Virat Kohli, Babar Azam: কী লিখে বাবরকে ধন্যবাদ জানালেন বিরাট? জেনে নিন

এর আগে ১৫ জুলাই ট্যুইট করে বিরাটের পাশে দাঁড়িয়েছেন এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ব্যাটার বাবর আজম। বেনজির সৌজন্য দেখিয়ে ট্রেন্ডিংয়ে থেকেছেন বাবর। বাইশ গজ ভূয়সী প্রশংসা করেছেন বাবরের এই আচরণের। বাবর টুইটারে লিখেছিলেন যে, 'এই কঠিন সময় কেটে যাবে। শক্ত থাকতে হবে।'   

Updated By: Jul 16, 2022, 06:31 PM IST
Virat Kohli, Babar Azam: কী লিখে বাবরকে ধন্যবাদ জানালেন বিরাট? জেনে নিন
বাবর আজমকে ধন্যবাদ জানালেন বিরাট কোহলি। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে 'বন্ধু' বাবর আজমকে পালটা ধন্যবাদ জানালেন বিরাট কোহলি (Virat Kohli)। গত ১৫ জুলাই ইংল্যান্ডের (ENG vs IND) বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে ব্যর্থ হওয়ার পরেই টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়কের পাশে দাঁড়িয়েছিলেন পাকিস্তানের (Pakistan) অধিনায়ক। কিন্তু সোশ্যাল মিডিয়াতে সর্বদা সক্রিয় থাকা বিরাট তৎক্ষণাৎ জবাব দেননি। সেটা নিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী দেশের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি (Shahid Afridi) পর্যন্ত বিরাটকে বিঁধেছিলেন। তবে এ বার চুপ থাকলেন না বিরাট। বাবরের ট্যুইটকে 'রি-ট্যুইট করে তাঁর বার্তার প্রতি কৃতজ্ঞতা জানালেন। 

শনিবার বাবরকে উদ্দেশ্য করে বিরাট ট্যুইটারে লিখলেন, 'অনেক ধন্যবাদ। তোমার উত্থান হোক। এ ভাবেই এগিয়ে যাও। তোমাকে অনেক শুভেচ্ছা জানাই।' বিরাটের এই বার্তা সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে গিয়েছে। 

এর আগে ১৫ জুলাই ট্যুইট করে বিরাটের পাশে দাঁড়িয়েছিলেন এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ব্যাটার বাবর আজম। বেনজির সৌজন্য দেখিয়ে ট্রেন্ডিংয়ে থেকেছেন বাবর। বাইশ গজ ভূয়সী প্রশংসা করেছেন বাবরের এই আচরণের। বাবর টুইটারে লিখেছিলেন যে, 'এই কঠিন সময় কেটে যাবে। শক্ত থাকতে হবে।' 

এই মুহূর্তে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাবরের পাকিস্তান এসেছে শ্রীলঙ্কায়। শনিবার থেকে গলে শুরু হয়েছে প্রথম টেস্ট। এমনকি শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নামার আগেও বাবরকে এই বিষয় নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করেছিলেন। তখন বাবর বলেন, "একজন প্লেয়ার হিসাবে আমি জানি অফ-ফর্মে থাকার মানে! এও বুঝি একজন প্লেয়ার এই দশায় কোন অবস্থার মধ্যে দিয়ে যায়! এরকম সময়ে সমর্থনের প্রয়োজন পড়ে। কোহলির পাশে থাকতে চেয়েই ট্যুইট করেছি। ও বিশ্বের অন্যতম সেরা প্লেয়ার। ও প্রচুর ক্রিকেট খেলেছে। ও জানে কীভাবে এই পরিস্থিতির মধ্যে দিয়ে বেরিয়ে আসতে হয়। সময় লাগবে। তবে প্লেয়ারদের সমর্থন করলে খুবই ভাল হয়।" 

বিরাটের অনেক পরেই বাবরের ক্রিকেটীয় উত্থান। তবুও বাবর নিজেকে নিয়ে গিয়েছেন অন্য উচ্চতায়। তাঁর সঙ্গে প্রায়ই চলে বিরাটের তুলনা। কিন্তু বাবর বুঝিয়ে দিলেন যে, চিরপ্রতিদ্বন্দ্বী দেশের ব্যাটিং মহারথীর প্রতি তাঁর সম্মান ঠিক কোন জায়গায়। গত ২৪ অক্টোবর ছিল টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ। ক্রিকেটের শো-পিস ইভেন্টে পাকিস্তান ১০ উইকেটে হারিয়েছিল ভারতকে। বিশ্বকাপের যে কোনও আসরে সেবারই প্রথম পাকিস্তান জিতেছিল ভারতের বিরুদ্ধে। সে দিন ভারতের ১৫২ রান তাড়া করতে নেমে বাবর-মহম্মদ রিজওয়ান একাই ম্যাচের ভাগ্য লিখে দিয়েছিলেন। ৫৫ বলে ৭৯ করেন রিজওয়ান। আর বাবর করেছিলেন ৫২ বলে ৬৮ রান। ম্যাচের পর রিজওয়ানকে বুকে টেনে নিয়েছিলেন বিরাট। কাঁধে হাত রেখেছিলেন বাবরের। সেই ছবি নেট দুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছিল। 

সেই ২০১৯ সালে শেষবার একদিনের ক্রিকেটে শতরান করেছিলেন। এরপর থেকে পঞ্চাশ ওভারের ফরম্যাটে তিন অঙ্কের রান নেই। স্বভাবতই আলোচনা তুঙ্গে। বিরাটের ব্যাটে কেন বড় রান নেই, এটাই যেন 'জাতীয় ইস্যু!' লর্ডসে ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ জিততে হলে, কোহলির 'বিরাট' উইলো কিন্তু ভরসা হয়ে দাঁড়াতেই পারত। কিন্তু সেটা আর হল কোথায়! ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে ম্যাচেও বেশি দূর এগিয়ে যেতে পারেননি বিরাট। ২৫ বলে ১৬ রান করে আউট হন তিনি।

এরপরেই বিরাটের পাশে দাঁড়িয়ে বার্তা দিয়েছিলেন বাবর। এবং বন্ধুকে জবাব দিলেন বিরাট। 

আরও পড়ুন: Virat Kohli, Virushka: রান পেতে ঈশ্বরের শরণাপন্ন, অনুষ্কার সঙ্গে কীর্তন শুনলেন বিরাট

আরও পড়ুন: Virat Kohli, ENG vs IND: মরণ বাঁচন ম্যাচের আগে কোহলির 'বিরাট' ইঙ্গিতপূর্ণ বার্তা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.