দেশের ক্রিকেট নিয়ে হতাশা, নাইটদের নিয়ে আশায় আক্রম

দিল্লি পাবলিক স্কুলের একটি বিতর্ক সভায় উপস্থিত হয়েছিলেন ওয়াসিম আক্রম।। সঙ্গে ছিলেন স্ত্রী সানিয়েরা থম্পসন। অনুষ্ঠানের শুরু জাতীয় সঙ্গীতে। খোশমেজাজের এই স্টার যুগল মাঝে মধ্যেই দুজনে দুজনের হাতে হাত রেখে হাসি ঠাট্টায় মেতে উঠলেন। তুললেন সেলফি। প্রাক্তন পাক অধিনায়ক, বাঁহাতি ফাস্ট বোলার এখন মাছে ভাতে বাঙালি। মাছ খেতে ভালোবাসেন। কলকাতায় এলে মাছের রেসিপি তাঁর চাই ই চাই।

Updated By: May 5, 2015, 04:56 PM IST
দেশের ক্রিকেট নিয়ে হতাশা, নাইটদের নিয়ে আশায় আক্রম

ওয়েব ডেস্ক: দিল্লি পাবলিক স্কুলের একটি বিতর্ক সভায় উপস্থিত হয়েছিলেন ওয়াসিম আক্রম।। সঙ্গে ছিলেন স্ত্রী সানিয়েরা থম্পসন। অনুষ্ঠানের শুরু জাতীয় সঙ্গীতে। খোশমেজাজের এই স্টার যুগল মাঝে মধ্যেই দুজনে দুজনের হাতে হাত রেখে হাসি ঠাট্টায় মেতে উঠলেন। তুললেন সেলফি। প্রাক্তন পাক অধিনায়ক, বাঁহাতি ফাস্ট বোলার এখন মাছে ভাতে বাঙালি। মাছ খেতে ভালোবাসেন। কলকাতায় এলে মাছের রেসিপি তাঁর চাই ই চাই।

নাইটদের বোলিং কোচ এখন কলকাতার ক্রিকেটপ্রেমীদের রন্ধ্রে রন্ধ্রে। ইডেনের মেক্সিকান ওয়েভ এখন ঝড় তোলে আক্রম আক্রম ধ্বনিতে। নাইট শিবিরে আক্রমের পরিচয় একটু আলাদা। যেন ঘরেরই ছেলে। ওয়াসিম ভাই। এই নামেই গোটা দল তাঁকে ডাকে। আইপিএলে নাইটদের যে অনবরত দৌড় চলছে, সেই দৌড়ে অন্যতম ভূমিকা রয়েছে মেন্টর আক্রমেরও। নারিনের না থাকাটা নিয়ে কিছুটা চিন্তিত হলেও নারিনের ফিরে আশা নিয়ে আশাবাদী তিনি। নারিন ফ্যাক্টর মাথায় থাকলেও হগ, চাওলাদের স্পিন বোলিংয়ে খুশি আক্রাম। দলে মর্নি মরকেলের কামব্যাক এবং গোটা বোলিং বিভাগের খেলায় নাইটদের জয় সুনিশ্চিত হবে বলেই মত আক্রমের।

শুধু নাইটেই থেমে না থেকে ভারতীয় ক্রিকেট নিয়েও খোলামেলা জবাব দিলেন প্রাক্তন পাক অধিনায়ক। অনুষ্ঠানে উপস্থিত দিলীপ বেঙ্গসরকার এবং আক্রাম দুজনেই, ভারতীয় ক্রিকেটের উন্নতির জন্য দেশী কোচের পক্ষে সওয়াল করলেন। 'দেশীয় কোচরা শুধু দল নয়, গোটা ভারতীয় ক্রিকেটের উন্নতির জন্য কাজ করেন। যেখানে বিদেশী কোচরা শুধু জাতীয় দল নিয়েই ভাবেন' মত ওয়াসিম আক্রামের। যদিও বিদেশী কোচ গ্যারি কার্স্টেনের কোচিংয়ে ২৮ বছর পর বিশ্ব চ্যাম্পিয়ন হয় ভারত, তবুও দেশীয় কোচেদের দায়বদ্ধতা নিয়ে ইতিবাচক সুর শোনা গেল তাঁর গলায়।

প্রশ্নান্তরে, পাকিস্তান ক্রিকেটকে তুলোধোনাও করলেন আক্রাম। পাকিস্তান ক্রিকেটের চূড়ান্ত অব্যবস্থাকেই পাকিস্তান ক্রিকেটের বেহাল অবস্থার জন্য দায়ী করলেন ওয়াসিম। পাকিস্তান দলের কোচ হবেন? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, 'আগে প্রস্তাব আসুক, ভেবে দেখব'।   

 

.