মেসি, রোনাল্ডোদের হারিয়ে কোহলির এখন বিরাট বাজার

দুনিয়ার তাবড় তাবড় ক্রীড়াবিদদের পিছনে ফেলে বিপণন বিশ্বে এখন হট ফেভারিট বিরাট কোহলি। 'স্পোটর্স প্রো' নামের এক নামজাদা বিজনেস ম্যাগাজিনের বিচারে বিরাট কোহলি এখন বিশ্বের ষষ্ঠ 'মার্কেটেবেল অ্যাথলিট'। অর্থাত্‍ বিজ্ঞাপন ও বিপণন দুনিয়ায় কোহলির এখন বিরাট চাহিদা। 'মার্কেটেবেল অ্যাথলিট'হওয়ার মানে সেই ক্রীড়াবিদকে বিজ্ঞাপন, ব্র্যান্ড অ্যাম্বাসাডার, স্পন্সরশিপে অনেক বেশি করে ব্যবহার করা যায়।

Updated By: May 22, 2015, 12:37 PM IST
মেসি, রোনাল্ডোদের হারিয়ে কোহলির এখন বিরাট বাজার

ওয়েব ডেস্ক: দুনিয়ার তাবড় তাবড় ক্রীড়াবিদদের পিছনে ফেলে বিপণন বিশ্বে এখন হট ফেভারিট বিরাট কোহলি। 'স্পোটর্স প্রো' নামের এক নামজাদা বিজনেস ম্যাগাজিনের বিচারে বিরাট কোহলি এখন বিশ্বের ষষ্ঠ 'মার্কেটেবেল অ্যাথলিট'। অর্থাত্‍ বিজ্ঞাপন ও বিপণন দুনিয়ায় কোহলির এখন বিরাট চাহিদা। 'মার্কেটেবেল অ্যাথলিট'হওয়ার মানে সেই ক্রীড়াবিদকে বিজ্ঞাপন, ব্র্যান্ড অ্যাম্বাসাডার, স্পন্সরশিপে অনেক বেশি করে ব্যবহার করা যায়।

এই তালিকায় কোহলি ছাপিয়ে গিয়েছেন লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, উইসেইন বোল্টকেও। এই তালিকায় সবার আগে রয়েছেন কানাডার তারকা টেনিস খেলোয়াড় ইউজানি বুশার্ড। দুই ও তিন নম্বর স্থানে যথাক্রমে ব্রাজিল তথা বার্সেলোনার ফুটবলার নেইমার ও মার্কিন গল্ফার জর্ডান স্পাথি।

এতদিন মার্কেটেবেল অ্যাথলিটের তালিকায় প্রথম দিকে নাম থাকত শারাপোভা, সেরেনা, ফেডেরারদের। কিন্তু সবাই ছাপিয়ে গেলেন টেনিসের গ্ল্যামারগার্ল বুশার্ড।

.