ভিডিয়ো: ধোনি ও রোহিত আছেন বলেই বিরাট ভালো অধিনায়ক, মত গম্ভীরের

বুধবার সেমিফাইনালে ভারতকে ১৮ রানে হারিয়েছে নিউজিল্যান্ড।

Updated By: Jul 10, 2019, 08:14 PM IST
ভিডিয়ো: ধোনি ও রোহিত আছেন বলেই বিরাট ভালো অধিনায়ক, মত গম্ভীরের

নিজস্ব প্রতিবেদন: আরও একবার অধিনায়ক বিরাট কোহলির সমালোচনায় মুখর গৌতম গম্ভীর। ভারতের প্রাক্তন ক্রিকেটারের মতে, ধোনি ও রোহিত রয়েছেন বলেই চালিয়ে যাচ্ছেন বিরাট কোহলি। 

বিশ্বকাপে গ্রুপ পর্যায়ে ইংল্যান্ড ছাড়া সব কটি ম্যাচেই জিতেছে ভারত। গ্রুপে শীর্ষস্থান পেয়েছে বিরাটের দল। তা সত্ত্বেও বিরাটকে ভালো অধিনায়ক মানতে নারাজ গম্ভীর। যদিও সেমিফাইনালে হারার আগেই মন্তব্য করেছেন প্রাক্তন উদ্বোধনী ব্যাটসম্যান। গম্ভীরের কথায়,'রোহিত শর্মা ও এমএস ধোনি আছেন বলেই ভাল অধিনায়ক মনে হচ্ছে বিরাটকে। কোহলি ভাল অধিনায়ক হলে আরসিবি-কে চ্যাম্পিয়ন করে ফেলতেন। বেশিরভাগ সময়েই তাঁর দল থাকে আট নম্বরে'।            

আইপিএলে রয়াল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট। কিন্তু এখনও পর্যন্ত তাঁর দলের পারফরম্যান্স আহামরি নয়। ২০১৬ সালে ফাইনালে পৌঁছেছিল আরসিবি। ২০১৯ সালে সবার শেষে আইপিএল শেষ করে বিরাটের দল। সেই প্রসঙ্গে তুলে গৌতম গম্ভীর বলেন, 'ভারতীয় দলে বিরাটের সঙ্গে থাকেন এমএস ধোনি। কিন্তু আইপিএলে ধোনিকে পান না বিরাট। তখনই ফারাকটা বোঝা যায়। আরসিবি ও ভারতের হয়ে খেলার সময় বিরাটের অধিনায়কত্বের আকাশ-পাতাল ফারাক। ভারতের অধিনায়কত্ব করার সময় বিরাটকে পরামর্শ দেন রোহিত ও ধোনি। কিন্তু আরসিবি-তে সেই সুযোগ নেই। এটাই আসল কারণ'।    

বুধবার সেমিফাইনালে ভারতকে ১৮ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। আরও একটা সেমিফাইনালে ব্যর্থ হলেন বিরাট কোহলি। তাঁর ব্যাট থেকে এল মাত্র ১ রান। 

আরও পড়ুন- পরিসংখ্যান বলছে, একটানা তিনটি বিশ্বকাপ সেমিফাইনালে ব্যর্থ বিরাট কোহলি 

.