আইসিসি-র দশক সেরা ক্রিকেটারের তালিকায় কোহলি-অশ্বিন

বিরাট কোহলিই একমাত্র ক্রিকেটার যিনি সবকটি তালিকাতেই মনোনীত হয়েছেন।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 24, 2020, 05:47 PM IST
আইসিসি-র দশক সেরা ক্রিকেটারের তালিকায় কোহলি-অশ্বিন
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন:  বর্ষসেরা নয় এবার দশকের সেরা ক্রিকেটারের তালিকা প্রকাশ করতে চলেছে আইসিসি। তালিকায় থাকা ক্রিকেটারদের মধ্যে থেকে ভোটের মাধ্যমে বেছে নেওয়া হবে জয়ী কে?

 

আইসিসির বর্ষসেরা ক্রিকেটারের তালিকায় জায়গা পেয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। এছাড়াও রয়েছেন ইংল্যান্ডের জো রুট,  নিউ জিল্যান্ডের কেন উইলিয়ামসন, অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ ও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া কুমার সাঙ্গাকারা এবং এবি ডি ভিলিয়ার্স।

 

দশকের সেরা টেস্ট  ক্রিকেটারের তালিকায় রয়েছেন বিরাট কোহলি, জো রুট, কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথ, জেমস অ্যান্ডারসন, রঙ্গনা হেরাথ, এবং ইয়াসির শাহ।
দশকের সেরা একদিনের ক্রিকেটারের তালিকায় রয়েছেন বিরাট কোহলি, লাসিথ মালিঙ্গা, মিচেল স্টার্ক, এবিডি ভিলিয়ার্স, রোহিত শর্মা, এমএস ধোনি এবং কুমার সাঙ্গাকারা।
দশকের সেরা টি-টোয়েন্টি ক্রিকেটারদের তালিকায় রয়েছেন- বিরাট কোহলি, রোহিত শর্মা, লাসিথ মালিঙ্গা, রশিদ খান, ইমরান তাহির, অ্যারন ফিঞ্চ এবং ক্রিস গেইল।

 

বিরাট কোহলিই একমাত্র ক্রিকেটার যিনি সবকটি তালিকাতেই মনোনীত হয়েছেন। দশকের সেরা ক্রিকেটার থেকে দশকের সেরা একদিনের ক্রিকেটার, দশকের সেরা টেস্ট ক্রিকেটার এবং দশকের সেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের তালিকা মনোনীত হয়েছেন কিং কোহলি ।

 

 আরও পড়ুন- IPL-এ ফর্মে না থাকলেও ভারতের বিরুদ্ধে সিরিজে নামার আগে আত্মবিশ্বাসী স্মিথ

.