Lionel Messi's Bicycle Kick: এই প্রথম বাইসাইকেল কিকে গোল মেসির! স্পর্শ করলেন রোমারিওকে

কেরিয়ারে এই প্রথম মেসি এমন গোল করলেন। মেসির গোলে মজেছেন তাঁর অনুগামীরা। মেসির গোল অভাবনীয় বললেও কম বলা হয়! ক্লেরমন্টকে ০-৫ হারানোর ম্যাচে মেসির ছাড়াও নেইমার, হাকিমি ও মারকুইনহোস স্কোরশিটে নাম লিখিয়েছেন।

Updated By: Aug 7, 2022, 06:49 PM IST
Lionel Messi's Bicycle Kick: এই প্রথম বাইসাইকেল কিকে গোল মেসির! স্পর্শ করলেন রোমারিওকে
মেসির অসাধারণ গোলের সেই মুহূর্ত

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ ফুটবল হিস্ট্রি অ্যান্ড স্ট্যাটিসটিক্স (International Federation of Football History and Statistic) ওরফে আইএফএফএইচএস (IFFHS) বলছে যে, এই মুহূর্তে লিওনেল মেসির (Lionel Messi) সিনিয়র কেরিয়ারে গোল সংখ্যা ৭৭২। গত শনিবার লিগ ওয়ানে প্যারিস সাঁ জাঁ (PSG) পাঁচ গোলের মালা পরিয়েছে ক্লেরমন্টকে। এই ম্যাচেই লিও-র পা থেকে এসেছে জোড়া গোল। যার মধ্যে একটি গোল মেসি করেছেন ওভারহেড কিকে, অর্থাৎ বাইসাইকেল কিকে গোল পান আর্জেন্টাইন রাজপুত্র। কেরিয়ারে এই প্রথম মেসি এমন গোল করলেন। মেসির গোলে মজেছেন তাঁর অনুগামীরা। মেসির গোল অভাবনীয় বললেও কম বলা হয়! ক্লেরমন্টকে ০-৫ হারানোর ম্যাচে মেসির ছাড়াও নেইমার, হাকিমি ও মারকুইনহোস স্কোরশিটে নাম লিখিয়েছেন।

আরও পড়ুন: Antonella | Georgina: রোনাল্ডোর বান্ধবীকে দেখে নিজেকে সামলাতে ...

এই ম্যাচে মেসি ৭৭২ গোল করে আরও একটি নজির গড়েছেন। সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় যুগ্ম ভাবে তৃতীয় স্থানে চলে এসেছেন। মেসি স্পর্শ করেছেন রোমারিওকে। আইএফএফএইচএস বলছে যে, একে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (৮১৫), দুয়ে জোসেফ বাইকান (৮০৫), তিনে মেসি-রোমারিও (৭৭২), চারে পেলে (৭৭৬ গোল)। পিএসজি-র নতুন কোচ ক্রিস্টোফ গালটিয়ে মোহিত মেসির পারফরম্যান্সে। ম্যাচের পর তিনি বলেন, 'এটাই লিও। বেশি কিছু বলার নেই। আমরা সবাই জানি ও কী করতে পারে। বিগত ১৭ বছর লিও সর্বোচ্চ পর্যায়ে খেলছে। গতবছর ওর কঠিন মরসুম গিয়েছে। ও মানিয়ে নিচ্ছিল। কিন্তু তার আগে প্রতি মরসুমে ও কম করে ৩০টি করে গোল করেছে। ও পুরো প্রাক-মরসুম প্রস্তুতি সেরেছে। পরিবার ও দলরে সঙ্গে রয়েছে। মনে করার কোনও কারণ নেই যে, আমাদের আসন্ন মরসুম দারুণ কাটবে না। মেসির সঙ্গে এমবাপে খেললে আক্রমণ ভাগ আরও শক্তিশালী হবে।'

মেসি না রোনাল্ডো ?কে সেরা, ফুটবলবিশ্বে এই আলোচনা অন্তহীন। প্রাক্তন থেকে বর্তমান ফুটবল মহাতারকাদের কেউ কেউ এলএম টেনকে এগিয়ে রেখেছেন, কেউ কেউ আবার এগিয়ে রেখেছেন সিআর সেভেনকে। যদিও সম্প্রতি মেসিকেই এগিয়ে এসি মিলানের প্রাক্তন ডাচ কিংবদন্তি স্ট্রাইকার মার্কো ভ্যান বাস্তেন।  তিনি সাফ জানিয়ে দিয়েছেন যে, যারা রোনাল্ডোকে এগিয়ে, মেসিকে পিছিয়ে রাখে, তারা ফুটবলের কিছুই বোঝে না! সম্প্রতি এক সাক্ষাৎকারে বাস্তেন বলেছেন, 'ক্রিশ্চিয়ানো গ্রেট প্লেয়ার। তবে যারা বলে মেসির থেকে রোনাল্ডো ভাল, তারা ফুটবলের কিছুই বোঝে না'! মেসি একটাই। ওকে নকল করা যায় না। ওর বিকল্প নেই। মেসির মতো প্লেয়ার প্রতি ৫০ বা ১০০ বছরে একটাই আসে। বাচ্চা বয়স থেকেই ও জিনিয়াসদের মধ্যে।' আসন্ন কাতার বিশ্বকাপে ফের দেখা যেতে পারে মেসি বনাম রোনাল্ডো দ্বৈরথ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.