Virat Kohli, IPL 2022: কার কাছ থেকে ব্যাটিং পাঠ নিচ্ছেন ফর্ম হারানো 'কিং কোহলি'? দেখে নিন

চলতি আইপিএল-এ বিরাটের ব্যাটে একনাগাড়ে চলছে রানের খরা। সেটা নিয়ে কম সমালোচনা সহ্য করতে হচ্ছে না।

Updated By: Apr 24, 2022, 01:46 PM IST
Virat Kohli, IPL 2022: কার কাছ থেকে ব্যাটিং পাঠ নিচ্ছেন ফর্ম হারানো 'কিং কোহলি'? দেখে নিন
খালি হাতে ফিরছেন। বাড়ছে ক্ষোভ। চোখে মুখে হতাশা স্পষ্ট। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: ছন্দে ফিরতে এ বার 'ক্রিকেটের রাজপুত্র' ব্রায়ান লারা-র (Brian Lara) শরণাপন্ন হলেন বিরাট কোহলি (Virat Kohli)। সানরাইজার্স হায়দরবাদের (Sunrisers Hyderabad) বিরুদ্ধে ৯ উইকেটে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) লজ্জাজনক ভাবে হারের পরেই এমন ছবি দেখা গেল। ম্যাচের শেষে ওয়েস্টইন্ডিজের (West Indies) প্রবাদপ্রতিম ব্যাটারের সঙ্গে অনেকটা সময় কথা বললেন বিরাট। 

সেই ছবি আবার টুইটারে পোস্ট করেছে আরসিবি। ক্যাপশনে লেখা হয়েছে, 'খারাপ সময় কাটানোর জন্য ক্রিকেট নিয়ে আলোচনা করাই ভাল।' ছবিতে দেখা যাচ্ছে আরসিবি-র প্রাক্তন অধিনায়ককে হাত-পা নেড়ে ব্যাটিং পাঠ দিচ্ছেন ক্যারিবিয়ান কিংবদন্তি। 

আসলে চলতি আইপিএল-এ বিরাটের ব্যাটে একনাগাড়ে চলছে রানের খরা। সেটা নিয়ে কম সমালোচনা সহ্য করতে হচ্ছে না। এরমধ্যে আবার পরপর দুটো ম্যাচে 'গোল্ডেন ডাক' হয়ে ফিরতে হল তাঁকে। এই ঘটনা যে বিরাটের কাটা ঘায়ে নুনের ছিটে দেবে, সেটা নিয়ে কোনও সন্দেহ নেই। সঙ্গে আইপিএল কেরিয়ারে এই নিয়ে মোট পঞ্চমবার 'গোল্ডেন ডাক' করলেন তিনি। লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে দুষ্মন্ত চামিরার প্রথম ডেলিভারিতেই হুডার হাতে ক্যাচ তুলে আউট হন বিরাট। ফলে এই নিয়ে ক্রোড়পতি লিগে পাঁচবার প্রথম বলেই আউট হয়েছেন বিরাট। ২০০৮ সালে মুম্বই ইন্ডিয়ান্স, ২০১৪ সালে পঞ্জাব কিংস ও ২০১৭ সালে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে 'গোল্ডেন ডাক' হয়েছিলেন। এ বার এই তালিকায় জুড়ে গেল আরও দুটি ম্যাচ।  

Virat and Lara

শনিবার হায়দরাবাদের মার্কো জেনসেন (Marco Jansen) শনিবার প্রথম ওভার থেকেই কার্যত জ্বলে উঠলেন। দ্বিতীয় ওভারের তৃতীয় বলেই বিরাটকে ফেরান তিনি। এই নিয়ে টানা দ্বিতীয়বার বিরাটকে 'গোল্ডেন ডাক' হয়ে প্যাভিলিয়নে ফিরতে হল। ইতিপূর্বে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধেও তিনি রানের খাতা খুলতে পারেননি। জেনসেনের ফুল লেংথে এগিয়ে আসা ডেলিভারিতে শক্ত হাতে সামনের দিকে ঠেলে দিতে চেয়েছিলেন বিরাট। বল ব্যাটের কানা লেগে সোজা দ্বিতীয় স্লিপে চলে যায়। সেখানে দাঁড়িয়েছিলেন এইডেন মার্করাম। তিনি সেই ক্যাচ তালুবন্দি করতে কোনও ভুল করলেন না। এখানে কেন উইলিয়ামসনের বুদ্ধির তারিফ করতেই হবে। কারণ তিনি দ্বিতীয় স্লিপ না রাখলে, বিরাটকে আউট করা যেত না।  

দেখতে গেলে চলতি আইপিএলই কোহলির বিগত ১৫ বছরের আইপিএল কেরিয়ারে সবচেয়ে খারাপ পারফরম্যান্সের নজির। ৮ ম্যাচে এখনও পর্যন্ত বিরাট মাত্র ১১৯ রান করেছেন । তাঁর ব্যাট থেকে একটিও অর্ধ-শতরান আসেনি। অথচ এই বিরাটই আইপিএল-এর ইতিহাসে সর্বোচ্চ রানশিকারি। যাঁর ঝুলিতে আছে ছয় হাজারের ওপর রান। ২০১৬ সালে বিরাট ছিলেন আগুনে ফর্মে। একাই করেছিলেন ৯৭৩ রান। হাঁকিয়ে ছিলেন চারটি শতরান। 

আরও পড়ুন: Virat Kohli, IPL 2022: পঞ্চমবার 'গোল্ডেন ডাক'! 'বিরাট' লজ্জার রেকর্ড গড়লেন কোহলি!

আরও পড়ুন: Virat Kohli: পরপর 'গোল্ডেন ডাক' কোহলি! ক্ষোভে ফুঁসছেন ফ্যানরা! উঠল অবসরের দাবি
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.