Asia Cup 2023: বুধেই শুরু সলতে পাকানো, সারা হবে মহাশত্রু বধের ছক, জড়ো হচ্ছেন বিরাট-রোহতিরা

Virat Kohli And Rohit Sharma To Join NCA India Camp From 23rd August: দুয়ারে এশিয়া কাপ। তার আগে সাতদিনের মহড়া করবে টিম ইন্ডিয়া। বুধেই বেঙ্গালুরর এনসিএ-তে শুরু হয়ে যাচ্ছে জাতীয় শিবির।

Updated By: Aug 23, 2023, 01:59 PM IST
Asia Cup 2023: বুধেই শুরু সলতে পাকানো, সারা হবে মহাশত্রু বধের ছক, জড়ো হচ্ছেন বিরাট-রোহতিরা
এশিয়া কাপের আগে জাতীয় শিবির শুরু বেঙ্গালুরুতে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুয়ারে এশিয়া কাপ (Asia Cup 2023)। শুরু ৩১ অগস্ট থেকে। চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। ২৩ অগস্ট বুধবার থেকে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে শুরু হচ্ছে জাতীয় শিবির। এনসিএ-তে জড়ো হচ্ছেন রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) শিষ্য়রা! সাত দিনের এই ক্যাম্পের প্রথম দিন থেকেই থাকছেন টিম ইন্ডিয়ার দুই সুপারস্টার বিরাট কোহলি ও রোহিত শর্মা (Virat Kohli & Rohit Sharma)। বিরাট-রোহিত গত মাসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে,  ওয়ানডে সিরিজ খেলার পর থেকেই রয়েছেন লম্বা ছুটিতে। তাদের ব্রেক এবার শেষ। জাতীয় দলের হয়ে ডিউটিতে দেশের প্রাক্তন ও বর্তমান অধিনায়ক।

আরও পড়ুন: Asia Cup 2023: দুয়ারে কাপযুদ্ধ, দেখুন ভারত-পাক ম্যাচ সহ বিস্তারিত সূচি, জানুন খেলা দেখার সব রাস্তা

এখন প্রশ্ন এই শিবিরে কারা থাকছেন? বোর্ডের এক সিনিয়র আধিকারিক এক স্পোর্টস ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, 'বেঙ্গালুরুর এনসিএ-তে ক্য়াম্পটাই হচ্ছে এশিয়া কাপের স্কোয়াডের জন্য়। রোহিত-বিরাট প্রথম দিন থেকেই থাকছে ক্যাম্পে। অধিকাংশ প্লেয়ারই বুধবার বেঙ্গালুরু চলে আসছে। বাকিরা আসবে ডাবলিন থেকে।' গত সোম দুপুরে অজিত আগরকরের নির্বাচক কমিটি এশিয়া কাপের দল ঘোষণা করে দিয়েছে। ১৭ সদস্যের শক্তিশালী স্কোয়াড হয়েছে রোহিত শর্মা , শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, ঈশান কিশান, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি , মহম্মদ সিরাজ , কুলদীপ যাদব ও প্রসিদ্ধ কৃষ্ণা। স্ট্যান্ড-বাইতে রয়েছেন সঞ্জু স্যামসন। চোট-আঘাত সারিয়ে দীর্ঘদিন পর জাতীয় দলে প্রত্যাবর্তন করেছেন শ্রেয়স-রাহুল। তাঁদের আলাদা করে আর বেঙ্গালুরুতে আসতে হচ্ছে না। কারণ এনসিএ-তেই তাঁরা রয়েছেন। এখানেই হয়েছে রিহ্যাব। সেরেছেন ম্যাচ প্র্যাকটিসও। অন্যদিকে সঞ্জু-প্রসিদ্ধ-বুমরারা এই মুহূর্তে রয়েছেন আয়ারল্যান্ডে। খেলছেন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এনসিএ-মুখী হবেন তাঁরাও। যেহেতু আয়ারল্যান্ড থেকে আসবেন। সেহেতু শেষ তিন দিন তাঁরা বিরাট-রোহিতদের সঙ্গে বেঙ্গালুরুতে মহড়া সারবেন।

চ্যাম্পিয়নশিপের ইতিহাসে এই প্রথমবার হাইব্রিড মডেলে টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে টুর্নামেন্ট। ভারত, পাকিস্তান, শ্রীলংকা, বাংলাদেশ, আফগানিস্তান ও নেপাল অংশ নেবে এশিয়া কাপে। যুগ্মভাবে এশিয়ার সেরা হওয়ার লড়াই আয়োজন করবে গতবারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা ও এশিয়া কাপের মূল আয়োজক পাকিস্তান। পাকিস্তানে হবে চারটি ম্যাচ ও দ্বীপরাষ্ট্রে হবে ন'টি ম্যাচ। গ্রুপ পর্যায়ের ম্যাচের পর খেলা গড়াবে সুপার ফোরে। সেখান থেকে ফাইনালে দুই দল। বিশ্বকাপের কথা মাথায় রেখেই এবার এশিয়া কাপ পঞ্চাশ ওভারের ফরম্যাটে।

আগামী ২ সেপ্টেম্বর এশিয়া কাপের অভিযান শুরু করছে ভারত। পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রোহিতরা প্রথম ম্যাচেই মুখোমুখি হবেন বাবর আজমদের পাকিস্তানের বিরুদ্ধে। চ্যাম্পিয়নশিপের ইতিহাসে এই প্রথমবার হাইব্রিড মডেলে টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে টুর্নামেন্ট। ভারত, পাকিস্তান, শ্রীলংকা, বাংলাদেশ, আফগানিস্তান ও নেপাল অংশ নেবে এশিয়া কাপে। যুগ্মভাবে এশিয়ার সেরা হওয়ার লড়াই আয়োজন করবে গতবারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা ও এশিয়া কাপের মূল আয়োজক পাকিস্তান। পাকিস্তানে হবে চারটি ম্যাচ ও দ্বীপরাষ্ট্রে হবে ন'টি ম্যাচ। গ্রুপ পর্যায়ের ম্যাচের পর খেলা গড়াবে সুপার ফোরে। সেখান থেকে ফাইনালে দুই দল। বিশ্বকাপের কথা মাথায় রেখেই এবার এশিয়া কাপ পঞ্চাশ ওভারের ফরম্যাটে।

আরও পড়ুন: Shikhar Dhawan: ফেরার দরজা বন্ধ হল নক্ষত্র ওপেনারের! রোহিতকে পাশে বসিয়েই আগরকরের চরম রায়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.