Virat Kohli: 'জিমে শিশুর মতোই উদ্যম বিরাটের, ১৯-২০ বছর বয়সেও এমন ছিল ও!'

"জিমে শিশুর মতোই উদ্যম বিরাটের,  ১৯-২০ বছর বয়সেও এমন ছিল ও। এটাই চমকে দেওয়ার মতো। এক শতাংশও উদ্যম কমেনি। উল্টে বেড়েছে। এটা চমকে দেয় আমায়।"

Updated By: May 2, 2022, 05:20 PM IST
Virat Kohli: 'জিমে শিশুর মতোই উদ্যম বিরাটের, ১৯-২০ বছর বয়সেও এমন ছিল ও!'
বিরাট কোহলিতে মোহিত শঙ্কর বসু

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলি (Virat Kohli) শুধু একজন 'ফিটনেস ফ্রিক'ই নন! তিনি ভারতীয় দলের ফিটনেসের সংজ্ঞাটাই বদলে দিয়েছেন। গোটা বিশ্বের ক্রিকেটারদের কাছে অনুপ্রেরণা বিরাটের ফিটনেস মন্ত্র। বিরাটকে বহু বছর ধরে চেনেন ট্রেনার শঙ্কর বসু (Shanker Basu)। বিরাটের সঙ্গে অতীতে ভারতীয় দলে কাজ করেছেন তিনি। এখন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ তিনি। 

আরবিসি-র পোস্ট করা এক ভিডিও-তে বিরাটের ভূয়সী প্রশংসা করলেন শঙ্কর। তিনি বলছেন, "জিমে শিশুর মতোই উদ্যম বিরাটের,  ১৯-২০ বছর বয়সেও এমন ছিল ও। এটাই চমকে দেওয়ার মতো। এক শতাংশও উদ্যম কমেনি। উল্টে বেড়েছে। এটা চমকে দেয় আমায়। ওর এই খিদে অনুপ্রেরণা দেয়। বেশি কিছু না, সহজ জিনিস করে বিরাট। একঘেয়ে বিষয়টাই ধারাবাহিক ভাবে করে যায় ও। ওর মন্ত্রই হচ্ছে ভাল করে খাওয়াদাওয়া করা, ভাল ঘুম এবং ট্রেনিং নেওয়া। এটাই চলতে থাকে। আমরা বিরাটের পেশিগঠনের চেষ্টা করছি। টি-২০ ক্রিকেটে প্রচুর এনার্জির প্রয়োজন। শক্তিশালী হতেই হবে। টি-২০ বিশ্বকাপের কথাও মাথায় রাখতে হবে।"

গত শনিবার চলতি আইপিএলে (IPL 2022) প্রথম হাফ-সেঞ্চুরির দেখা পেয়েছেন বিশ্ববন্দিত ক্রিকেটার। চূড়ান্ত অফ-ফর্মের মধ্যে দিয়ে যাওয়া বিরাট একেবারে মেজাজেই প্রত্যাবর্তন করেছেন। গুজরাত টাইটান্সের (Gujarat Titans) বিরুদ্ধে বিরাট ওপেন করতে নেমেছিলেন ফাফ দু প্লেসিসের (Virat Kohli) সঙ্গে। ৫৩ বলে ৫৮ রানের ইনিংস খেলেন তিনি। ইনিংস সাজিয়েছিলেন ৬টি চার ও ১টি ছয়ে। ১০৯.৪৩-এর স্ট্রাইক রেটে ব্য়াট করেন বিরাট। 

আরও পড়ুন: Russia Ukraine War, Wimbledon: Nadal, Djokovic একজোট হয়ে আয়োজকদের বিরুদ্ধে সরব হলেন! কিন্তু কোন ইস্যুতে?

আরও পড়ুন#FeludarBariteDada: ফেলুদার চরিত্রে সৌমিত্র-সব্যসাচীদের মধ্যে এই ক্রিকেটারদেরই খুঁজে পান সৌরভ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.