সচিনের দু'দশকের রেকর্ড ভেঙে শীর্ষে বিরাট

Updated By: Oct 30, 2017, 03:53 PM IST
সচিনের দু'দশকের রেকর্ড ভেঙে শীর্ষে বিরাট

নিজস্ব প্রতিবেদন: আইসিসি র‍্যাঙ্কিংয়ে এক নম্বর স্থান পুনরুদ্ধার করলেন বিরাট কোহলি। বিরাটের থেকে 'বিশ্বের এক নম্বর ওডিআই ব্যাটসম্যানে'র তকমা ছিনিয়ে নিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার রান মেশিন এ বি ডিভিলিয়ার্স। নিজের সাম্রাজ্য পুনরুদ্ধার করতে বিরাট কোহলি সময় নিলেন ১০ দিন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে তিনটি একদিনের ম্যাচে সর্বোচ্চ স্কোর করে বিরাট ভাঙলেন সচিনের সর্বকালের রেকর্ডও। ওয়াংখেড়েতে সেঞ্চুরি করে কিংবদন্তি রিকি পন্টিংয়ের রেকর্ড ভেঙে বিশ্বের সবথেকে বেশি ওয়ানডে সেঞ্চুরি করা ক্রিকেটারদের তালিকায় দ্বিতীয় স্থানে পৌঁছেছেন বিরাট। কানপুরে সেঞ্চুরি করে এবিডি'র রেকর্ড ভেঙে হয়েছে বিশ্বের দ্রুততম ৯ হাজার রানের মালিক। উইলিয়ামসনদের বিরুদ্ধে ৩ ম্যাচে বিরাটের মোট অর্জন ২৬৩ রান। এই ব্যাটিং দাপটেই ভারত অধিনায়ক পৌঁছেছেন ৮৮৯ পয়েন্টে। আর সেখানেই বিরাট ফের বিশ্বের এক নম্বর হয়েছেন। 

আরও পড়ুন- সেঞ্চুরি নয়, স্ত্রী আয়েশাকে কবিতা উপহার দিলেন ধাওয়ান

আইসিসি জানিয়েছে,"বিরাটই ভারতের সর্বকালের সব থেকে বেশি পয়েন্ট হাসিল করা ক্রিকেটার। এতদিন পর্যন্ত এই রেকর্ড ছিল একমাত্র মাস্টার ব্লাস্টারের। ১৯৯৮ সালে ভারতীয় হিসেবে সর্বোচ্চ ৮৮৭ পয়েন্ট অর্জন করেছিলেন সচিন।" প্রায় দু'দশক পর সচিনের রেকর্ড ভেঙে নিজের এক নম্বর স্থান ফিরে পেলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। 

আরও পড়ুন- ক্রিকেটারদের প্রাপ্য টাকাই দিচ্ছে না বিসিসিআই!

উল্লেখ্য, এই তালিকায় সাত নম্বর স্থানেই আছেন 'হিটম্যান' রোহিত। এই সিরিজে রোহিতের মোট রান ১৭৪। কানপুরের অনবদ্য ইনিংসের পর ভারতের এই ওপেনারের ঝুলিতে এসেছে ৭৯৯ পয়েন্ট।         

.