Virat Kohli, Asia Cup 2022: মিশন এশিয়া কাপ, ট্রেনিং শুরু করে দিলেন কোহলি

ইংল্যান্ডের মাটিতে পঞ্চম টেস্টে তিনি মাত্র ৩১ রান করেছিলেন। অন্যদিকে টি-২০ ও ওয়ানডে মিলিয়ে চার ম্যাচ খেলে করেছিলেন মাত্র ৪৬ রান। এশিয়া কাপে কোহলি যদি ব্যাট হাতে ভাল পারফর্ম করতে না পারেন, তাহলে সম্ভবত নির্বাচকরা তাঁর ব্যাপারে কড়া সিদ্ধান্ত নিতে দ্বিধা করবেন না। 

Updated By: Aug 11, 2022, 04:46 PM IST
Virat Kohli, Asia Cup 2022: মিশন এশিয়া কাপ, ট্রেনিং শুরু করে দিলেন কোহলি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রাক্তন ভারত অধিনায়ক ও ব্যাটিং মহারথী বিরাট নক্ষত্র (Virat Kohli) শুরু করে দিলেন ট্রেনিং। বৃহস্পতিবার অর্থাৎ আজ বিরাট ইন্ডোরে ওয়ার্ম আপ করার ভিডিও ইনস্টাগ্রাম স্টোরিতে পোস্ট করেছেন। আগামী ২৭ অগাস্ট থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু এশিয়ার সেরা হওয়ার লড়াই। এশিয়া কাপের (Asia Cup 2022) হাত ধরেই বিরাট প্রত্যাবর্তন করেছেন ভারতীয় দলে। গত ১৭ জুলাই ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ভারত-ইংল্যান্ড তৃতীয় ওয়ানডে ম্যাচ ছিল। শেষবার সেই ম্যাচে দেশের জার্সিতে খেলেছিলেন বিরাট।

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে  সাদা বলের সিরিজে বিরাটকে বিশ্রাম দিয়েছিল বোর্ড। মনে করা হয়েছিল যে, অফ-ফর্ম থেকে বেরিয়ে আসার জন্য় এশিয়া কাপের আগে জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বিরাট খেলতে পারেন। কিন্তু বিরাট জানিয়েই দিয়েছিলেন যে, একেবারে এশিয়া কাপেই ফের দেশের জার্সি গায়ে চাপাবেন তিনি। কারণ এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপেই তাঁর পাখির চোখ। কোহলির ব্যাটের দিকে নজর থাকবে সকলেরই। কারণ ইংল্যান্ডের মাটিতে পঞ্চম টেস্টে তিনি মাত্র ৩১ রান করেছিলেন। অন্যদিকে টি-২০ ও ওয়ানডে মিলিয়ে চার ম্যাচ খেলে করেছিলেন মাত্র ৪৬ রান। এশিয়া কাপে কোহলি যদি ব্যাট হাতে ভাল পারফর্ম করতে না পারেন, তাহলে সম্ভবত নির্বাচকরা তাঁর ব্যাপারে কড়া সিদ্ধান্ত নিতে দ্বিধা করবেন না। কারণ দেখতে গেলে  ২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে দিন-রাতের টেস্টে শেষ সেঞ্চুরি করেছিলেন তিনি। তারপর থেকেই ব্যাটে আর রান নেই তাঁর। তিন ফরম্যাটেই তিন অঙ্কের রানের দেখা পাননি বিরাট। বলা যেতে পারে নিজের ছায়া হয়ে মাঠে বিচরণ করেছেন বিরাট।

আরও পড়ুন: Jasprit Bumrah, Asia Cup : বড় ধাক্কা ভারতের, পিঠে চোটের জন্য ছিটকে গেলেন বুমরা

এশিয়া কাপের জন্য ভারত সদ্যই ১৫ সদস্যের দল বেছে নিয়েছে। দলে রয়েছেন-রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীপক হুডা, দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, রবি বিষ্ণোই, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং ও আবেশ খান। শ্রেয়স আইয়ার, অক্ষর প্যাটেল ও দীপক চাহার রয়েছেন স্ট্যান্ড-বাই হিসাবে। মূল স্কোয়াডে জায়গা হয়নি তাঁর। পিঠের চোটের জন্য এশিয়া কাপে খেলছেন না দলের এক নম্বর জোরে বোলার জসপ্রীত বুমরা। এমনকী সাইড স্ট্রেন ছিটকে দিয়েছে হর্ষল প্যাটেলকেও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.