BBL: ‘ডাবল হ্যাটট্রিক’ করে বিরল নজির গড়লেন Melbourne Renegades-এর Cameron Boyce, ভিডিও দেখুন

নজির গড়েও দলকে জেতাতে ব্যর্থ ক্যামেরন বয়েস।

Updated By: Jan 19, 2022, 04:45 PM IST
BBL: ‘ডাবল হ্যাটট্রিক’ করে বিরল নজির গড়লেন Melbourne Renegades-এর Cameron Boyce, ভিডিও দেখুন
‘ডাবল হ্যাটট্রিক’ করে মাঠ ছাড়ছেন ক্যামেরন বয়েস। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: বুধবার অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ (BBL) লিগে অভিনব ঘটনা দেখা গেল। প্রথম বোলার হিসেবে এই প্রতিযোগিতায় ‘ডাবল হ্যাটট্রিক’ করলেন মেলবোর্ন রেনেগেডসের (Melbourne Renegades) লেগ স্পিনার ক্যামেরন বয়েস (Cameron Boyce)। সিডনি থান্ডারের (Sydney Thunder) বিরুদ্ধে এই নজির গড়েন বয়েস।

পরপর চার বলে অ্যালেক্স হেলস, জেসন সাংঘা, অ্যালেক্স রস ও ড্যানিয়েল স্যামসকে ফিরিয়ে দেন ৩২ বছরের এই স্পিনার। চার ওভার বোলিং করে ২১ রান দিয়ে পাঁচ উইকেট নেন তিনি। যদিও শেষ রক্ষা হয়নি। কারণ দুরন্ত বোলিং করলেও, বয়েসের দলের বিরুদ্ধে মাত্র ১ রানে জিতে যায় সিডনি থান্ডার।  

সিডনির ইনিংসের সপ্তম ওভারের শেষ বলে অ্যালেক্স হেলসকে ফিরিয়ে দেন বয়েস। এরপর ৮.১, ৮.২ ও ৮.৩ ওভারে পরপর তিন উইকেট নেন তিনি। তবে এখানেই থেমে থাকেননি। ১০.১ ওভারে ম্যাথু জাইলকিসকে আউট করে পাঁচ উইকেট নেন বয়েস। বিগ ব্যাশ লিগে এর আগে অনেক রেকর্ড হয়েছে, কিন্তু এরকম নজির আর নেই।

আরও পড়ুন: ICC Test Rankings: Babar Azam-কে পিছিয়ে দিয়ে উপরে উঠতে শুরু করলেন Virat Kohli

আরও পড়ুন: Sania Mirza: Australian Open থেকে বিদায় নিয়ে অবসরের সিদ্ধান্ত নিলেন টেনিস সুন্দরী

এই ম্যাচের শুরুটা দুর্দান্তভাবে করেন সিডনির দুই ওপেনার অ্যালেক্স হেলস ও উসমান খোয়াজা। সপ্তম ওভারে দলের ৮০ রানের মাথায় বয়েসের বলে উন্মুক্ত চাঁদের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান অ্যালেক্স হেলস। অপর ওপেনার উসমান খোয়াজা করেন ৭৭ রান। অপর প্রান্তে পরপর উইকেট পড়ে গেলেও, নিজে এক প্রান্ত ধরে রাখার পাশাপাশি দলের রানও বাড়ান উসমান খোয়াজা। বেন কাটিং করেন ২০ রান। ফলে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৭০ রান করে সিডনি।

জবাবে ২০ ওভারে ৭ উইকেটে ১৬৯ রান করে মেলবোর্ন। অধিনায়ক অ্যারন ফিঞ্চ ওপেন করতে নেমে ৮২ রান করেন। চার নম্বরে ব্যাটিং করতে নেমে উন্মুক্ত চাঁদ করেন ২৯ রান। তিন নম্বরে ব্যাটিং করতে নেমে শন মার্শ করেন ১৯ রান। তবে বয়েস বল হাতে নজির গড়লেও, ব্যাট করতে নেমে ব্যর্থ হয়েছেন। ফলে এক রানে হেরে যায় মেলবোর্ন। তাই বয়েসের বিরল নজির কাজে এল না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.