Pakistan | World Cup 2023: 'ওরা প্রতিদিন ৮ কেজি করে পাঁঠা খায়!' হতশ্রী বাবরদের দেখে ফুঁসছেন আক্রম

Wasim Akram lashes out after Pakistan's embarrassing loss Against Afghanistan: ওয়াসিম আক্রম ধুয়ে দিলেন বাবর আজমদের। ক্রিকেটারদের ফিটনেসের জন্য কাঠগড়ায় তুললেন পিসিবি-কে।  

Updated By: Oct 24, 2023, 05:14 PM IST
Pakistan | World Cup 2023: 'ওরা প্রতিদিন ৮ কেজি করে পাঁঠা খায়!' হতশ্রী বাবরদের দেখে ফুঁসছেন আক্রম
আক্রম ফুঁসছেন বাবরদের দেখে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে বিশ্বকাপের ম্য়াচে (World Cup 2023) আফগানিস্তানের মুখোমুখি হয়েছিল পাকিস্তান (Pakistan vs Afghanistan)। যুদ্ধবিধ্বস্ত ক্রিকেটীয় দেশ বাবর আজমদের মাঠে পিষে দিয়েছে। পাকিস্তান টস জিতে প্রথমে ব্য়াট করে সাত উইকেটে ২৮২ রান তুলেছিল। আফগানরা এক ওভার হাতে রেখে আট উইকেটে এই ম্য়াচ বার করে দেয়। পাকিস্তানের হতশ্রী পারফরম্য়ান্স দেখে ফুঁসছেন সেদেশের কিংবদন্তি পেসার ওয়াসিম আক্রম (Wasim Akram)। চলতি বিশ্বকাপে বাবরদের ফিল্ডিং চোখে দেখা যায় না। আক্রম এবার সেই ফিটনসে ইস্যুতেই বাবরদের ধুয়ে দিলেন।

আরও পড়ুন: Afghanistan Beats Pakistan: তালিবান মুলুকে অকাল দেওয়ালি, বিশ্বকাপে আফগান হামলায় দুরমুশ পাকিস্তান

এক পাক চ্যানেলে কথা বলতে গিয়ে আক্রম বলেন, 'এই হার অত্যন্ত বিব্রতকর। ২৮০-র উপর রান একটা দল দুই উইকেটে তুলে ফেলল, অত্যন্ত বড় ব্যাপার। ভেজা পিচের কথা ছাড়ুন। একবার দলটার ফিল্ডিংয়ের দিকে তাকান। আমরা বিগত তিন সপ্তাহ ধরে শুধু চিৎকার করে চলেছি যে, এই প্লেয়ারগুলোর বিগত দুই বছরে কোনও ফিটনেস টেস্ট হয়নি। আমি যদি নাম ধরে ধরে বলতে থাকি, তাহলে ওদের মুখ ঝুলে যাবে। এরা প্রতিদিন আট কেজি করে পাঁঠার মাংস খায়। কোনও পরীক্ষা হবে না! দেখুন এরা সকলে কিন্তু পেশাদার এবং টাকাও পাচ্ছে। দেশের জন্য খেলছে। নিশ্চিত ভাবে মানদণ্ড থাকা উচিত। মিসবা যখন কোচ ছিল তখন এসব মানদণ্ড ছিল দলে। খেলোয়াড়রা ওকে ঘৃণা করত ঠিকই। তবে ফিল্ডিং মানে ফিটনেস। আর সেখানেই আমরা মার খাচ্ছি। আমরা ঠিক ওই জায়গায় এসেছি, যেখানে যদি, কিন্তুর মতো বিষয়গুলি থেকে যাচ্ছে।'

আক্রম কিন্তু পিসিবি-কেও একহাত নিয়েছেন। বলা ভালো অধুনা চেয়ারম্যান জাকা আশরফকে ধুয়ে দিয়েছেন তিনি। তাঁর বক্তব্য, 'আমরা রোমাঞ্চিত হয়ে ছিলাম এক নম্বর দল হতে পারার জন্য়। কিন্তু শেষ ছয়-আট মাস আমাদের একটাই চেয়ারম্য়ান। উনি যখন তিন-চার মাস আগে এসেছিলেন, এসেই কোচিং স্টাফ বদলে দেন। আমরা গতবছর ফাইনালে উঠেছিলাম। কিন্তু আচমকাই উনি এসে সব বদলে দেন। এই লোকটি ছুড় ফেলুন, বার করে দিন পিসিবি থেকে। নিজেদের লোককে আনুন। আপনারা আমার চেয়ে বড়। কিন্তু পরেরবার এটাই ভাববেন, যেই চেয়ারম্যান হোক না কেন, সে যেন সবার আগে দেশের কথা ভাবে। ওয়াসিম খান ও এহসান মানি কঠোর পরিশ্রম করে একসঙ্গে হাই-পারফরম্য়ান্স সেন্টার বানিয়েছিল। একটা সিস্টেম তৈরি করেছিল। জাতীয় কোচিং সেন্টার হয়েছিল। বিগত আট মাস সেখানে একটিও শিবির হয়নি। কেন অহেতুক এই বদল করতে গেলেন!'

আরও পড়ুন: Bishen Singh Bedi Dies: চিরঘুমে ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি স্পিনার বিশন সিংহ বেদী

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)
 

.