Virat Kohli | IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে এল কাঙ্ক্ষিত বিশ্বরেকর্ড, বিরাটের মাথায় এখন অনন্য মুকুট

বিরাট কোহলিই এখন টি-২০ বিশ্বকাপের সর্বোচ্চ রানশিকারি। মাহেলা জয়বর্ধনের গদি কেড়ে সিংহাসনে বসলেন 'কিং কোহলি'। এদিন বিশ্বরেকরর্ড থেকে মাত্র ১৬ রান দূরে ছিলেন বিরাট। অবলীলায় করে ফেলেলে বাংলাদেশের বিরুদ্ধে।

Updated By: Nov 2, 2022, 02:43 PM IST
Virat Kohli | IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে এল কাঙ্ক্ষিত বিশ্বরেকর্ড, বিরাটের মাথায় এখন অনন্য মুকুট
সিংহাসনে রাজা! গ্রাফিক্স সৌজন্যে-বিসিসিআই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অ্যাডিলেড ওভালে (Adelaide Oval) টি-২০ বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত-বাংলাদেশ (IND vs BAN, ICC T20 World Cup 2022)। এই ম্যাচেই বিরাট কোহলির (Virat Kohli) সামনে সুযোগ ছিল টি-২০ বিশ্বকাপের সর্বাধিক রানশিকারি হওয়ার। মাত্র ১৬ রান প্রয়োজন ছিল তাঁর। ভারতের প্রাক্তন অধিনায়ক ও ব্যাটিং মায়েস্ত্রো অবলীলায় সেই রেকর্ড করে ফেললেন। দ্বীপরাষ্ট্রের কিংবদন্তি মাহেলা জয়বর্ধনেকে ( Mahela Jayawardene) টপকে বিরাট ছিনিয়ে নিলেন সিংহাসন। এখন মসনদে 'কিং কোহলি'।

চলতি টি-২০ বিশ্বকাপে কোহলি আছেন দুরন্ত ছন্দে। প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ৫৩ বলে অপরাজিত ৮২ রান করার পর, দ্বিতীয় ম্যাচে নেদারল্য়ান্ডসের বিরুদ্ধে ৪৪ বলে অপরাজিত ৬২ রানের ইনিংস খেলেন তিনি। ব্যাক-টু-ব্যাক ঝকঝকে ফিফটি প্লাস ইনিংস খেলা কোহলির ওপর প্রত্যাশা ছিল গত ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও তিনি জ্বলে উঠবেন। কিন্তু গত রবিবার পারথে প্রোটিয়াদের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে কোহলির ব্যাট থেমে যায় ১১ বলে ১২ রানের ইনিংস খেলার পর। লুঙ্গি নিদির বলে কাগিসো রাবাদার হাতে ক্যাচ তুলে দেন তিনি। তবে এদিন ডজন রানেই কোহলি করে ফেলেছিলেন বিশ্বরেকর্ড! মাহেলার পর বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসাবে টি-২০ বিশ্বকাপে ১০০০ রান পূর্ণ করেছিলেন তিনি। নেদারল্যান্ডসের বিরুদ্ধে দুরন্ত ইনিংস খেলেই কোহলি ছাপিয়ে গিয়েছিলেন টি-২০ ক্রিকেটের সম্রাট ক্রিস গেইলকে।  

আরও পড়ুন: IND vs BAN, ICC T20 World Cup 2022, Live Updates: দুরন্ত অর্ধশতরান করে আউট কেএল রাহুল, রেকর্ড গড়ে ক্রিজে আছেন বিরাট

আরও পড়ুন: Shakib Al Hasan | Wasim Akram | IND vs BAN: 'আমরা বিশ্বকাপ জিততে আসিনি, ভারত এসেছে!' সাকিবের মন্তব্যে ফুঁসছেন আক্রম

টি-২০ বিশ্বকাপে সর্বোচ্চ রানশিকারিদের তালিকা

১) বিরাট কোহলি (ভারত)- ১০১৭* রান ২৫ ম্যাচে। 
২) মাহেলা জয়বর্ধনে (শ্রীলঙ্কা)- ১০১৬ রান ৩১ ম্যাচে।
৩) ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ)- ৯৬৫ রান ৩৩ ম্যাচে।
৪) রোহিত শর্মা (ভারত)- ৯০৪ রান ৩৫ ম্যাচে । 
৫) তিলকরত্নে দিলশান (শ্রীলঙ্কা)-৮৯৭ রান ৩৫ ম্যাচে।

এদিন টস জিতে বাংলাদেশ ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে। প্রতিবেদন লেখার সময় পর্যন্ত ভারতের স্কোর ১৩ ওভারে ২ উইকেট হারিয়ে ১১৫। দুই ওপেনার কেএল রাহুল (৩২ বলে ৫০) ও রোহিত শর্মা (৮ বলে ২) ফিরে গিয়েছেন। ব্যাট করছেন বিরাট (২৫ বলে ৩০) ও সূর্যকুমার যাদব (১৫ বলে ৩০)। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.