ICC World Cup 2019: প্রতিপক্ষ যেই হোক! পেশাদারী মনোভাব নিয়েই পাকিস্তানের বিরুদ্ধে সম্মুখ সমরে প্রস্তুত কোহলি অ্যান্ড কোম্পানি

রতিপক্ষের কোনও বিশেষ একজন ক্রিকেটারেকে নিয়েও ফোকাস করি না।"

Updated By: Jun 15, 2019, 07:49 PM IST
ICC World Cup 2019: প্রতিপক্ষ যেই হোক! পেশাদারী মনোভাব নিয়েই পাকিস্তানের বিরুদ্ধে সম্মুখ সমরে প্রস্তুত কোহলি অ্যান্ড কোম্পানি

নিজস্ব প্রতিবেদন : আমরা যদি ভালো খেলি, আমরা যে কোনও দলকে হারাতে পারি। প্রতিপক্ষ যেই হোক না সবাই সমান। আর বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামা মানে বাড়তি কোনও আবেগ নয়। পেশাদারী মানসিকতা নিয়েই পাক দলের বিরুদ্ধে বিশ্বকাপের মঞ্চে অবতীর্ণ হতে চায় মেন ইন ব্লুজরা। ম্যাঞ্চেস্টারে মহারণের আগে ঘোষণা ভারত অধিনায়ক বিরাট কোহলির।

মেঘ-রোদের লুকোচুরির আর বৃষ্টির ভ্রুকূটির মাঝেই রবিবাসরীয় মহারণ ম্যাঞ্চেস্টারে। ওল্ড ট্র্যাফোর্ডে মুখোমুখি যুযুধান দুই পক্ষ ভারত-পাকিস্তান। পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামার আগে সাংবাদিক সম্মেলনে এসে ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেন, "আমাদের পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নিতে হবে। যদি শেষ ম্যাচের থেকে এখানে পরিবেশ-আবহাওয়া আলাদা হয়, যদি এখানে পেস বোলিংকে প্রাধান্য দিতে হয় তখন আমরা সেই মতো দলে বৈচিত্র্য নিয়ে আসব। আমাদের দলের সব ক্রিকেটাররা আগামিকালের ম্যাচ খেলার জন্য তৈরি। আগামিকাল যেমন পরিবেশ থাকবে সেই মতো টিম কম্বিনেশন হবে।"

সঙ্গে বিরাট যোগ করেন, "আমি আগেই বলেছি, আমরা কখনই প্রতিপক্ষ নিয়ে ভাবি না। যে দলই হোক আমরা মাঠে নেমে তাদের বিরুদ্ধে খেলি। আমরা যদি ভালো খেলি, আমরা যে কোনও দলকেই হারাতে পারি। যদি আমরা খারাপ খেলি, তাহলে প্রতিপক্ষ আমাদের হারাবে। এটাই তো সাধারণভাবে ক্রিকেট। এটাই আমাদের মাথায় থাকে, প্রতিপক্ষ অনুযায়ী সেটা বদলে যায় না। প্রতিপক্ষের কোনও বিশেষ একজন ক্রিকেটারেকে নিয়েও ফোকাস করি না।"

সেই সঙ্গে ভারত অধিনায়কের মতে, "দর্শকদের তো নানা মত থাকতে পারে। আমাদের লক্ষ্য থাকে, যে কোনও ম্যাচই পেশাদারী মানসিকতা নিয়ে খেলা। যেটা খুব গুরুত্বপূর্ণ। আমরা কখনই বেশি আবেগপ্রবণ হব না কিংবা বেশি উত্তেজিত হব না। ভক্তদের মানসিকতা তো এর থেকে আলাদা হবেই। বিশ্বকাপের প্রতিটা ম্যাচেই গ্যালারি ভরা থাকবে। তাই আলাদা করে এই ম্যাচ নিয়ে ভাবার কিছু নেই। সে ভারত-পাকিস্তান, ভারত-অস্ট্রেলিয়া, কিংবা ইন্ডিয়া-ইংল্যান্ড বা দক্ষিণ আফ্রিকা হোক। আমাদের মানসিকতা একই থাকবে। পেশাদারী মানসিকতা নিয়েই মাঠে নামব।"   

আরও পড়ুন - ICC World Cup 2019: পাক মহারণের আগে ম্যাঞ্চেস্টারে মহড়ায় টিম ইন্ডিয়া

.