Virat Kohli's 100th Test: দর্শকের অনুপস্থিতি নিয়ে ভাবিত নন বুমরা! বলছেন অন্য কথা

বুমরা বলছেন দলের ফোকাস টেস্ট জয়ের ওপর।

Updated By: Mar 1, 2022, 06:45 PM IST
Virat Kohli's 100th Test: দর্শকের অনুপস্থিতি নিয়ে ভাবিত নন বুমরা! বলছেন অন্য কথা

নিজস্ব প্রতিবেদন: আগামী শুক্রবার, ৪ মার্চ ভারত-শ্রীলঙ্কা (India vs Sri Lanka 1st Test) দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট। খেলা হবে মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে। মোহালিতে ইতিহাসের সামনে দাঁড়িয়ে প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। কেরিয়ারের ১০০ নম্বর টেস্ট (Virat Kohli's 100th Test) খেলবেন তিনি। তবে এই ম্য়াচে স্টেডিয়াম থাকবে দর্শকশূন্য! পঞ্জাবে করোনা (COVID-19) মাথা চাড়া দেওয়ায় এমনটাই সিদ্ধান্ত নিয়েছে পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন। বিসিসিআই-এর সঙ্গে আলোচনা করার পরেই ক্লোজড ডোর টেস্ট ম্যাচ আয়োজিত হতে চলেছে।

মাঠে দর্শকের অনুপস্থিতি নিয়ে যদিও ভাবিত নন ভারতের ভাইস ক্যাপ্টেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। মঙ্গলবার প্রাক ম্যাচ ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে বুমরা বলেন, "এই মুহূর্তে আমাদের ফোকাস দলের জয়ে। যা আমাদের নিয়ন্ত্রণে আছে। দর্শক থাকলে দারুণ হতো, তা প্রাণশক্তির সঞ্চার করেন। কিন্তু মাঠে দর্শকের আসা বা না আসা আমাদের হাতে নেই। আমরা জেতার চেষ্টা করব। ওটাতেই আমাদের ফোকাস।"

সচিন তেন্ডুলকর (২০০), রাহুল দ্রাবিড় (১৬৩), ভিভিএস লক্ষ্মণ (১৩৪), অনিল কুম্বলে (১৩২), কপিল দেব (১৩১), সুনীল গাভাস্কর (১২৫), দিলীপ বেঙ্গসরকার (১১৬), সৌরভ গঙ্গোপাধ্যায় (১১৩), ইশান্ত শর্মা (১০৫), হরভজন সিং (১০৩), ও বীরেন্দ্র শেহওয়াগের (১০৩) পর কোহলি ১১ নম্বর ভারতীয় হিসাবে শততম টেস্ট খেলছেন। কোহলিকে শুভেচ্ছা জানিয়ে বুমরা বলেন, "১০০ টেস্ট খেলা সবসময় বিশেষ  কৃতিত্বের। বিরাটের এই দলে প্রচুর অবদান। ও ভবিষ্যতেও দলে অবদান রাখবে। ও মুকুটে আরও একটি পালক যুক্ত হলো। আমি কোহলিকে শুভেচ্ছা জানাতে চাই। এটা ওর কঠোর পরিশ্রমেরই প্রমাণ।"

কোহলি এখনও পর্যন্ত ৯৯টি টেস্টে ৭৯৬২ রান করেছেন ৫০.৩৯-এর গড়ে। করেছেন ২৭টি সেঞ্চুরি ও ২৮টি হাফ-সেঞ্চুরি। নেতৃত্ব ছেড়ে দেওয়ার পর এই প্রথমবার টেস্ট ক্রিকেট খেলতে নামবেন তিনি। তাও আবার রোহিত শর্মার (Rohit Sharma) অধিনায়কত্বে। সবকিছু ঠিকঠাক থাকলে দক্ষিণ আফ্রিকার সফরে প্রোটিয়াসদের বিরুদ্ধে কেপটাউন টেস্ট হতো কোহলির কেরিয়ারের শততম টেস্ট। কিন্তু সেই সিরিজে জোহানেসবার্গে আয়োজিত দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার কিছুক্ষণ আগে পিঠের ব্যথার জন্য সরে দাঁড়িয়েছিলেন 'কিং কোহলি'। তাই শেষ পর্যন্ত মোহালিতে কেরিয়ারের শততম টেস্ট খেলছেন তিনি। 

আরও পড়ুন: India vs Sri Lanka, Virat Kohli: সেঞ্চুরি টেস্টের প্রস্তুতিতে মোহালির নেটে মগ্ন বিরাট

আরও পড়ুন: Virat Kohli: 'বিরাট কোহলির থেকে কয়েক মিনিট চেয়ে ৪ ঘণ্টা পেয়েছিলাম'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.