টানা তিনবার বিশ্বকাপ নকআউটে পৌঁছনোর হাতছানি উরুগুয়ের, মরণ কামড় দিতে তৈরি সৌদি

প্রথম ম্যাচে হারের পর বড়সড় পরিবর্তনের সম্ভাবনা রয়েছে সৌদি দলে।

Updated By: Jun 19, 2018, 07:12 PM IST
টানা তিনবার বিশ্বকাপ নকআউটে পৌঁছনোর হাতছানি উরুগুয়ের, মরণ কামড় দিতে তৈরি সৌদি

নিজস্ব প্রতিবেদন: বিশ্বকাপে টানা তিনবার নকআউটে যাওয়ার হাতছানী উরুগুয়ের। সৌদি আরবের বিরুদ্ধে ম্যাচ জিতলেই শেষ ষোলোয় পৌঁছনোর দিকে একপা  বাড়িয়ে রাখবে অস্কার তাবারেজের দল। অন্যদিকে রাশিয়ার কাছে পাঁচ গোলে হারার পর জয়ের ট্র্যাকে ফিরতে মরিয়া সৌদি আরব। আরেকটি হার মানে বিশ্বকাপ থেকে প্রায় ছিটকে যাবে সৌদি দল।

রাশিয়ায় গোলবাজি- নগ্ন নিশু! দল গোল করলেই বিস্ফোরণ

বুধবার গ্রুপ এ-র ম্যাচে মুখোমুখি হচ্ছে উরুগুয়ে এবং সৌদি আরব। প্রথম ম্যাচে মিশরকে হারালেও সুয়ারেজদের খেলা মন ভরাতে পারেনি। সালাহীন মিশরকে হারাতে বেশ বেগ পেতে হয়েছিল উরুগুয়েকে। খেলার শেষ মুহূর্তে গোল করে কোনওমতে হার বাঁচিয়েছিল অস্কার তাবারেজের দল।

রাশিয়ায় গোলবাজি- কে কার সমর্থক?

বুধবারের ম্যাচে উরুগুয়ে প্রতিপক্ষ থেকে ধারেভারে এগিয়ে থাকলেও মনে করা হচ্ছে একটা মরণ কামড় দিতে পারে সৌদি আরব। তাই ম্যাচের আগে বেশ সতর্ক উরুগুয়ে দল। এই ম্যাচ জিতলেই বিশ্বকাপে টানা তিনবার শেষ ষোলতে পৌছে যাবে উরুগুয়ে। অন্যদিকে রাশিয়ার কাছে বড় ব্যবধানে হেরে যাওয়ার পর জয়ের ট্র্যাকে ফিরতে মরিয়া সৌদি আরব। উরুগুয়ের কাছে হার মানে বিশ্বকাপ থেকে কার্যত বিদায় নিতে হবে সৌদি দলকে। ১১৯৪ সালের পর বিশ্বকাপে জয় নেই সৌদির। অবশ্য এর আগে প্রীতি ম্যাচে উরুগুয়ের সঙ্গে দুবারের সাক্ষাতে হারেনি তারা। সেই পরিসংখ্যানই তাতাচ্ছে সৌদি দলকে। প্রথম ম্যাচে হারের পর বড়সড় পরিবর্তনের সম্ভাবনা রয়েছে সৌদি দলে।

 

 

 

.