টেস্টে অধিনায়ক ধোনিকে সরিয়ে কোহলিকে আনার দাবি ইয়ান চ্যাপেলের

টেস্ট থেকে অধিনায়ক ধোনিকে সরিয়ে দেওয়ার দাবি ইয়ান চ্যাপেলের

Updated By: Jul 15, 2014, 11:08 PM IST

ভারতীয় টেস্ট দলের অধিনায়ক পদ থেকে মহেন্দ্র সিং ধোনিকে সরিয়ে দেওয়ার দাবি তুললেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক ইয়ান চ্যাপেল। তিনি বলেছেন এখনই ধোনিকে সরিয়ে বিরাট কোহলিকে অধিনায়কের দায়িত্ব দেওয়া উচিত। চ্যাপেলের মতে ধোনির তুলনায় কোহলি অনেক লড়াকু ক্রিকেটার। তাই নির্বাচকদের কোহলির উপর আস্থা দেখানো উচিত।

ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ চলাকালীনই মহেন্দ্র সিং ধোনিকে টেস্ট অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়ার পরামর্শ দিলেন ইয়ান চ্যাপেল। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক বলেন ধোনিকে সরিয়ে এখনই বিরাট কোহলিকে টেস্ট অধিনায়ক পদে বসানো উচিত। চ্যাপেল মনে করেন ধোনি একদিনের এবং টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য উপযুক্ত অধিনায়ক। টেস্টের মতন লম্বা ফরম্যাটের জন্য তিনি উপযুক্ত নন।

ইয়ান চ্যাপেল বলেন কোহলির এখন সাতাশ বছর বয়স, আন্তর্জাতিক ক্রিকেটে যথেষ্ট অভিজ্ঞতাও হয়ে গেছে। এটাই তার হাতে ভারতীয় দলের নেতৃত্ব ভার তুলে দেওয়ার আদর্শ সময়। চ্যাপেল বলেন ধোনি যদি অস্ট্রেলিয়ার ক্রিকেটার হতেন তাহলে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার কাছে টেস্টে হোয়াইটওয়াশ হওয়ার পরই তার নেতৃত্ব চলে যেত। কিন্তু ভারতীয় নির্বাচকরা ধোনিকে সরিয়ে দেওয়ার সাহস দেখাতে পারেননি। ইয়ান চ্যাপেল বলেন ধোনি কখনই লড়াকু অধিনায়ক নন। সেদিক থেকে অনেক লড়াকু চরিত্রের ক্রিকেটার কোহলি। ফলে কোহলির হাতে টেস্টেনেতৃত্বের ব্যাটন তুলে দিলে আখেড়ে লাভ হবে ভারতীয় ক্রিকেটেরই।

.