Pat Cummins, IND vs AUS: সতীর্থদের সতর্কবার্তা কামিন্সের! জানালেন ভারতের এই ক্রিকেটারই হবেন ভয়ংকর

'সত্যি বলতে আমি কোনও টুর্নামেন্ট দেখিনি। আমার মনে হয় শ্রীলঙ্কা এশিয়া কাপ জিতেছে। তবে আমি বিরাট কোহলির খেলা দেখেছি। সম্ভবত ও সেঞ্চুরি করেছে। ও ক্লাস প্লেয়ার। যে কোনও সময়ে ও ফর্মে ফেরার কথাই ছিল। পরের সপ্তাহে ও চ্যালেঞ্জ হবে অস্ট্রেলিয়ার জন্য।' 

Updated By: Sep 18, 2022, 08:59 PM IST
Pat Cummins, IND vs AUS: সতীর্থদের সতর্কবার্তা কামিন্সের! জানালেন ভারতের এই ক্রিকেটারই হবেন ভয়ংকর
কামিন্স বলে দিলেন কোহলিই হবে ফ্যাক্টর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপের আগে ফাইনাল টাচ-আপ দিচ্ছে টিম ইন্ডিয়া। রোহিত শর্মা অ্যান্ড কোং নিজেদের ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেট খেলে নিজেদের নেট প্র্যাকটিস সেরে নেবে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত খেলবে তিন ম্যাচের টি-২০ সিরিজ। প্রোটিয়াদের বিরুদ্ধে ভারত তিন ম্যাচের টি-২০ ও সমসংখ্যক ম্যাচের ওয়ানডে ম্যাচ খেলবে। মঙ্গলবার অর্থাৎ ২০ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মোহালির পঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে (Punjab Cricket Association) অজিদের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। অস্ট্রেলিয়ার টেস্ট ক্যাপ্টেন ও বিশ্ববন্দিত পেসার প্যাট কামিন্স (Pat Cummins) তাঁর  সতীর্থদের সতর্ক করলেন। সাফ জানিয়ে দিলেন যে, ফের ছন্দে ফেরা বিরাট কোহলিই (Virat Kohli) হয়ে উঠবেন ভয়ংকর।

এক সাক্ষাৎকারে কামিন্স বলেছেন, 'সত্যি বলতে আমি কোনও টুর্নামেন্ট দেখিনি। আমার মনে হয় শ্রীলঙ্কা এশিয়া কাপ জিতেছে। তবে আমি বিরাট কোহলির খেলা দেখেছি। সম্ভবত ও সেঞ্চুরি করেছে। ও ক্লাস প্লেয়ার। যে কোনও সময়ে ও ফর্মে ফেরার কথাই ছিল। পরের সপ্তাহে ও চ্যালেঞ্জ হবে অস্ট্রেলিয়ার জন্য।' ভারত এবং অস্ট্রেলিয়ার পরিবেশের প্রসঙ্গে কামিন্স বলেন, 'আমার মনে হয় অস্ট্রেলিয়ার তুলনায় ভারতে প্রচুর ম্যাচে গতির তারতম্য থাকে। ভারতে সাধারণত বাউন্ডারি ছোট হয়। আমার মনে হয় ভারতের পরিবেশে দ্রুত মানিয়ে নিতে হয়। কিছু সময় উইকেট মন্থর হয়, সেক্ষেত্রে কাটার বোলারদের জন্য গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায়। সকলেই ভারতে প্রচুর খেলেছে। তারা ভারতের পরিবেশ বোঝে। টি-২০ ফরম্যাটে কিছু জিনিস কাজ করে, কিছু করে না। দ্রুত মুভ করতে হয়।'

আরও পড়ুন: Rohit Sharma, IND vs AUS: যেন হাঁফ ছেড়ে বাঁচলেন রোহিত! বুমরার প্রসঙ্গে অকপট অধিনায়ক

প্রায় দু'মাসের বিরতি নিয়ে কোহলি ক্রিকেটে ফিরেছিলেন সদ্যসমাপ্ত এশিয়া কাপের হাত ধরে। ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়ের মতো দুর্বল দলগুলির বিরুদ্ধে খেলেননি তিনি। প্রত্যাবর্তনের জন্য এশিয়া কাপকেই বেছে নিয়েছিলেন কোহলি। এই টুর্নামেন্টের শুরু থেকেই কোহলি বুঝিয়ে দিয়েছিলেন যে, তিনি এবার ফিরছেন চেনা ছন্দে। টুর্নামেন্টের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ৩৪ বলে নড়বড়ে ৩৫ রান করেছিলেন বিরাট। তিনটি চার ও একটি ছক্কায় সাজানো ইনিংসে তিনি বুঝিয়েছিলেন যে, তিনি ধীরে ধীরে ফিরছেন। এরপর দ্বিতীয় ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে কোহলি বার্তা দিয়ে রাখেন যে, ব্যাটের সঙ্গে কথা বলতে শুরু করে দিয়েছেন তিনি। ৪৪ বলে ঝকঝকে ৫৯ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন কোহলি। সুপার ফোরে পাকিস্তানের বিরুদ্ধে ফের হাফ-সেঞ্চুরি (৪৪ বলে ৬০) করেন তিনি। এরপর আফগানিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপে ভারতের নিয়মরক্ষার ম্যাচে কোহলি করেন ৬১ বলে ঝকঝকে ১২২ রানের অপরাজিত ইনিংস। ১২টি চার ও ৬টি ছয় মারেন তিনি।২০১৯ সালের পর ২০২২। অবশেষে বহু প্রতীক্ষিত সেঞ্চুরি আসে কোহলির ব্যাট থেকে। ১০২০ দিন পর তিন অঙ্কের রানের দেখা পান তিনি।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.