Virat Kohli | WI vs IND: ডমিনিকায় কোহলির ব্যাটে বিরাট মাইলস্টোন, বীরুকে টপকে ধাওয়া করছেন ভিভিএসকে!

Virat Kohli Completes 8500 Test Runs, Surpasses Virender Sehwag: রেকর্ড করাটাকে জলভাতের মতোন করে ফেলেছেন বিরাট কোহলি। দেখতে দেখতে লাল বলের ক্রিকেটে ফের একটা মাইলস্টোন স্থাপন করে ফেললেন 'কিং কোহলি'!

Updated By: Jul 15, 2023, 02:30 PM IST
Virat Kohli | WI vs IND: ডমিনিকায় কোহলির ব্যাটে বিরাট মাইলস্টোন, বীরুকে টপকে ধাওয়া করছেন ভিভিএসকে!
বলে বলে আরও একটি রেকর্ড বিরাটের ব্যাটে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) পর ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় ব্যাটিং সুপারস্টারের নাম বিরাট কোহলি (Virat Kohli)। এই নিয়ে কোনও সন্দেহ নেই। বিরাট নিজেকে নিয়ে গিয়েছেন গগনচুম্বী উচ্চতায়। সর্বকালের অন্যতম সেরা ব্যাটার হিসেবে প্রতিষ্ঠিত করেছেন তিনি। জনপ্রিয়তার নিরিখে বিশ্বের প্রথমসারির অ্যাথলিটদের মধ্যে বাইশ গজের 'কিং'। 

সোশ্যাল মিডিয়ায় ২৫২ মিলিয়ন মানুষ ফলো করেন কোহলিকে। তিনি মাঠে নামলেই পরিসংখ্যানবিদরা প্রস্তুত হয়ে যান। ডমিনিকায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে, কোহলির ব্য়াটে তৈরি হল বিরাট মাইলস্টোন। বীরেন্দ্র শেহওয়াগকে (Virender Sehwag) টপকে গেলেন তিনি। কোহলি এখন টেস্ট ক্রিকেটে পঞ্চম সর্বোচ্চ রানশিকারি ভারতীয় ব্যাটার। কোহলি ১১০টি টেস্টে করে ফেললেন ৮৫৫৫ রান। সাড়ে আট হাজার রানের গণ্ডি টপকে গেলেন তিনি। কোহলির গড় ৪৮.৮৮। তাঁর ব্যাট থেকে এসেছে ২৮টি শতরান ও ২৯টি অর্ধ-শতরান।

আরও পড়ুন: Yashasvi Jaiswal | WI vs IND: 'কখনও প্যানিক করল না'! অভিষেকেই ইতিহাস তরুণের, মোহিত অধিনায়ক

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজের হাত ধরেই রোহিত শর্মারা তৃতীয় ডব্লিউটিসি সাইকেলে ঢুকে পড়ছেন। উইন্ডিজের বিরুদ্ধে ডমিনিকায় প্রথম টেস্ট দাপটের সঙ্গে জিতেছে ভারত। তিন দিনের মধ্যে খেলা শেষ করে দিয়েছে টিম ইন্ডিয়া। ইনিংস ও ১৪১ রানে ক্রেগ ব্রেথওয়েটদের হারিয়ে ডব্লিউটিসি সাইকেলের শুভারম্ভ করেছে বিশ্বের এক নম্বর টেস্ট দল। ডমিনিকায় কোহলি করেছেন ৭৬ রান। এই রানের সুবাদেই তিনি সাড়ে আটহাজারি হয়েছেন। কোহলির আগে রয়েছেন ভিভিএস লক্ষ্মণকে। সবার উপরে আছেন 'ক্রিকেট ঈশ্বর' সচিন তেন্ডুলকর (১৫৯২১ রান), দুয়ে রয়েছেন 'দ্য ওয়াল' রাহুল দ্রাবিড় (১৩২৬৫ রান) ও তিনে কিংবদন্তি সুনীল গাভাসকর (১০১২২ রান)। চারে লক্ষ্মণ (৮৭৮১ রান)।

ডমিনিকা টেস্টের হাইলাইট বলতে থাকবে অভিষেকেই যশস্বী জয়সওয়ালের  সেঞ্চুরি (৩৮৭ বলে ১৭১, বিদেশের মাটিতে টেস্ট অভিষেককারী ভারতীয় হিসেবে সর্বোচ্চ রান)। রোহিত শর্মা নিজেও করেছেন সেঞ্চুরি। অন্যদিকে আর অশ্বিন দুই ইনিংস মিলিয়ে নিয়েছেন ডজন উইকেট। রবীন্দ্র জাদেজা নিয়েছেন দুই ইনিংসে পাঁচ উইকেট। ২০-২৪ জুলাই ত্রিনিদাদের কুইন'স পার্ক ওভালে দ্বিতীয় টেস্ট। এই সিরিজ ডিসাইডার ম্যাচই হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ঐতিহাসিক ১০০ তম টেস্ট। দেখা যাক ওই টেস্টে কোহলি সেঞ্চুরি করতে পারেন কিনা!

আরও পড়ুন: Emerging Asia Cup: অধিনায়ক যশের ঝকঝকে সেঞ্চুরি, আমিরশাহিকে উড়িয়ে অভিযান শুরু ভারতের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.