অবসর নেই! এখনও সমান তালে বোলার পেটাচ্ছেন শেহবাগ

অবসরের পরও শেহবাগের চরিত্রে কোনও বদল হয়নি। 

Updated By: Sep 9, 2018, 02:22 PM IST
অবসর নেই! এখনও সমান তালে বোলার পেটাচ্ছেন শেহবাগ

নিজস্ব প্রতিনিধি : তিনি এমন একজন ব্যাটসম্যান যিনি কিনা টেস্ট ম্যাচের প্রথম বলে ছক্কা হাঁকাতে পারেন। গ্লেন ম্যাকগ্রাকে প্রথম ওভারে বাউন্ডারির ওপারে পাঠাতে পারেন তিনিই। ছক্কা মারার ব্যাপারে তাঁর কোনও কার্পণ্য নেই। মারবেন না ধরবেন, এই দ্বিধা-দ্বন্দ্ব তাঁকে কখনও দ্বোটানায় ফেলেনি। বীরেন্দ্র শেহবাগ যদি মনে মনে একবার ঠিক করে ফেলেন যে এই ডেলিভারিতে মারবেন, তা হলে তাঁকে ঠেকায় কে! এখন, অবসরের পরও শেহবাগের চরিত্রে কোনও বদল হয়নি। তিনি একইরকমভাবে মারকুটে রয়েছেন। সমান তালে বোলার পেটাচ্ছেন।

আরও পড়ুন-  বহাল তবিয়তে! ওভালে পায়ের ওপর পা তুলে খেলা দেখলেন বিজয় মালিয়া

ছক্কা হাঁকানোর ক্ষেত্রে শেহবাগের একটা নির্দিষ্ট নীতি রয়েছে। তিনি কখনও শুভ কাজে দেরি করা পছন্দ করেন না। নিজেই জানালেন সে কথা। শেহবাগ বলছিলেন, ''তখনও একই নীতি ছিল, এখনও একই। শুভ কাজে দেরি করতে নেই। এন্টারটেইনমেন্ট...এন্টারটেইনমেন্ট... এন্টারটেইনমেন্ট...। আজকের ব্যাটিং উপভোগ করলাম।'' কর্ণাটক চালানা চিত্র কাপে একটা প্রদর্শনী ম্যাচ খেলতে নেমেছিলেন বীরু। সেখানে কিদাম্বা লায়ন্স দলের হয়ে বড় বড় ছক্কা হাঁকালেন শেহবাগ। ছয় দলীয় এই টুর্নামেন্টে গিয়ে আগুন ঝরালেন শেহবাগ। তিনিই হয়ে উঠলেন মধ্যমণি। দেখে মনে হবে অবসর নেননি তিনি! এখনও সমান তালেই ছক্কা হাঁকাতে পারেন। 

আরও পড়ুন-  চরম অস্বস্তি নিয়ে মাঠ ছাড়তে হল 'চরিত্রহীন' নেতাকে

শেহবাগ ছাড়াও এই টুর্নামেন্টে খেলছেন তিলকরত্নে দিলশান, হার্সেল গিবস, ওয়েস শাহ, লান্স ক্লুজনারের মতো প্রাক্তন তারকারা। প্রতিটা ম্যাচ হচ্ছে দশ ওভার করে। মাত্র দুদিনের টুর্নামেন্ট। ফলে বুঝতেই পারছেন মারকাটারি ইনিংস খেলা ছাড়া গতি নেই! আর এমন ইনিংস খেলতে তো শেহবাগের জুড়ি মেলা ভার।

.