WATCH | Lionel Messi: কীভাবে তেকাঠি খুঁজে নিল মেসির শট! Out Of The Box গোল নিয়ে চলছে চর্চা...

Lionel Messi's Outrageous 'Out Of The Box' Goal Seals PSG's Win: লিওনেল মেসির গোল নিয়ে ফের চর্চা। ফুটবলবিশ্ব থ হয়ে গিয়েছে লিয়োর পা থেকে এই গোল দেখে। পিএসজি-র জার্সিতে টুলুজের বিরুদ্ধে মেসির গোলটি ছিল দেখার মতো।  

Updated By: Feb 5, 2023, 06:34 PM IST
WATCH | Lionel Messi: কীভাবে তেকাঠি খুঁজে নিল মেসির শট! Out Of The Box গোল নিয়ে চলছে চর্চা...
মেসির গোলে হইচই ফুটবল মহলে

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: নিঃসন্দেহে সর্বকালের অন্যতম সেরা ফুটবলারদের একজন তিনি। লিওনেল মেসি (Lionel Messi) খেললেও চর্চা, না খেললেও জোর চর্চা। এমনই তাঁর ক্যারিজমা। গত শনিবার লিগ ওয়ানে (League 1) পিএসজি পার্স দে প্রিন্সেসে (Parc des Princes) টুলুজের (PSG vs  Toulouse) মুখোমুখি হয়েছিল। এক গোলে পিছিয়ে থেকেও ২-১ গোলে ম্যাচ জিতে নিয়েছে পিএসজি। প্যারিসের হয়ে স্কোরশিটে নাম লিখিয়েছেন মেসি ও আশরাফ হাকিমি (Achraf Hakimi)। ম্যাচের ৩৮ মিনিটে হাকিমি ও ৫৮ মিনিটে মেসি গোল করেন। কিলিয়াম এমবাপে (Kylian Mbappe) ও নেইমারদের (Neymar) অনুপস্থিতিতে জিততে কোনও অসুবিধাই হয়নি প্যারিসের। তবে ম্যাচে মেসির গোল নিয়েই চলছে জোর চর্চা। মেসি এই লিগের ১০ নম্বর ও প্যারিসের জার্সিতে ১৫ নম্বর গোলটি করেন অদ্ভুত মুন্সিয়ানায়। জটলার মধ্যে থেকে আচমকাই বাঁ-পায়ে শট নেন তিনি। নেটের কোনাকুনি বল রাখেন তিনি। এই অসাধারণ শটেই আসে মেসির গোলটি। 

আরও পড়ুনCristiano Ronaldo: কটাক্ষ চলছেই! গোল করেও প্রবল সমালোচিত রোনাল্ডো, কিন্তু কেন? ভাইরাল ভিডিয়ো দেখুন

ম্যাচেপ পর পিএসজি কোচ ক্রিস্টোফ গালটিয়ার ভূয়সী প্রশংসা করেছেন মেসির। তিনি বলেন, 'দলটাকে ধরে রেখেছে লিও। এরকম নয় যে, আমরা দু'জন ফুটবলারকে মিস করেছি, ভাবুন কিলিয়ান আর নেই খেলেনি। ওদিকে মার্কো ভেরাট্টি ও সের্জিও ব়্যামোসও নেই। মেসির মধ্যে রয়েছে স্বভাবজাত নেতৃত্ব। ও মাঝ সপ্তাহে করেছে। আমরা যেভাবে খেলেছি, মেসির খেলাটা ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ। ও উদ্যেগটা নেয়। ওকে আরও বেশি করে আমাদের বল দেওয়া উচিত।' আর্জেন্টিনার হয়ে গতবছর বিশ্বকাপ জিতেছেন মেসি। তাঁর ফ্যানরা চাইছেন যে, মেসি ২০২৬ বিশ্বকাপেও খেলুক।  মেসির বয়স এখন ৩৫। তিন বছর পর তিনি পা দেবেন ৩৯ বছরে। মেসি সব কিছু ভেবেই নিজের ব্যাপারে বিরাট ভবিষ্যদ্বাণী করেছেন। আর্জেন্টিনার সংবাদপত্র ডায়ারিও ওলেতে মেসি কিছুদিন আগে এক সাক্ষাৎকার দিয়েছেন। সেখানে তিনি বলেছেন, 'দেখুন ২০২৬ সালে খেলাটা আমার পক্ষে কঠিন হবে। আমি ফুটবল খেলতে ভালোবাসি। যতক্ষণ আমার শরীর ভালো শেপে থাকবে, খেলাটা আমি উপভোগ করব, ততদিন খেলা চালিয়ে যাব। পরের বিশ্বকাপ আসতে এখনও অনেক সময় বাকি আছে।  পুরোটাই নির্ভর করছে আমার কেরিয়ার কোন পথে এগিয়ে যায়।' এবার দেখার মেসি কী করেন।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.