Vinesh Phogat, CWG 2022 : সাক্ষীর পর দ্বিতীয় ভারতীয় মহিলা হিসেবে সোনা জিতলেন ভিনেশ ফোগাট

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: গ্রুপে ভিনেশ ফোগাট  (Vinesh Phogat) জোড়া ম্যাচ জিতে তিন নম্বর ম্যাচে খেলতে নেমেছিলেন। শ্রীলঙ্কার চামোডিয়াকে হারালেই নিশ্চিত ছিল সোনার পদক জয়। সেটাই অনায়াসে করে দেখালেন এই মহিলা কুস্তিগীর। ফলে সাক্ষী মালিকের পর চলতি কমনওয়লথে দ্বিতীয় মহিলা কুস্তিগীর হিসেবে সোনা জিতে নিলেন ভিনেশ। 

মহিলাদের ৫৩ কেজি বিভাগে শনিবাসরীয় রাতে তুখোড় ফর্মে ছিলেন ভিনেশ। তার হাতে ক্লাসিফিকেশন পয়েন্ট ও বেশ ভাল ছিল। এদিন প্রথম দুটি ম্যাচ ভিনেশ ২-০ এবং ৬-০ ফলে জিতেছিলেন। চামুডিয়াকে প্রথমেই দুই কাধ লক করে মারাত্মক অ্যাটাক করেন ভিনেশ। এক অ্যাটাকেই ৪-০ ফলে এগিয়ে যান ভিনেশ। এতটাই আক্রমণাত্মক খেলেন ভিনেশ যে তার ওই এক অ্যাটাকেই ম্যাচ শেষ করে দেন তিনি। ফলে ভিনেশের হাত ধরছি ভারত পেয়ে গেল তাদের ১১ তম সোনার পদক।

আরও পড়ুন: Ravi Dahiya, CWG 2022 : ৫৭ কেজি বিভাগে সোনা জিতে বজরঙ্গ, সাক্ষী, দীপকের তালিকায় নাম লেখালেন রবি দাহিয়া

আরও পড়ুন: CWG 2022 : সিয়াচেনে ডিউটি থেকে স্টিপলচেজে রুপো, জওয়ান অবিনাশের উত্থান

গ্লাসগো, গোল্ড কোস্টের পর বার্মিংহাম। টানা তৃতীয় কমনওয়েলথে সোনা জিতলেন ভিনেশ ফোগাট। প্রথম ভারতীয় অ্যাথলিট হিসেবে এই অনন্য কীর্তি গড়লেন তিনি। মহিলাদের ৫৩ কেজি ফ্রি স্টাইল বিভাগে সোনা জেতেন ২০১৪ গ্লাসগো ও ২০১৮ গোল্ড কোস্ট কমনওয়েলথের সোনাজয়ী কুস্তিগীর। ভারতীয় কুস্তিগীরের হাত ধরে চলতি কমনওয়েলথে ১১ তম সোনা এল ভারতের ঝুলিতে। বার্মিংহাম কমনওয়েলথে এখনও পর্যন্ত ১১টি সোনার পাশাপাশি ১১ টি রুপো ও ১১ টি ব্রোঞ্জ জিতেছেন ভারতীয় অ্যাথলিটরা।

এ দিকে ৯-০ মার্জিনে নবীন কুমার জিতলেন। দ্বিতীয় রাউন্ডে কার্যত দাঁড়াতেই পারলেন না পাকিস্তানের মহম্মদ শরিফ তাহির। কয়েক সেকেন্ডের মধ্যেই ভারন্দাজ কৌশলে খেলা কার্যত শেষ করলেন নবীন কুমার। এর সঙ্গেই কুস্তিতে ষষ্ঠ সোনা পেল ভারত। সর্বমোট দ্বাদশ সোনা ভারতের, ৩৪টি মেডেল পেয়ে গিয়েছে দেশ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

English Title: 
Vinesh Phogat, CWG 2022 : Gold for Vinesh Phogat in 53 kg, Pooja Gehlot bags bronze
News Source: 
Home Title: 

সাক্ষীর পর দ্বিতীয় ভারতীয় মহিলা হিসেবে সোনা জিতলেন ভিনেশ ফোগাট  

Vinesh Phogat, CWG 2022 : সাক্ষীর পর দ্বিতীয় ভারতীয় মহিলা হিসেবে সোনা জিতলেন ভিনেশ ফোগাট
Caption: 
বিপক্ষকে হেলায় হারানোর পর 'সোনার মেয়ে' ভিনেশ ফোগাট। ছবি : টুইটার
Yes
Is Blog?: 
No
Section: