MS Dhoni: 'মাহি ভাই'-এর পাতা ফাঁদেই পা দিলেন 'চিকু'! দেখুন কেন ধোনি 'মাস্টারমাইন্ড'

এমএস ধোনি (MS Dhoni) ফের একবার তাঁর জাত চিনিয়ে দিলেন!

Updated By: Apr 13, 2022, 04:36 PM IST
 MS Dhoni: 'মাহি ভাই'-এর পাতা ফাঁদেই পা দিলেন 'চিকু'! দেখুন কেন ধোনি 'মাস্টারমাইন্ড'
কোহলিকে ফেরাতে ধোনির মাস্টারস্ট্রোক

নিজস্ব প্রতিবেদন: এমএস ধোনির (MS Dhoni) চেয়ে সম্ভবত ভাল কেউ জানেন না যে, বিরাট কোহলির (Virat Kohli) কী ক্ষমতা বা কী দুর্বলতা। বছরের পর বছর ধোনি-কোহলি এক সঙ্গে ভাগ করে নিয়েছেন জাতীয় দলের সাজঘর। ভারতীয় দলকে এনে দিয়েছেন প্রশ্নাতীত সাফল্য। কিন্তু যখনই আইপিএলের মঞ্চে দুই মহারথী মুখোমুখি হন, তাঁদের একটাই লক্ষ্য থাকে, কীভাবে আর কত জলদি একে-অপরের উইকেট তুলে নিতে পারেন। 

চলতি আইপিএলে (IPL 2022) ধোনি ফের প্রমাণ করে দিলেন কেন তিনি ক্রিকেটের 'মাস্টারমাইন্ড'! উইকেটের পিছনে দাঁড়িয়ে মাথার মধ্যে ছক কষে নেন সেকেন্ডের মধ্যে। আর সেই ছক বানচাল করার সাধ্য থাকে না প্রতিপক্ষের। এবার 'মাহি ভাই' (এই নামেই ধোনিকে ডাকেন কোহলি)-এর পাতা ফাঁদেই পা দিলেন 'চিকু' (এই নামেই ধোনি ডাকেন কোহলিকে)! গত মঙ্গলবার মুম্বইয়ের ডি ওয়াই পাতিল স্পোর্টস অ্যাকাডেমিতে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ও রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)  (Dr DY Patil Sports Academy, Mumbai) মুখোমুখি হয়েছিল। সিএসকে-র ২১৬ রান তাড়া করে ২৩ রানে হারতে হয়েছে আরসিবি-কে। রান তাড়ার খেলায় নেমে কোহলি মাত্র সাত মিনিট ক্রিজে থাকতে পারলেন। তিন বল খেলে মুকেশ চৌধুরির শট বলে তুলে মারতে গিয়ে বলে ডিপ স্কোয়ার লেগে  শিবম দুবের হাতে ক্যাচ তুলে দিলেন। আর এই উইকেটের পরিকল্পনায় ছিলেন ধোনিই।

কোহলি যখন স্ট্রাইকে আসেন, ঠিক তখনই ধোনি দুবেকে ডিপ স্কোয়ার লেগে নিয়ে আসেন। ধোনি খুব ভাল জানেন যে, মাঠের ওই জায়গা দিয়ে কোহলি পুল এবং হুক শট মারতে বড্ড ভালবাসেন। সেই রাস্তাটাই বন্ধ করে দিলেন ধোনি। চেন্নাইয়ের বাঁ-হাতি পেসার মুকেশ ইচ্ছা করেই শট বল করেন যাতে, কোহলি ওই জায়গায় তুলে খেলেন। আর কোহলির উইকেটটি চেন্নাই পরিকল্পনা মাফিক ভাবেই পেয়ে গেল।

আরও পড়ুন: MS Dhoni, IPL 2022: চাপে থাকা তরুণ Mukesh -এর কাঁধে হাত, কেন তিনি 'ক্যাপ্টেন কুল' বুঝিয়ে দিলেন, ভিডিও ভাইরাল

আরও পড়ুনArgentina: বদলে যাচ্ছে চেনা নীল-সাদা! বিশ্বকাপে মেসিদের গায়ে উঠছে নতুন জার্সি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.