Vinesh Phogat Disqualified: 'বিরাট ষড়যন্ত্র, জীবনে এরকম কিছু দেখিনি!' ফুঁসছেন অলিম্পিক্স পদকজয়ী বক্সার

Vijender Singh on Vinesh Phogat disqualification: এবার ভিনেশ ইস্য়ুতে মুখ খুললেন দেশের অলিম্পিক্স পদকজয়ী বক্সার বিজেন্দর সিং। পদ্ম শিবিরের রাজনীতিবিদ কথা বললেন অলিম্পিক্স অভিজ্ঞতা

Updated By: Aug 7, 2024, 08:19 PM IST
Vinesh Phogat Disqualified: 'বিরাট ষড়যন্ত্র, জীবনে এরকম কিছু দেখিনি!' ফুঁসছেন অলিম্পিক্স পদকজয়ী বক্সার
ভিনেশের ঘটনায় ফুঁসছেন বিজেন্দর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১৪০ কোটি দেশবাসীর বুক ভেঙেছে বুধ দুপুরে। প্য়ারিস অলিম্পিক্সে (Paris Olympics 2024) পদক নিশ্চিত করে ফেলেছিলেন দেশের তারকা কুস্তিগীর ভিনেশ ফোগাট (Vinesh Phogat)। গতরাতে ৫০ কেজি বিভাগের সেমিফাইনালে কিউবার গুজ়মান লোপেজকে হারিয়ে ইতিহাস লিখেছিলেন 'দঙ্গল' কন্যা। প্রথম ভারতীয় মহিলা কুস্তিগির হিসাবে এই কীর্তি গড়েছিলেন তিনি। কিন্তু এদিন সকালে যখন ভিনেশের ওজন মাপা হয়, তখন দেখা যায় ১০০ গ্রাম বেশি ওজন রয়েছে ভিনেশের। সেই কারণে ভিনেশকে ফাইনালে বাতিল ঘোষণা করা হয়! ভিনেশের এভাবে ছিটকে যাওয়া মানতে পারছেন না প্রাক্তন তারকা বক্সার বিজেন্দর সিং (Vijender Singh)। ফুঁসছেন তিনি।

আরও পড়ুন: ভিনেশহীন কুস্তির ফাইনাল, কে পাবেন সোনা-রুপো-ব্রোঞ্জ? এখন এই পথে পদক নির্ধারণ

এক সর্বভারতীয় সংবাদমাধ্য়ম ভিনেশ ইস্যুতে বিজেন্দরের সঙ্গে কথা বলেছিল। বিজেন্দর বলেন, 'এটা বিরাট ষড়যন্ত্র ভারত এবং ভারতীয় কুস্তিগীরদের বিরুদ্ধে। যেভাবে ভিনেশ পারফর্ম করেছে, তা ভূয়সী প্রশংসার যোগ্য়। হয়তো কিছু মানুষ সুখ হজম করতে পারেন না। এক রাতে আমরা পাঁচ-ছয় কেজি কমাতে পারি। সেখানে ১০০ গ্রামে সমস্য়া কোথায়! আমার মনে হয় ভিনেশ ফাইনালে ওঠায় কারোর কারোর সমস্য়া হয়েছিল। সেহেতু তাই ওকে অযোগ্য় ঘোষণা করা হয়েছে। ওকে ১০০ গ্রাম কমানোর সুযোগ দেওয়া উঠিত।' বেজিং অলিম্পিক্সে মিডলওয়েটে ব্রোঞ্জ জয়ী বক্সার নিজের অলিম্পিক্সের অভিজ্ঞতাও ভাগ করে নিয়েছেন। বিজেন্দর বলেন, 'আমিও অলিম্পিক্সে অংশ নিয়েছি। তবে জীবনে এরকম কিছু দেখিনি। আমাদের কার্বোহাইড্রেট-প্রোটিনের প্রয়োজন নেই। সবার আগে দরকার খুব ভালো করে রিকভারি। যখন আমার জানি যে, আমাদের আগামিকাল বাউট রয়েছে। তখন ওজন নিয়ন্ত্রণ সবার আগে অগ্রাধিকার পায়। আমাদের শরীর ক্লান্ত থাকলেও আমরা খিদে নিয়ন্ত্রণ করতে পারি। যেহেতু রিকভারি সবার আগে দরকার সেহেতু, আমরা আগে ছুটি ফিজিয়োর কাছে। ওটাই ফোকাসে থাকে। আমরা খাওয়াদাওয়া নিয়ে ভাবিও না।'

বিজেন্দর অলিম্পিক্স ছাড়াও কমনওয়েলথ, এশিয়াড ও এশিয়ান চ্য়াম্পিয়নশিপে একাধিক পদক পেয়েছেন। বিদেশেও লড়েছেন একাধিক বাউট। বক্সিং এবং খেলার নিয়মকানুন খুব ভালো ভাবেই জানেন বিজেন্দর।

আরও পড়ুন:'ফোগাট মেডেল পেলে বড়বাবুর...'! মোদীকে পাল্টা দেবাংশুর, বিরোধীরা দেখছেন ষড়যন্ত্র

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

 

 

 

 

.