 'জেন্টলম্যান'স গেম'। ক্রিকেট খেলার সঙ্গে যে, কেন এই শব্দবন্ধ ব্যবহার করা হয়, তা ফের একবার প্রমাণিত হয়ে গেল। ওপানের আল আমেরাট ক্রিকেট মাঠে অনুষ্ঠিত চারদেশীয় টি-২০ সিরিজে সোমবার নেপাল মুখোমুখি হয়েছিল আয়ারল্যান্ডের (Nepal vs Ireland)। এই ম্যাচে 'স্পিরিট অফ ক্রিকেট'-এর দৃষ্টান্ত রাখলেন নেপালের উইকেটরক্ষক আসিফ শেখ (Aasif Sheikh)। আইরিশ ব্যাটার অ্যান্ডি ম্যাকব্রাইনকে (Andy McBrine)।

ক্রিকেটে প্রতিটি বল, প্রতিটি রান অত্যন্ত গুরুত্বপূর্ণ। টি-২০ ফরম্যাটে এর তাৎপর্য একটু বেশিই। সেখানে বিপক্ষের ব্যাটারকে আউট করার সুযোগ পেয়েও আউট না করে নেটিজেনদের মন জিতে নিলেন নেপালি ক্রিকেটার আসিফ শেখ। আয়ারল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে ১৯ নম্বর ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৪ রান স্কোরবোর্ডে তুলে ধুঁকছিল। সেসসময় নন-স্ট্রাইকার ম্যাকব্রাইন রান নিতে গিয়ে ক্রিজের মাঝ পথে আসার আগেই পা পিছলে পড়ে যান।

আরও পড়ুন: India vs West Indies: প্রায় এক বছর পর ভারতীয় দলে প্রত্যাবর্তন করলেন এই ক্রিকেটার!

বোলার কমল সিং সঙ্গে সঙ্গে বলটা তুলে নিয়ে আসিফকে ছুড়ে দেন। আসিফের রান আউট করার জন্য বিস্তর সময় ছিল হাতে। তিনি অনায়াসেই রানআউট করে দিতে পারতেন। কিন্তু তিনি তেমনটা না করে ম্যাকব্রাইনকে রানটি নিতে দেন। এই ঘটনার জন্য আসিফের ভূয়সী প্রশংসা করেছে বাইশ গজ। আয়ারল্যান্ড শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ১২৭ রান তুলতে সমর্থ হয়। জবাবে নেপাল গুটিয়ে যায় ১১১ রানে। ১৬ রানে জিতে যায় আয়ারল্যান্ড। নেপালের সর্বোচ্চ স্কোরার হন আসিফ। ২৩ বলে ২২ রানের ইনিংস খেলেন তিনি। মারেন একটি ছয় ও দু'টি চার।

 Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App  
 

.