ব্যাটের সঙ্গে মাঠে মুখও চলে বিরাটের! এই প্রথম কথা বললেন 'গালিগালাজ' নিয়ে

কোহলিকে জিজ্ঞাসা করা হয় যে, 'আপনি কত ভাল ক্রিকেটীয় গালিগুলি জানেন?' 'বাট্টা'র প্রসঙ্গে কোহলি বলেন, 'বাট্টা একটি দেশি শব্দ চাকিংয়ের ক্ষেত্রে ব্যবহার করা হয়।' কোহলি যখন টেনিস বলে রাস্তায় ক্রিকেট খেলতেন, তখন বহু বোলারই চাকিং করতেন।

Updated By: Sep 15, 2022, 02:25 PM IST
ব্যাটের সঙ্গে মাঠে মুখও চলে বিরাটের! এই প্রথম কথা বললেন 'গালিগালাজ' নিয়ে
খোলাখুলি করা বললেন বিরাট

জি ২৪ ঘন্টা ডিজট্যাল ব্যুরো: বিরাট কোহলি (Virat Kohli) ঘড়ির কাঁটা পিছন দিকে ঘুরিয়ে ফিরে গেলেন অ্যামেচার ক্রিকেটের সময়ে। ভারতের প্রাক্তন অধিনায়ক ও বিশ্ববন্দিত ব্যাটার জানালেন যে, কোন কোন ক্রিকেটীয় গালি শুনেই তিনি বড় হয়েছেন। আর কয়েকটি চেনা শব্দবন্ধের ব্যাখ্যাও দিলেন তিনি। আর এই সংক্রান্ত একটি মজাদার ভিডিয়ো ট্যুইটারে পোস্ট করেছেন বিরাট। কথা বললেন 'বাট্টা' (Batta), 'বেবি ওভার' ও (Baby over) 'ট্রাই বল' নিয়ে। এক ক্রীড়াপ্রস্তুতকারক সংস্থার হয়ে কোহলি হাজির ছিলেন প্রশ্নোত্তর পর্বে।
কোহলিকে জিজ্ঞাসা করা হয় যে, 'আপনি কত ভাল ক্রিকেটীয় গালিগুলি জানেন?' 'বাট্টা'র প্রসঙ্গে কোহলি বলেন, 'বাট্টা একটি দেশি শব্দ চাকিংয়ের ক্ষেত্রে ব্যবহার করা হয়।' কোহলি যখন টেনিস বলে রাস্তায় ক্রিকেট খেলতেন, তখন বহু বোলারই চাকিং করতেন। ভয়ংকর চাকিং যারা করে, তাদের ক্ষেত্রে বাট্টা বলা হয়ে থাকে। 'বেবি ওভার'-এর ক্ষেত্রে কোহলি জানাচ্ছেন, 'সকলেই বেবি ওভার শব্দটি ব্যবহার করে। দেখতে গেলে বেবি ওভার মানে, যে ওভারে তিন বল হয়। এমনকী ট্রাই বলও থাকে। যখন কোনও ব্যাটার প্রথম বলে আউট হয়ে যেত, তখন সে বলত এটি ট্রাই বল ছিল। আমি বেবি ওভার ম্যাচ খেলতাম।'

কোহলি ও অনুষ্কা শর্মা এই মুহূর্তে রয়েছে ব্রিটেনে। ফের এক সঙ্গে সময় কাটাচ্ছেন 'বিরুষ্কা'। প্রেমযাপনেই মেতে আছেন দেশের অন্যতম জনপ্রিয় কাপল। কখনও রৌদ্রস্নাত সকালে একে অপরকে উষ্ণতায় মুড়ে দিচ্ছেন তো কখনও কফি ডেট সারছেন। সোশ্যাল মিডিয়ায় বিরাট এবং অনুষ্কা, দু'জনেই ছবি শেয়ার করেছেন ইনস্টায়। বিরাট এশিয়া কাপশেষ করেই দুবাই থেকে চলে গিয়েছেন ব্রিটেনে। ভারতের স্টার ব্যাটার নেটদুনিয়ায় সম্প্রতি আলোড়ন ফেলে দিয়েছেন। বাইশ গজের প্রথম বাসিন্দা হিসাবে কোহলির ট্যুইটার অ্যাকাউন্ট স্পর্শ করেছে ৫০ মিলিয়ন ফলোয়ার্স। অর্থাৎ এই মুহূর্তে 'কিং কোহলি'কে ৫ কোটি মানুষ ফলো করেন। এমন কৃতিত্ব আর কোনও ক্রিকেটারের ঝুলিতে নেই। প্রায় দু'মাসের বিরতি নিয়ে কোহলি ক্রিকেটে ফিরেছিলেন সদ্যসমাপ্ত এশিয়া কাপের হাত ধরে। ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়ের মতো দুর্বল দলগুলির বিরুদ্ধে খেলেননি তিনি। প্রত্যাবর্তনের জন্য এশিয়া কাপকেই বেছে নিয়েছিলেন কোহলি। এই টুর্নামেন্টের শুরু থেকেই কোহলি বুঝিয়ে দিয়েছিলেন যে, তিনি এবার ফিরছেন চেনা ছন্দে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Tags:
.