হাতে গোনা দর্শক! রোটেশন নয়, দেশে পাঁচটি নির্দিষ্ট টেস্ট সেন্টারের পক্ষে সওয়াল করলেন হতাশ কোহলি

ইংল্যান্ড, অস্ট্রেলিয়াতে টেস্ট আয়োজনের জন্য নির্দিষ্ট ভেন্যু রয়েছে।

Updated By: Oct 22, 2019, 06:22 PM IST
হাতে গোনা দর্শক! রোটেশন নয়, দেশে পাঁচটি নির্দিষ্ট টেস্ট সেন্টারের পক্ষে সওয়াল করলেন হতাশ কোহলি

নিজস্ব প্রতিবেদন : দক্ষিণ আফ্রিকাকে প্রথমবার হোয়াইটওয়াশ করে নজির গড়ল ভারতীয় ক্রিকেট দল। অথচ কোহলিদের এই রেকর্ডের সাক্ষী থাকলেন রাঁচির স্টেডিয়ামে হাজির হাতে গোনা কয়েকজন দর্শক। ভাইজ্যাগ, পুনে, রাঁচি- তিন অপেক্ষাকৃত ছোট শহরে প্রায় ফাঁকা গ্যালারিতেই প্রোটিয়াদের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেললেন কোহলিরা। ভারত অধিনায়কের তাই মন্তব্য, টেস্ট ক্রিকেটের জনপ্রিয়তা ধরে রাখতে রোটেশন পদ্ধতি বন্ধ করুক সৌরভের বোর্ড। টেস্ট ম্যাচের জন্য দেশে নির্দিষ্ট পাঁচটি ভেন্যু নির্দিষ্ট করা উচিত বলে মনে করেন ক্যাপ্টেন কোহলি।

রাঁচিতে সিরিজ জয়ের পর সাংবাদিক সম্মেলনে এসে বিরাট বলেন, "আমার মতে, আমাদের দেশে পাঁচটি নির্দিষ্ট টেস্ট সেন্টার থাকা উচিত্। ভারতে যারা টেস্ট খেলতে আসবে তারা জানবে, যে এই পাঁচটি ভেন্যুতেই আমরা টেস্ট খেলব। ফলে সেই স্টেডিয়ামে মানুষজনও ভিড় জমাবেন। রোটেশন পদ্ধতিতে টেস্ট আয়োজন করলে মানুষজনও দিগভ্রান্ত হয়ে পড়ছেন। এখন আমরা বিভিন্ন জায়গায় টেস্ট খেলতে যাচ্ছি। পাঁচটি টেস্ট সেন্টার নির্দিষ্ট হলে, আমরাও নিশ্চিত থাকব কোন ভেন্যুতে টেস্ট খেলতে যাচ্ছি। সেখানে কিরকম পিচ হবে সেটাও জানতে পারব।"

ইংল্যান্ড, অস্ট্রেলিয়াতে টেস্ট আয়োজনের জন্য নির্দিষ্ট ভেন্যু রয়েছে। তবে ভারতে সর্বত্র টেস্ট ক্রিকেটের জনপ্রিয়তা বাড়াতেই রোটেশন পদ্ধতি চালু করেছিল বোর্ড। কোহলির পরামর্শ মেনে সৌরভ গাঙ্গুলির বোর্ড তার নীতি বদলানোর কথা বিবেচনা করে কিনা সেটাই এখন দেখার। বৃহস্পতিবার মুম্বইতে ক্যাপ্টেন কোহলির সঙ্গে বৈঠকে বসবেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি। রাঁচিতে ম্যাচ শেষে এদিন সৌরভকে বোর্ড সভাপতি হওয়ার জন্য শুভেচ্ছাও জানান ভারত অধিনায়ক বিরাট কোহলি।

আরও পড়ুন - ব্যালন ডি'অর এর ৩০ জনের তালিকায় মেসি-রোনাল্ডো-ভ্যান ডিক, নাম নেই নেমার, মদ্রিচের

.