CWG 2022: কমনওয়েলথ অভিযান শুরুর আগে হরমনপ্রীতদের বার্তা সচিন-কোহলির

২৪ বছর পর ফের ক্রিকেটের অন্তর্ভুক্তি হয়েছে কমনওয়েলথে। ৯৮-তে ছিল পুরুষদের ক্রিকেট। এবার মহিলাদের ক্রিকেট। এই ঐতিহাসিক সন্ধিক্ষণের সামনে দাঁড়িয়ে হরমনপ্রীতরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগে হরমনপ্রীতদের শুভেচ্ছা জানালেন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) ও বিরাট কোহলিরা (Virat Kohli)।

Updated By: Jul 29, 2022, 02:06 PM IST
CWG 2022: কমনওয়েলথ অভিযান শুরুর আগে হরমনপ্রীতদের বার্তা সচিন-কোহলির
সচিন-কোহলিদের শুভেচ্ছা হরমনপ্রীতদের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতে আর কয়েক ঘণ্টা। তারপরেই হরমনপ্রীত কউরের (Harmanpreet Kaur) টিম ইন্ডিয়া বার্মিংহ্যামের এজবাস্টনে কমনওয়েলথ অভিযান (Commonwealth Games 2022) শুরু করছে। মেগ ল্যানিংয়ের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচ খেলবে ভারতের মহিলা ব্রিগেড। ১৯৯৮ সালে কুয়ালা লামপুরে অনুষ্ঠিত কমনওয়েলথে শেষবার ইভেন্ট তালিকায় ক্রিকেট রাখা হয়েছিল। ২৪ বছর পর ফের ক্রিকেটের অন্তর্ভুক্তি হয়েছে। ৯৮-তে ছিল পুরুষদের ক্রিকেট। এবার মহিলাদের ক্রিকেট। এক ঐতিহাসিক সন্ধিক্ষণের সামনে দাঁড়িয়ে হরমনপ্রীতরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগে হরমনপ্রীতদের শুভেচ্ছা জানালেন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) ও বিরাট কোহলির (Virat Kohli) মতো ভারতের ক্রীড়ানক্ষত্ররা। ভারত এদিন অস্ট্রেলিয়াকে হারাতে পারলে ইতিহাস লিখবে। এই কথা বলার অপেক্ষা রাখে না।

কমনওয়েলথে ভারতের দল: হরমনপ্রীত কউর, স্মৃতি মন্ধনা, শেফালি বর্মা, সবহিনেনি মেঘানা, তানিয়া ভাটিয়া, ইয়াস্তিকা ভাটিয়া, দীপ্তি শর্মা, রাজেশ্বরী গায়কোয়াড়, পুজা বস্ত্রকার, মেঘনা সিং, রেনুকা ঠাকুর, জেমিমা রডরিগেজ, রাধা যাদব, হরলিন দেওল ও স্নেহ রানা।

দলে প্রত্যাবর্তন করলেন স্নেহ রানা। তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে সদ্যসমাপ্ত সিরিজে খেলেননি। চোটের জন্য এই অলরাউন্ডারকে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবে ছিলেন। চোট সারিয়ে দলে ফিরলেন তিনি। হরমনপ্রীতের দলের প্রথম পছন্দের উইকেটকিপার হিসাবে রয়েছেন ইয়াস্তিকা ভাটিয়া। স্টাম্পার হিসাবে রয়েছেন তানিয়া ভাটিয়াও। তানিয়াকে দলে নিয়ে কিছুটা চমকে দিয়েছে নীতু ডেভিডের নির্বাচক কমিটি। এই উইকেটকিপার-ব্যাটার দেশের হয়ে ২২ ইনিংসে ১৬৬ রান করেছেন। তাঁর গড় ৯.৭২ ও স্ট্রাইক রেট ৯৪। বাংলার রিচা ঘোষ সেখানে ১৯১ রান করেছেন ১৪ ম্যাচে। তাঁর স্ট্রাইক রেট ১১২-র ওপর। রিচা রয়েছেন স্ট্যান্ড বাইতে। সম্প্রতি তিনি পারফরম্যান্সে নজর কাড়তে পারেননি। রিজার্ভে রয়েছেন অভিজ্ঞ লেগ স্পিনার পুনম যাদব। প্রথম একাদশে তাঁর সুযোগ পাওয়া নিশ্চিত নয় যদিও। পেসার সিমরন দিলও আছেন স্ট্যান্ড বাইতে। ভারতীয় দলে তিন পেসার মেঘনা সিং, রেনুকা ঠাকুর ও পুজা বস্ত্রকার। 

আরও পড়ুন: East Bengal vs Mohun Bagan: পিছিয়ে যাচ্ছে মরসুমের প্রথম মহাযুদ্ধ! কবে হবে ইস্ট-মোহন ডার্বি?

আরও পড়ুন: Shubman Gill: অপরাজিত ৯৮! গাভাসকর-সচিনদের দলে নাম লিখিয়ে কী বললেন গিল?

.