Wasim Akram: একজনই বদলাবেন সব হিসেব! দলকে করে বিশ্বচ্যাম্পিয়ন, বিরাট ভবিষ্যদ্বাণী আক্রমের

Wasim Akram says Pakistan will win ICC ODI World Cup 2023: কিংবদন্তি পাক পেসার ওয়াসিম আক্রম করে দিলেন বিরাট ভবিষ্যদ্বাণী। সাফ জানিয়ে দিলেন যে, পাকিস্তানই জিততে চলেছে বিশ্বকাপ। তাঁর মতে বিশ্বের সেরা জোরে বোলাররা তাঁর টিমেই। ফলে পাকিস্তানই ভারতে বিশ্বকাপ জেতার ফেভারিট।  

Updated By: Mar 22, 2023, 02:29 PM IST
Wasim Akram: একজনই বদলাবেন সব হিসেব! দলকে করে বিশ্বচ্যাম্পিয়ন, বিরাট ভবিষ্যদ্বাণী আক্রমের
আক্রম জানিয়ে দিলেন কে জিতবে বিশ্বকাপ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত নিজেদের ঘরের মাঠে বিশ্বকাপ (ICC Men's ODI World Cup 2023)। দুয়ারে বাইশ গজের বিশ্বযুদ্ধ। হাতে আর আট মাস। তারপরেই শুরু আইসিসি-র শোপিস ইভেন্ট। বিশ্বকাপের সম্ভাব্য দিনক্ষণ ও ভেন্যু নিয়েও চলে এসেছে বিরাট আপডেট। এসবের মধ্যেই পাক কিংবদন্তি ওয়াসিম আক্রম (Wasim Akram) বিরাট ভবিষ্যদ্বাণী করে দিলেন। তিনি বলছেন একজন বোলারই সব হিসেব বদলে দেবেন। দলকে করবে বিশ্বচ্যাম্পিয়ন। 'সুলতান অফ সুইং' ফেভারিট হিসেবে বেছে নিয়েছে নিজের দেশকেই। আক্রম বলছেন জোরে বোলারদের ওপর ভর করেই বিশ্ব জিতবে বাবর আজম অ্যান্ড কোং।

এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে আক্রম বলেন, 'এই বছর বিশ্বকাপ জেতার অন্যতম ফেভারিট পাকিস্তান। আমদের অধিনায়ক অসাধারণ প্লেয়ার। বিশ্বের সেরা ফাস্ট-বোলিং লাইনআপ রয়েছে আমাদের। এই মুহূর্তে শাহিন আফ্রিদি ওর সেরা ফর্মে রয়েছে। ও দলকে নেতৃত্ব দিয়ে টানা দ্বিতীয়বার পাকিস্তান সুপার লিগ জিতিয়েছে। শাহিন কেন শুধু, আমাদের হ্যারিস রউফ, নাসিম শাহ রয়েছে। ওদিকে বলব তরুণ ফাস্ট বোলার ইসানুল্লাহর কথা। দারুণ বল করে ও। ভারতে বিশ্বকাপ হচ্ছে। ওখানকার পিচ অনেক বেশি ব্যাটিং সহায়ক। যে দলের বোলিং আক্রমণ শক্তিশালী, সেই দলই জিতবে। সে জন্য পাকিস্তান ফেভারিট।'

আরও পড়ুনICC ODI World Cup 2023: দুয়ারে বিশ্বযুদ্ধ, এল দিনক্ষণ ও ভেন্যুর আপডেট! উত্তেজনার পারদ চড়ল অনেকটাই

এক স্পোর্টস ওয়েবসাইটের রিপোর্ট বলছে যে, আগামী ৫ অক্টোবর শুরু হতে পারে বিশ্বকাপ। ফাইনাল হবে ১৯ নভেম্বর। খেতাবি লড়াইয়ের অন্তিম লড়াই হবে আহমেদাবাদে। জানা যাচ্ছে মোট ৪৬ দিন ধরে চলবে পঞ্চাশ ওভারের ফরম্যাটের হাইভোল্টেজ মহারণ। ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে ১২টি ভেন্যুতে। আহমেদাবাদ ছাড়াও বেঙ্গালুরু, চেন্নাই , দিল্লি, ধরমশালা, গুয়াহাটি, হায়দরাবাদ, কলকাতা, লখনউ,  ইন্দোর, রাজকোট ও মুম্বইতে হবে ম্যাচগুলি। যদিও এখন সূচি ঠিক হয়নি বলেই জানা যাচ্ছে।

বিশ্বকাপের আগে বিসিসিআই-কে আরও দু'টি বিষয় মাথায় রাখতে হবে। কেন্দ্রের থেকে কর ছাড় ও পাক দলের জন্য ভিসার অনুমোদন। ২০১৩ সালের পর থেকে পাকিস্তান ভারতে আইসিসি ইভেন্ট ছাড়া আর খেলতে আসেনি। চলতি মাসের শুরুতে আইসিসি-র বৈঠক ছিল দুবাইয়ে। সেখানে বিসিসিআই বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থাকে জানিয়েছে যে, পাকিস্তান খেলতে আসলে কেন্দ্রের থেকে ভিসা অনুমোদনে কোনও সমস্যা হবে না, যতই দুই দেশের কুটনৈতিক সম্পর্ক তলানিতে এসে দাঁড়াক না কেন! ২০১১ সালে ভারত শ্রীলঙ্কা ও বাংলাদেশের সঙ্গে একযোগে বিশ্বকাপ আয়োজন করেছিল। মুম্বইয়ের ওয়াংখেড়েতে ফাইনাল খেলেছিল ভারত-শ্রীলঙ্কা। দ্বীপরাষ্ট্রকে ছয় উইকেটে হারিয়ে ৮৩-র কপিলের ভারত ফের ধোনির ভারত বিশ্বকাপ জেতে। তার আগে ভারত যুগ্মভাবে ১৯৮৭ ও ১৯৯৬ সালে বিশ্বকাপ আয়োজন করেছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.