আট বছর আগের স্মৃতিচারণায় আর্যভট্টকে শ্রদ্ধা জানিয়ে ট্রোল হলেন বীরু

আর সেই টুইট করে নিজেই ট্রোল হলেন বীরু।

Updated By: Aug 12, 2019, 07:27 PM IST
আট বছর আগের স্মৃতিচারণায় আর্যভট্টকে শ্রদ্ধা জানিয়ে ট্রোল হলেন বীরু

নিজস্ব প্রতিবেদন : সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে বরাবারই বেশ সক্রিয় প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেওয়াগ। ১২ অগাস্ট, আজকের দিনে আট বছর আগের স্মৃতিচারণায় বীরেন্দ্র সেওয়াগের টুইটে উঠে এল বার্মিংহাম টেস্টে জোড়া শূন্য রান। আর সেই সঙ্গে শূন্য-র আবিষ্কর্তা আর্যভট্টকে শ্রদ্ধার্ঘ্য। আর সেই টুইট করে নিজেই ট্রোল হলেন বীরু।

 

সোমবার দিন আট বছর অগের সেই বার্মিংহাম টেস্টের স্মৃতিচারণায় বীরেন্দ্র সেওয়াগ। ২০১১ সালে ভারতের ইংল্যান্ড সফরে টেস্ট সিরিজ চলছে। প্রথম দুটি টেস্টে খেলেননি বীরেন্দ্র সেওয়াগ। তৃতীয় টেস্টে বার্মিংহামে দুই ইনিংসেই শূন্য রান করেছিলেন তিনি। প্রথম ইনিংসে স্টুয়ার্ট ব্রড আর দ্বিতীয় ইনিংসে জেমস অ্যান্ডারসনের শিকার হয়েছিলেন তিনি। সেই ঘটনার স্মৃতিচারণা করতে গিয়ে বীরু টুইট করে লেখেন, " আজকের দিনে আট বছর আগে। বার্মিংহামে ইংল্যান্ডের বিরুদ্ধে আমি কিং পেয়ার করেছিলাম ২দিন ধরে ইংল্যান্ডে পৌঁছে আর ১৮৮ ওভার ফিল্ডিং করার পর। অনিচ্ছাকৃতভাবেই আর্যভট্টকে শ্রদ্ধার্ঘ্য জানিয়েছিলাম।" সেই সঙ্গে মজার ছলে সেওয়াগ আরও লেখেন, "তোমার কাছে ব্যর্থ হওয়ার নূন্যতম সুযোগ থাকলে আপনি কী করবেন? সংখ্যার মাধ্যমে প্রমাণ করার সুযোগ থাকলে সেটাই করবেন।"

২০১১ সালে বার্মিংহাম টেস্টে ভারত প্রথম ইনিংসে করে ২২৪ রান। জবাবে ৭ উইকেটে ৭১০ রান তোলে ইংল্যান্ড। ২৪২ রানে অল আউট হয়ে যায় ভারত। ওই টেস্টে দুই ইনিংসেই শূন্য রান করেন বীরেন্দ্র সেওয়াগ। ২০১৫ সালে ক্রিকেট থেকে অবসর নেন বীরু।

আরও পড়ুন - ক্রিকেটে আসছে 'স্মার্ট বল', পেটে লুকনো থাকবে মাইক্রো চিপ

.